Panchayat Election Case: ‘লুকিয়ে কিছু একটা হচ্ছে..’, পঞ্চায়েত মামলায় ১৮টি ভিডিয়ো ফুটেজ দেখলেন বিচারপতি সিনহা

Panchayat Election Case: হাওড়ার জগাছায় নির্বাচনের গণনার দিন ব্যালট নিয়ে পালিয়ে যাওয়ার ঘটনা ঘটেছিল বলে অভিযোগ ওঠে। সেই অভিযোগের ভিত্তিতেই ভিডিয়ো ফুটেজ দেখতে চেয়েছিলেন বিচারপতি।

Panchayat Election Case: 'লুকিয়ে কিছু একটা হচ্ছে..', পঞ্চায়েত মামলায় ১৮টি ভিডিয়ো ফুটেজ দেখলেন বিচারপতি সিনহা
বিচারপতি সিনহাImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 02, 2023 | 1:30 PM

কলকাতা: পঞ্চায়েত নির্বাচনের পর কলকাতা হাইকোর্টে জমা হয়েছে অভিযোগের পাহাড়। এত বেশি মামলা হয়েছে, যা দেখে ক্ষোভ প্রকাশ করেছিলেন খোদ প্রধান বিচারপচি টি এস শিবজ্ঞানম। গুরুত্বপূর্ণ মামলা ছাড়া শোনা হবে না বলেও জানিয়ে দিয়েছিলেন তিনি। এবার তেমনই একটি মামলায় ভিডিয়ো ফুটেজ দেখেও তেমন কিছুই পেল না আদালত। ব্যালট চুরির অভিযোগে হওয়া একটি মামলায় ফুটেজ দেখার জন্য শনিবার বিশেষ শুনানির ব্যবস্থা হয়। জগাছার ওই মামলায় একের পর এক ভিডিয়ো ফুটেজ খতিয়ে দেখেন বিচারপতি অমৃতা সিনহা। তেমন কিছু পাওয়া না যাওয়ায় পুনর্নির্বাচনের আর্জি খারিজ করে দিয়েছেন তিনি, যা বিরোধীদের জন্য ধাক্কা বলেই মনে করা হচ্ছে।

হাওড়ার জগাছায় নির্বাচনের গণনার দিন ব্যালট নিয়ে পালিয়ে যাওয়ার ঘটনা ঘটেছিল বলে অভিযোগ ওঠে। সেই অভিযোগের ভিত্তিতেই ভিডিয়ো ফুটেজ দেখতে চেয়েছিলেন বিচারপতি অমৃতা সিনহা। ফুটেজগুলি দেখার পর বিচারপতি মন্তব্য করেন, ‘কিছুই দেখা যাচ্ছে না। সকাল ১১টা থেকে ১১টা ৩০ মিনিট পর্যন্ত সব ফুটেজ দেখা হয়েছে ।’ তবে ১১টা ২০-র পর কিছু লোকজনকে গণনা কেন্দ্রের কাছে দেখা গিয়েছে ওই ফুটেজে। বিচারপতি মন্তব্য করেছেন, ‘লুকিয়ে কিছু একটা হচ্ছে বোঝা যাচ্ছে। কিন্তু তার বেশি কিছু নয়। ব্যলট নিয়ে চলে গিয়েছে, এমন কিছু এখানে দেখা যাচ্ছে না।’ তাই পুনর্নির্বাচনের মতো পরিস্থিতি তৈরি হয়নি বলেই মনে করেন তিনি।

বালির জগাছার সিপিএম প্রার্থী দেবপ্রসাদ ভৌমিক এই মামলা করেছিলেন। পুনরায় নির্বাচনের যে আর্জি তিনি জানিয়েছিলেন, তা খারিজ করে দেওয়া হয়েছে। তবে পুলিশ তদন্ত করতে পারবে।