মৃত্যু আরও এক পুলিশকর্মীর, লালবাজার এ বার ‘ওয়ার্ক ফ্রম হোম’-এ!

মৃত্যুতে পুরোপুরি লাগাম দেওয়া যায়নি। পরিস্থিতি বিচার করে এ বার কলকাতা পুলিশেও ওয়ার্ক ফ্রম হোম চালু হতে পারে বলে শোনা যাচ্ছে বিশ্বস্ত সূত্র মারফৎ।

মৃত্যু আরও এক পুলিশকর্মীর, লালবাজার এ বার 'ওয়ার্ক ফ্রম হোম'-এ!
ফাইল ছবি

কলকাতা: করোনার প্রথম ঢেউ ব্যাপক ধাক্কা মেরেছিল কলকাতা-সহ রাজ্য পুলিশের অন্দরে। মৃত্যু হয়েছিল একাধিক পুলিশের একাধিক উচ্চপদস্থ আধিকারিক ও কনস্টেবলেরও। করোনা মোকাবিলায় প্রথম সারির যোদ্ধা হওয়ার জেরে অবশ্য টিকা পেয়ে গিয়েছিলেন বেশিরভাগ পুলিশ কর্মীরাই। কিন্তু তা সত্ত্বেও মৃত্যুতে পুরোপুরি লাগাম দেওয়া যায়নি। পরিস্থিতি বিচার করে এ বার কলকাতা পুলিশেও ওয়ার্ক ফ্রম হোম চালু হতে পারে বলে শোনা যাচ্ছে বিশ্বস্ত সূত্র মারফৎ।

ঘটনা হচ্ছে, শনিবার করোনা আক্রান্ত হয়ে ফের একবার কলকাতা পুলিশের আরেক পুলিশ কর্মীর মৃত্যু হয়েছে। সশস্ত্র বাহিনীর চতুর্থ ব্যাটালিয়নে তিনি কর্মরত ছিলেন। মৃত পুলিশ কর্মীর নাম পুলক মুখোপাধ্যায় (৫৩)। তাঁর কো-মর্বিডিটি ছিল বলে জানা গিয়েছে। করোনার দ্বিতীয় ঢেউয়ে ইতিমধ্যেই ৮ পুলিশ কর্মীর মৃত্যু হল। মৃত কর্মীদের মধ্যে ৬ জনই ভ্যাকসিন নেননি। দু’জন ভ্যাকসিনের প্রথম ডোজ় নিয়েছিলেন।

আরও পড়ুন: ‘প্রধানমন্ত্রীর পা আপনাকে ধরতে হবে না’, শুভেন্দুর দাবি, ‘অসত্য বলছেন মমতা’

সূত্রের খবর, এরপরই কলকাতা পুলিশে কমপক্ষে একদিন করে ওয়ার্ক ফ্রম হোম করা নিয়ে চিন্তাভাবনা শুরু করে দিয়েছে। বিশেষ করে প্রত্যেক থানার ওসি এবং অতিরিক্ত ওসিদের ক্ষেত্রে এই ওয়ার্ক ফ্রম হোম সুবিধা দেওয়ার পরিকল্পনা করা হচ্ছে। পুলিশের কমিশনার সৌমের মিত্রর সঙ্গে পুলিশকর্তাদের এক ভার্চুয়াল বৈঠকের পরই এই নিয়ে চিন্তাভাবনা শুরু হয়েছে। যদিও ওয়ার্ক ফ্রম হোমের সিদ্ধান্তে এখনও সিলমোহর দেওয়া হয়নি।

আরও পড়ুন: ‘পা ছুঁয়ে প্রণাম করতে বললে তাই করব’, কাল ঠিক কী হয়েছিল ব্যাখ্যা মমতার

 

Click on your DTH Provider to Add TV9 Bangla