Partha Chatterjee in Court: ‘আমি ষড়যন্ত্রের শিকার’, কাঁদো কাঁদো গলায় বিচারককে বললেন পার্থ

Partha Chatterjee in Court: শুক্রবার আলিপুর কোর্টে পেশ করা প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। তিনি দাবি করেন, নিয়োগের ক্ষেত্রে তাঁর কোনও ভূমিকা ছিল না।

Partha Chatterjee in Court: 'আমি ষড়যন্ত্রের শিকার', কাঁদো কাঁদো গলায় বিচারককে বললেন পার্থ
আদালতে সওয়াল পার্থর
Follow Us:
| Edited By: | Updated on: Sep 16, 2022 | 4:01 PM

কলকাতা: ইডি-র মামলায় গত কয়েকবার আদালতে সশরীরে হাজিরা দিতে পারেননি তিনি। প্রেসিডেন্সি জেল থেকেই ভার্চুয়ালি হাজিরা দিতে হয়েছে পার্থ চট্টোপাধ্যায়। শেষবারের শুনানিতে গরাদে বসেই কেঁদে ফেলেছিলেন প্রাক্তন মন্ত্রী তথা তৃণমূলের একসময়ের প্রথম সারির নেতা। আর শুক্রবার আলিপুর আদালতে সশরীরে হাজিরা দিয়ে ফের জামিনের জন্য কাতর আবেদন জানালেন তিনি। এ দিন ফের দাবি করলেন, তিনি ষড়যন্ত্রের শিকার। কাঁদো কাঁদো গলায় বিচারককে তিনি বলেন, ‘আপনি আপনার মতো বিচার করবেন। আপনার কাছে বিচারের আশায় আছি।’

বৃহস্পতিবার নিয়োগ দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায়কে নিজেদের হেফাজতে নিতে চেয়ে আবেদন করেছিল সিবিআই। শুক্রবার ছিল সেই মামলার শুনানি। তাই এ দিন আদালতে হাজির করা হয় পার্থকে। একই মামলায় ইডির হাতে গ্রেফতার হওয়ার পর বর্তমানে জেল হেফাজতে রয়েছেন তিনি। সেই মামলাতেই এবার হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে চায় সিবিআই।

এ দিন প্রথমে তাঁর আইনজীবী জামিনের আর্জি জানিয়ে সওয়াল করেন। পরে পার্থ চট্টোপাধ্যায় নিজেই বিচারকের কাছে আবেদন জানান। পার্থ এ দিন দাবি করেন মন্ত্রী হিসেবে নিয়োগের ক্ষেত্রে কোনও ভূমিকা ছিল না তাঁর। তিনি বলেন, ‘আমি সব শুনলাম। মামলাগুলিতে আমার কী ভূমিকা? আমি মন্ত্রী ছিলাম। এসএসসি, প্রাইমারি বোর্ড নিজেরাই কাজ করত। তারা সবাইকে নিয়োগ করত। আমার কোনও ভূমিকা নেই।’ তাঁর দাবি তিনি ষড়যন্ত্রের শিকার।

শুধু তাই নয় এ দিন ফের নিজের শিক্ষাগত যোগ্যতার কথাও উল্লেখ করেন পার্থ। তিনি বলেন, ‘আমি শিক্ষিত, ইকনমিক্স নিয়ে পড়াশোনা করেছি, এমবিএ করেছি, আমার মামার নাম শিবদাস বন্দ্যোপাধ্যায়।’ সিবিআই যখন তাঁকে হেফাজতে নিতে চাইছে, তখন পার্থর দাবি, তিনি খুবই অসুস্থ। কাঁদো কাঁদো গলায় বিচারককে বলেন, ‘আমি খুবই অসুস্থ। কে সাহায্য করবে? আপনি আপনার মতো বিচার করবেন। আপনার কাছে বিচারের আশায় আছি।’

উল্লেখ্য, এর আগে ইডি হেফাজতে থাকাকালীনও ষড়যন্ত্রের কথা বলতে শোনা গিয়েছে পার্থকে। স্বাস্থ্য পরীক্ষার জন্য তাঁকে নিয়ে যাওয়ার সময়ও তাঁকে বলতে শোনা গিয়েছিল, ‘আমি ষড়যন্ত্রের শিকার।’ তবে কার ষড়যন্ত্রের কথা বলছেন, তা স্পষ্ট করেননি তিনি।