Partha Chatterjee: আজ পার্থ-অর্পিতার ইডি আদালতে পেশ, আরও বড় প্রভাবশালী ব্যক্তিরা নিয়োগ দুর্নীতিতে জড়িত, মনে করছেন তদন্তকারীরা

Partha Chatterjee: তদন্তকারীদের দাবি, শুধু পার্থ-অর্পিতা নন, আরও বড় প্রভাবশালী ব্যক্তিরা নিয়োগ দুর্নীতিতে জড়িত রয়েছেন বলে তদন্তের সূত্রে উঠে এসেছে।

Partha Chatterjee: আজ পার্থ-অর্পিতার ইডি আদালতে পেশ, আরও বড় প্রভাবশালী ব্যক্তিরা নিয়োগ দুর্নীতিতে জড়িত, মনে করছেন তদন্তকারীরা
পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়
Follow Us:
| Edited By: | Updated on: Aug 03, 2022 | 9:31 AM

কলকাতা: আজ, বুধবার পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়কে বিশেষ ইডি আদালতে হাজির করানো হবে। বিশেষ আদালতের বিচারক পার্থ ও অর্পিতাকে ৩ অগস্ট আদালতে হাজির করানোর নির্দেশ দিয়েছিলেন। তদন্তকারীদের অভিযোগ, ‘পার্থ ও অর্পিতা দু’জনেই তদন্তকে বিপথে চালিত করার চেষ্টা করছেন। সূত্রের খবর, গুরুত্বপূর্ণ ও সুনির্দিষ্ট নথি থাকা সত্ত্বেও জেরায় তদন্তকারীদের বিভ্রান্ত করার জন্য নানা ধরনের কৌশলের আশ্রয় নিচ্ছেন পার্থ-অর্পিতা।

তদন্তকারীদের দাবি, শুধু পার্থ-অর্পিতা নন, আরও বড় প্রভাবশালী ব্যক্তিরা নিয়োগ দুর্নীতিতে জড়িত রয়েছেন বলে তদন্তের সূত্রে উঠে এসেছে। সেই কারণে ওই দু’জনকে ফের হেফাজতে নিয়ে আরও জেরা করার প্রয়োজন আছে। সেই কারণে পার্থ ও অর্পিতাকে আবার হেফাজতে নিয়ে জেরা করার আবেদন করতে পারে ইডি।

১০ দিনের হেফাজত শেষে আজ আদালতে পেশ করা হবে পার্থ ও অর্পিতাকে। তার আগে ময়দানে তেড়েফুঁড়ে উঠেছে ইডি। সিজিও কমপ্লেক্স থেকে সকার ৯টার আগেই রওনা দেয় ইডি টিম। কোথায় যাচ্ছে, তা প্রথমে বোঝা যাচ্ছিল না। রাজারহাটের দিকে রওনা দেয়। এই প্রতিবেদনটি যখন প্রকাশিত হচ্ছে, তখন গাড়ি শক্তিগড় পেরিয়ে বর্ধমান ঢুকছে।

অন্যদিকে, শান্তিনিকেতনে পৌঁছেছে ইডি-র একটি দল। পার্থ, অর্পিতার বেনামি সম্পত্তি নিয়ে তথ্যতালাশ করতেই অভিযান চালাচ্ছেন তদন্তকারীরা। মঙ্গলবার রাতেই ইডির প্রতিনিধি দল শান্তিনিকেতনে এসে পৌঁছেছে। তাঁরা বিশ্বভারতীর রতন কুটির গেস্ট হাউজ়ে রয়েছেন। সূত্রের খবর, নামে-বেনামে পার্থ অর্পিতার যে বাড়িগুলি রয়েছে শান্তিনিকেতনে, সেগুলিতে তল্লাশি চালাতে পারেন ইডি আধিকারিকরা।