Mamata on Bagtui : বগটুইয়ে টাকার খেলা? প্রশ্ন মমতার; জবাব দিল বিরোধীরা

Mamata on Bagtui : প্রসঙ্গত, কদিন আগেই বগটুইয়ের নৃশংস গণহত্যার বর্ষপূর্তিতে বীরভূমের এই ছোট্ট গ্রামে গিয়েছিলেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বগটুইয়ের স্বজনহারাদের পাশে নিয়ে একের পর এক তোপ দেগেছিলেন তৃণমূল সরকারের বিরুদ্ধে।

Mamata on Bagtui : বগটুইয়ে টাকার খেলা? প্রশ্ন মমতার; জবাব দিল বিরোধীরা
মমতাকে আক্রমণ দিলীপ-তন্ময়দের
Follow Us:
| Edited By: | Updated on: Mar 29, 2023 | 10:50 PM

কলকাতা: কেন্দ্রীয় বঞ্চনার বিরুদ্ধে ধরনায় বসেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সেখান থেকেই একাধিক ইস্যুতে নিশানা করেছেন বাম-বিজেপিকে। এদিনের ধরনা মঞ্চ থেকেই ফের মমতার মুখে উঠে এল বগটুই ইস্যু। এক প্রকার বলেই ফেললেন বগটুইয়ের মানুষদের কেনা হয়েছে টাকা দিয়ে। বললেন, “আমি তো ভেবেই পাচ্ছি না বীরভূমের বগটুইতে কী হল! চাকরি দিলাম, টাকা দিলাম, ঘর দিলাম, আমাদের লোক মার্ডার হল, যাকে সিবিআই গ্রেফতার করল সে মার্ডার হল, লোক বিচার পেল না। তাঁদের সঙ্গে কত টাকার ডিল হয়েছে? তদন্ত আমিও করব। দেখব কার কাছ থেকে কত টাকা কোন খাতে কার কাছে গিয়েছে।”

প্রসঙ্গত, কদিন আগেই বগটুইয়ের নৃশংস গণহত্যার বর্ষপূর্তিতে বীরভূমের এই ছোট্ট গ্রামে গিয়েছিলেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বগটুইয়ের স্বজনহারাদের পাশে নিয়ে একের পর এক তোপ দেগেছিলেন তৃণমূল সরকারের বিরুদ্ধে। বলেছিলেন, “আপনারা জানেন গত বছর যখন এ ঘটনা ঘটে তখন পুলিশের ভূমিকা কী ছিল। পুলিশ কী করেছিল। এই জেলায় পুলিশকে যিনি নিয়ন্ত্রণ করতেন, শুধু পুলিশকে নয়, বালি-পাথর-গরু-কয়লা যিনি সব খেতেন সেই অনুব্রত মণ্ডল এখন তিহাড় জেলে।” এবার বগটুইয়ে মমতা সরাসরি টাকার খেলার প্রসঙ্গ তুলতেই তা নিয়ে চাপানউতর শুরু হয়েছে রাজনৈতিক মহলে। ঘুরিয়ে মমতার বিরুদ্ধে তোপ দেগেছে বামেরা। 

বাম নেতা তন্ময় ভট্টাচার্য বলেন, “বগটুইয়ের লোকজনকে ভয় দেখিয়ে বশ করে রাখা হয়েছিল বছরের পর বছর। ভাদু শেখ তার করুণতম পরিণতি। এরকম পরিণতি বাংলাজুড়ে অজস্র ঘটুক আমরা চাই না। মমতা সেটা বোঝেন। ওরকম একটা নৃশংস হত্যাকাণ্ডের পরে যখন মমতা গেলেন তাঁকে স্বাগত জানানোর জন্য লক্ষ লক্ষ টাকা খরচ করে ওভারহেড গেট বানানো হয়। কোন রাজনৈতিক সংস্কৃতিতে আমরা চলে যাচ্ছি? এখন সেই বগটুইতে ঘটনার বর্ষপূর্তিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের দলের বিধায়ক আশিসবাবু গিয়েছিলেন। উনি চলে আসার পর ওই জায়গা বগটুইয়ের মানুষ জল দিয়ে ধুয়ে দেন। মমতা বন্দ্যোপাধ্যায় বুঝতে পারছেন এর মানে?” তোপ দেগেছেন বিজেপি নেতা দিলীপ ঘোষ। এই ইস্যুতে তাঁর স্পষ্ট জবাব, “মমতা বন্দ্যোপাধ্যায়ের এ রাজনীতি বাংলায় আর চলবে না।”

প্রসঙ্গত, ২১ মার্চ, ২০২২। রাত তখন সাড়ে ৯টা। পোড়া মাংসের গন্ধ বীরভূমের বগটুই গ্রামজুড়ে। ওই দিন রাত সাড়ে ৮টা নাগাদ রামপুরহাটে জাতীয় সড়কের ধারে বোমা মেরে খুন করা হয় স্থানীয় বড়শাল গ্রামপঞ্চায়েতের উপপ্রধান ভাদু শেখকে। অভিযোগ, সেই খুনেরই বদলা নিতে বগটুই গ্রামে ওই দিন রাতেই হামলা করা হয় বগটুইয়ে। প্রাণ যায় দশজনের।