Partha Chatterjee: ‘এখনও আস্থা রাখুন, সত্যের জয় হবেই’, আদালত থেকে বেরিয়ে বললেন পার্থ

SSC Scam: প্রতিবার আদালতে জামিনের আবেদন করলেও আজ কোনওভাবে জামিনের আবেদন করেননি পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী।

Partha Chatterjee: 'এখনও আস্থা রাখুন, সত্যের জয় হবেই', আদালত থেকে বেরিয়ে বললেন পার্থ
পার্থ চট্টোপাধ্যায় (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 22, 2022 | 3:15 PM

কলকাতা: ১০ দিনের জেল হেফাজত শেষে বৃহস্পতিবার ফের নিয়োগ দুর্নীতি কাণ্ডে অন্যতম অভিযুক্ত পার্থ চট্টোপাধ্যায়কে আলিপুর সিবিআইয়ের বিশেষ আদালতে পেশ করা হয়। এই মামলায় ধৃত উপদেষ্টা কমিটির প্রাক্তন সদস্য এস পি সিনহা, এসএসসি-র প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্য-সহ সাত জনকেও এ দিন আদালতে পেশ করা হয়। এ দিন আদালত চত্বরে সাংবাদিকদের সামনে বেশ ফুরফুরে মেজাজে দেখা গিয়েছে প্রাক্তন শিক্ষামন্ত্রীকে। তৃণমূলের প্রতিষ্ঠা দিবসের শুভেচ্ছাও জানান তিনি। প্রতিবার আদালতে জামিনের আবেদন করলেও আজ কোনওভাবে জামিনের আবেদন করেননি পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী। এক নজরে আদালতে পার্থের শুনানি পর্ব–

  1. বৃহস্পতিবার পার্থ সহ ৭ জনের বিরুদ্ধে ফের জেল হেফাজতের নির্দেশ দিল আদালত। আদালত থেকে বেরনোর সময় জানালেন, “আমার ওপর যারা আস্থা রেখেছিলেন,এখনো আস্থা রাখুন, সত্যের জয় হবে।”
  2. এ দিন পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী সেলিম রহমান আদালতে জানিয়েছেন, তাঁর মক্কেলের স্বাধীনতা খর্ব করা হচ্ছে। তদন্তের নামে পেশী শক্তি দেখাচ্ছে সিবিআই। সাংবিধানিক অধিকার খর্ব করা হচ্ছে। লুকোচুরি খেলছে সিবিআই। পাশাপাশি তিনি এ-ও দাবি করেছেন, ৮২ দিন অতিক্রান্ত হওয়ার পরও তদন্ত কোন পথে এগিয়েছে তা জানতে পারছেন না তাঁরা। এক কথায় তদন্তের কোনও অগ্রগতি হয়নি। পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে সিবিআই-এর কী চার্জশিট রয়েছে, সেই চার্জশিটে কী কী অভিযোগ রয়েছে তা জানতে চেয়েছেন পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী।
  3. এসপি সিনহা, সুবীরেশ ভট্টাচার্য সহ মোট সাত জনেরও হাজিরা ছিল সিবিআইয়ের বিশেষ আদালতে। হাজিরার পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে এস পি সিনহার আইনজীবী সঞ্জয় দাসগুপ্ত বলেন, “আজ আদালতে এসে জানা গেল সিবিআই এখনও তদন্ত করছে যে আদৌ টাকার বিনিময়ে চাকরি দেওয়া হয়েছে কি হয়নি। সেই বিষয়টিকে হাতিয়ার করে জানতে চেয়েছি এখনও যখন ওরা নিশ্চিত নয়, যে টাকার বিনিময়ে চাকরি দেওয়া হয়েছে তাহলে প্রাথমিক চার্জশিট কীভাবে ওরা পেশ করল আদালতে? পাশাপাশি সুপ্রিম কোর্টের গাইড লাইনে বলা রয়েছে যে পেশি শক্তির ব্যবহার করা যাবে না। সেখানে ওরা লিখিতভাবে জানাচ্ছে যে এখন যাঁদের তদন্ত করা হচ্ছে তাঁদের জন্য ফোর্স ব্যবহার করছে।”
  4. এ দিন আদালতে চত্বরে সাংবাদিকদের ভিড়ে বেশ শান্ত দেখায় পার্থকে। কিছুটা উৎসুক হয়েই সাংবাদিকদের সঙ্গে কথা বললেন। নতুন বছরে তৃণমূল কর্মীদের উদ্দেশে বার্তাও দেন প্রাক্তন তৃণমূল মহাসচিব পার্থ।বলেন, “আমি সর্বপ্রথম ২০২৩-এর নববর্ষের তৃণমূল কংগ্রেসের ২৫তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষে সমস্ত সহকর্মীদের শুভেচ্ছা জানাই। বেহালা আমার অঞ্চল। সেখানে বসবাসকারী সব নাগরিকদের অভিনন্দন জানাই। একই সঙ্গে আমি কামনা করি জোকা থেকে তারাতলা মেট্রোরেল পরিষেবা যেন দ্রুত চালু হয়।”