Park Street Flyover: ৪ দিন বন্ধ থাকতে চলেছে শহরের এই গুরুত্বপূর্ণ ফ্লাইওভার! সপ্তাহান্তে যানজটের আশঙ্কা

Park Street Flyover: ৪ দিন বন্ধ থাকতে চলেছে শহরের এই গুরুত্বপূর্ণ ফ্লাইওভার! সপ্তাহান্তে যানজটের আশঙ্কা
চিনা মাঞ্জায় ফের আহত আরও এক (ফাইল ছবি)

Kolkata: উড়ালপুল বন্ধ থাকলেও বিকল্প হিসেবে খোলা থাকছে জহরলাল নেহরু রোড। ওই চারদিন জে এল নেহরু রোড ধরেই উত্তর-দক্ষিণে যাতায়াত করা যাবে। ধর্মতলা এবং এক্সাইড মোড় এর দিকে যাওয়ার যাবতীয় গাড়ি ঘুরিয়ে দেওয়া হবে জহরলাল নেহেরুর রোডের দিকে

TV9 Bangla Digital

| Edited By: tista roychowdhury

Nov 30, 2021 | 4:28 PM

কলকাতা: সপ্তাহান্তে বন্ধ হতে চলেছে পার্কস্ট্রিট উড়ালপুল (Park Street Flyover)। আগামী ৩ ডিসেম্বর রাত ১০টা থেকে বন্ধ হতে চলেছে এই রাস্তা। জানা গিয়েছে, উড়ালপুলের স্বাস্থ্য় পরীক্ষার জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কলকাতা পুলিশ ও হুগলি রিভার ব্রিজ কমিশনের তরফে জানানো হয়েছে, আগামী ৩ ডিসেম্বর শুক্রবার রাত ১০টা থেকে ৬ ডিসেম্বর সোমবার সকাল ছটা পর্যন্ত এই উড়ালপুলের উপর দিয়ে যাবতীয় যানচলাচলের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

কিন্তু,উড়ালপুল বন্ধ থাকলেও বিকল্প হিসেবে খোলা থাকছে জহরলাল নেহরু রোড। ওই চারদিন জে এল নেহরু রোড ধরেই উত্তর-দক্ষিণে যাতায়াত করা যাবে। ধর্মতলা এবং এক্সাইড মোড় এর দিকে যাওয়ার যাবতীয় গাড়ি ঘুরিয়ে দেওয়া হবে জহরলাল নেহেরুর রোডের দিকে। সপ্তাহান্তে ফ্লাইওভারটি বন্ধ থাকার জন্য রেড রোড ও পার্কস্ট্রিট মোড়ে বেশ খানিকটা যানজটের আশঙ্কা থাকছে। এক্সাইড অভিমুখী গাড়িগুলিকে ডাফরিন রোড এবং মেয়ো রোডে দিকে ঘুরিয়ে দেওয়া হবে বলেই জানা গিয়েছে। সপ্তাহের শেষে হওয়ায় অফিস যাত্রীদের বিশেষ সমস্যায় পড়তে হবে না বলেই  জানিয়েছে কলকাতা পুলিশ।

আগামী ৩ ডিসেম্বরের সকাল থেকেই হুগলি রিভার ব্রিজ কমিশনের তরফে ভারী যন্ত্রাংশ আসতে আরম্ভ করবে। ওইদিন রাত থেকেই কাজ শুরু হবে উড়ালপুলে। জানা গিয়েছে, ধাপে ধাপে, লক গেট উড়ালপুল, গড়িয়াহাট উড়ালপুল, এ জে সি বোস রোড উড়ালপুল, চিৎপুর উড়ালপুল এবং নাগেরবাজার উড়ালপুল এর পাশাপাশি পার্কস্ট্রিট উড়ালপুলের স্বাস্থ্য সংক্রান্ত যাবতীয় পরীক্ষা-নিরীক্ষা চালাবে হুগলি রিভার ব্রিজ কমিশন। দীর্ঘ ১.৩ কিলোমিটার এই উড়ালপুলের ভার বহন ক্ষমতা পরীক্ষা করবেন আধিকারিকরা।

উল্লেখ্য, ২০১৫ সালে এই পার্কস্ট্রিট উড়ালপুল তৈরি হয়েছিল। গত ৬ বছরে বছরে একাধিকবার ছোট রক্ষণাবেক্ষণ মূলক পরীক্ষার সম্মুখীন হয়েছে এই উড়ালপুল। যদিও বড় কোনও সমস্যা সামনে আসেনি। যাত্রীদের যাতে  কোনও বিপদের মুখে না পড়তে হয়, সেই কথা চিন্তা করেই উড়ালপুলের স্বাস্থ্যপরীক্ষায় বিশেষ নজর দেওয়া হচ্ছে। তবে সাধারণ মানুষের বিশেষ করে অফিসযাত্রীদের যাতে  কোনও সমস্যা না হয়, সেইজন্য শনি ও রবিবার পরীক্ষার জন্য বেছে নেওয়া হয়েছে।

আরও পড়ুন: BJP Rally in Siliguri: কেন কেবল কলকাতা? শিলিগুড়িতেও পুরনির্বাচন চেয়ে পথে পদ্ম

আরও পড়ুন: ভাইরাল অডিয়ো: কুণাল ঘোষের হাত থেকে উত্তরীয় পরা ‘দাদার অনুগামী’-কে দলে নিতে নিমরাজি তৃণমূল!

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA