Arpita Mukherjee: ২০ কোটির উৎস নিয়ে বয়ান বদল, আটক পার্থ-ঘনিষ্ঠ অর্পিতা

ED Raids: শুক্রবার সন্ধ্যায় হরিদেবপুরে অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে উদ্ধার হয় ২০ কোটি টাকা। কার্যত টাকার পাহাড় দেখা যায় তাঁর ঘরে।

Arpita Mukherjee: ২০ কোটির উৎস নিয়ে বয়ান বদল, আটক পার্থ-ঘনিষ্ঠ অর্পিতা
আটক অর্পিতা
Follow Us:
| Edited By: | Updated on: Jul 23, 2022 | 10:53 AM

কলকাতা : পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতার হওয়ার পরই আটক করা হল মন্ত্রী-ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্য়ায়কেও। তাঁর ফ্ল্যাট থেকেই মিলেছে রাশি রাশি নোট, যা গুনতে ব্যাঙ্ককর্মীদের ডাকতে হয়েছিল ইডিকে। রাতভর তাঁর বাড়িতেই ছিলেন ইডি আধিকারিকরা। তবে বয়ানে অসঙ্গতি থাকার অভিযোগে শনিবার সকালে আটক করা হল অর্পিতাকে। তাঁকে সিজিও কমপ্লেক্সে নিয়ে যাওয়া হবে বলে জানা গিয়েছে।

হরিদেবপুরে অর্পিতার বিলাসবহুল ফ্ল্যাট। শুক্রবার সেখানেই আচমকা হানা দেন ইডি আধিকারিকরা। এরপর চলে তল্লাশি। প্রথমে টাকার কোনও হদিশ পাওয়া যায়নি। পরে অর্পিতাকে চাপ দিতেই বেরিয়ে আসে সেই টাকা। কার্যত নোটের পাহাড় দেখা যায় তাঁর ঘরে। সেই ছবি পোস্ট করে, প্রেস বিজ্ঞপ্তিতে ইডি জানায় অর্পিতা, পার্থ-ঘনিষ্ঠ। এরপরই তদন্তের মোড় ঘুরে যায়।

শেষ পাওয়া পর্যন্ত খবর অনুযায়ী, অর্পিতা মুখোপাধ্য়ায়ের বাড়ি থেকে উদ্ধার হয়েছে নগদ ২০ কোটি টাকা, ২০ টি আইফোন, বেশ কিছু জমির দলিল। ইডির মহিলা আধিকারিকও এসেছিলেন অর্পিতার বাড়িতে। রাতভর প্রশ্ন করা হয় তাঁকে। সূত্রের খবর, তাঁর বয়ানে অসঙ্গতি মিলেছে। সকাল থেকে তাঁর আবাসনের প্রায় সবকটি ফ্লোরে মোতায়েন করা হয় কেন্দ্রীয় বাহিনী। এরপরই তাঁকে আটক করা হয়েছে।

আগে কখনও তেমনভাবে শোনা যায়নি অর্পিতার নাম। তিনি পেশায় মডেল বলে জানা গিয়েছে। পুজো পার্থ চট্টোপাধ্যায়ের পুজো বলে যা পরিচিত, সেই নাকতলা উদয়ন সঙ্ঘের পুজোর মডেল-মুখও হয়েছিলেন এই অর্পিতা। একটি ব্যানারে তাঁর ছবিও রয়েছে। ইতিমধ্যে বেশ কয়েকটি ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। কোনও কোনও ছবিতে পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গেই দেখা যাচ্ছে অর্পিতাকে।

অন্যদিকে, শনিবার সকালে নাকতলার বাড়ি থেকে গ্রেফতার করা হয়েছে পার্থ চট্টোপাধ্যায়কে। ২৪ ঘণ্টারও বেশি সময় ধরে তাঁর বাড়িতে চলে জিজ্ঞাসাবাদ ও তল্লাশি। পার্থর গ্রেফতারিতে কার্যত তোলপাড় রাজ্য-রাজনীতি। বিরোধীরা বলছেন ওই টাকা হিমশৈলের চূড়ামাত্র। অন্যান্য প্রভাবশালীদের বিরুদ্ধেও তদন্তের দাবি জানাচ্ছে সব বিরোধী দল।