SSC Recruitment Case: মেয়ের চাকরিতে ‘বেনিয়ম’, তৃতীয় দিন সিবিআই দফতরে হাজির পরেশ অধিকারী

SSC Recruitment Case: বৃহস্পতিবার সাড়ে তিন ঘণ্টা ও শুক্রবার প্রায় ১০ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করা হয়েছে পরেশ অধিকারীকে।

SSC Recruitment Case: মেয়ের চাকরিতে 'বেনিয়ম', তৃতীয় দিন সিবিআই দফতরে হাজির পরেশ অধিকারী
সিবিআই দফতরে পরেশ অধিকারী
Follow Us:
| Edited By: | Updated on: May 21, 2022 | 11:04 AM

কলকাতা : মেয়ে অঙ্কিতাকে ইতিমধ্যেই চাকরি থেকে বরখাস্ত করার নির্দেশ দিয়েছে আদালত। তারপরও স্বস্তি মিলছে না। বৃহস্পতিবার ও শুক্রবারের পর শনিবার ফের তলব করা হয়েছে রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকে। শুক্রবার প্রায় ১০ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করা হয়েছে পরেশ অধিকারীকে। তারপরও শনিবার ফের তলব করা হয়েছে তাঁকে। সেই মতো এ দিন সকালে নির্ধারিত সময়ের আগেই নিজাম প্যালেসে পৌঁছে যান পরেশ অধিকারী। ১৪ তলায় অ্যান্টি-কোরাপশন ব্রাঞ্চের ঘরে তাঁকে নিয়ে যাওয়া হয়েছে। তাঁর হাতে রয়েছে ফাইল।

শুক্রবারও একটি ফাইল হাতে তাঁকে সিবিআই দফতরে প্রবেশ করতে দেখা গিয়েছিল। সূত্রের খবর, প্রথম দিনের জিজ্ঞাসাবাদ চলাকালীন মন্ত্রীকে তদন্তের স্বার্থে কিছু নথি পেশ করতে বলেছিলেন সিবিআই আধিকারিকরা। ফাইলে সেই সব নথি নিয়েই মন্ত্রী যাচ্ছেন বলে মনে করা হচ্ছে।

স্কুল সার্ভিস কমিশনের বিরুদ্ধে দীর্ঘদিন ধরেই উঠেছে নিয়োগ সংক্রান্ত দুর্নীতির অভিযোগ, তবে মন্ত্রীর মেয়ের নিয়োগে বেনিয়মের অভিযোগ নতুন মোড় দিয়েছে সেই দুর্নীতি মামলায়। পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতার স্কুল শিক্ষিকা পদে নিয়োগের ক্ষেত্রে বেনিয়মের অভিযোগ সামনে আসার পর আদালতের নির্দেশে তাঁকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। শুক্রবারই হাইকোর্টের তরফে নির্দেশ দেওয়া হয়েছে যাতে স্কুলে প্রবেশ করতে না দেওয়া হয় অঙ্কিতাকে। শুধু তাই নয়, এযাবৎ যা বেতন পেয়েছেন তিনি, সেটাও ফেরত দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত।

এরপরই শনিবার সকালে আবারও নিজাম প্যালেসে গিয়েছেন পরেশ অধিকারী। কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে নিজাম প্যালেস চত্বর। এ দিনও তাঁর কাছ থেকে একাধিক গুরুত্বপূর্ণ তথ্য জানার চেষ্টা করবেন তদন্তকারী আধিকারিকরা। অঙ্কিতাকে চাকরি দেওয়ার জন্য কার সঙ্গে যোগাযোগ করেছিলেন পরেশ অধিকারী? তৎকালীন শিক্ষামন্ত্রীর সঙ্গে তিনি কোনও যোগাযোগ করেছিলেন কি না, এ সব প্রশ্ন করা হবে বলে সূত্রের খবর। তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে মুখোমুখি বসিয়ে পরেশ অধিকারীকে জিজ্ঞাসাবাদ করার সম্ভাবনাও রয়েছে। নিয়োগ দুর্নীতি মামলায় আগামী সপ্তাহেই পার্থ চট্টোপাধ্যায়কে দ্বিতীয়বারের জন্য তলব করা হয়েছে।