Paresh Adhikary: এসএসসি দুর্নীতিতে নাম, পদাতিক এক্সপ্রেস থেকে মাঝপথেই মেয়েকে নিয়ে ‘উধাও’ শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী

Paresh Adhikari: তাহলে প্রশ্ন, তিনি কি তবে মাঝপথেই অন্য কোনও স্টেশনে নেমে গিয়েছেন? তাহলে কি গন্তব্য পরিবর্তন করেছেন?

Paresh Adhikary: এসএসসি দুর্নীতিতে নাম, পদাতিক এক্সপ্রেস থেকে মাঝপথেই মেয়েকে নিয়ে 'উধাও' শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী
ফের তলব পরেশ অধিকারীকে
Follow Us:
| Edited By: | Updated on: May 18, 2022 | 10:13 AM

কলকাতা: পদাতিক এক্সপ্রেসে মঙ্গলবার রাতে উঠেছিলেন শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী। গন্তব্য ছিল কলকাতাই। এসএসসি মামলায় তাঁকে সিবিআই-এর সামনে হাজির হতে বলেছে হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ। এই রায়কে চ্যালেঞ্জ করে বুধবার ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হতে পারেন মন্ত্রী। সেই মোতাবেক তাঁর কলকাতায় আসার কথা ছিল। বুধবার সকাল ৬.৪৫ মিনিট নাগাদ পদাতিক এক্সপ্রেস শিয়ালদা স্টেশনে এসে পৌঁছয়। কিন্তু শিয়ালদায় নামতে দেখা যায়নি পরেশ অধিকারীকে। তাহলে প্রশ্ন, তিনি কি তবে মাঝপথেই অন্য কোনও স্টেশনে নেমে গিয়েছেন? তাহলে কি গন্তব্য পরিবর্তন করেছেন তিনি? উঠছে একাধিক প্রশ্ন। প্রাথমিকভাবে জানা যাচ্ছে, বর্ধমান স্টেশনেই নেমে পড়েছেন পরেশ অধিকারী। হতে পারে সড়কপথে কলকাতায় আসবেন তিনি।

এসএসসি নিয়োগের মেধাতালিকায় নামই ছিল না পরেশচন্দ্র অধিকারীর মেয়ের। ফরওয়ার্ড ব্লক ছেড়ে পরেশ যোগ দেন তৃণমূলে। অভিযোগ, তারপরই বদল হয় মেধাতালিকায়। তফসিলি জাতির তালিকায় প্রথম নাম ছিল ববিতা বর্মনের। পরে তালিকায় ববিতার নাম চলে যায় দ্বিতীয় স্থানে। ওয়েব সাইটে এক নম্বরে উঠে আসে অঙ্কিতা অধিকারীর নাম। ববিতার থেকে কম নম্বর পেয়েও এক নম্বরে নাম থাকে অঙ্কিতার।

এই খবর প্রকাশ্যে আসতেই তোপ দাগেন সিপিএম নেতা সুজন চক্রবর্তী। তিনি বলেন, “পার্সোনালিটি টেস্ট ছাড়াই কীভাবে চাকরি পেয়ে যান? কারণ তিনি প্রভাবশালী।” অন্যদিকে তৃণমূল মন্ত্রীকে বিঁধতে ছাড়েননি কংগ্রেস নেতা অধীর চৌধুরীও। তিনি বলেন, “যে সব শিক্ষিত ছেলেমেয়েগুলো উত্তীর্ণ হওয়ার পরও চাকরি পাননি, তাঁদের কাছে পরেশ অধিকারী হলেন বদের ধাড়ি।” বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ বলেন, “কিচ্ছু না। অরণ্যে রোদন হচ্ছে। সিবিআই অন্তত ডেকেছে। জেরা করা হতে পারে তাঁকে।”

প্রসঙ্গত, একাদশ-দ্বাদশের নিয়োগের ক্ষেত্রে দুর্নীতির অভিযোগে মামলা হয়েছিল। কোচবিহারের মেখলিগঞ্জ ইন্দিরা উচ্চ বালিকা বিদ্যালয়ে রাষ্ট্রবিজ্ঞানে অঙ্কিতার নিয়োগ নিয়ে অভিযোগ উঠেছিল। মামলাকারী ববিতা নিয়োগ পাননি এখনও। সোমবার হাইকোর্টের শুনানিতে ভার্চুয়ালি যোগ দেন এসএসসির চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার। তিনি ববিতা-অঙ্কিতার নম্বরের তথ্য দেন আদালতে। এই তথ্যেই স্পষ্ট হয়ে যায় যোগ্য প্রার্থী বঞ্চিত হয়েছেন। চেয়ারম্যান অনিয়ম কবুল করায় এই মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দেয় হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গল বেঞ্চ। এই অভিযোগ প্রমাণে মন্ত্রীকে সরাতে বলেছেন হাইকোর্ট। বিচারপতির মন্তব্য, সুন্দর ভবিষ্যতের জন্য মন্ত্রিসভা থেকে পরেশ অধিকারীকে সরানো অত্যন্ত জরুরি। মঙ্গলবারই রাত সাড়ে আটটার সময়ে সিবিআই দফতরে হাজির হওয়ার কথা ছিল পরেশ অধিকারীর। কিন্তু সেদিন কোচবিহারের দলীয় কর্মসূচিতে অংশ নেন পরেশ। কোচবিহারের তাঁকে প্রশ্ন করা হলে, পরেশ অধিকারী বলেছিলেন, “আমি কিছুই জানি না এ বিষয়ে।” আদালতের নির্দেশ থাকলেও তিনি হাজিরা এড়ান। বুধবার ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হতে পারেন তিনি।