মমতাকে ফোন মোদীর, বন্যা পরিস্থিতিতে সাহায্যের আশ্বাস প্রধানমন্ত্রীর

সূত্রের খবর, ডিভিসির জল ছাড়া নিয়ে অভিযোগ জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মমতাকে ফোন মোদীর, বন্যা পরিস্থিতিতে সাহায্যের আশ্বাস প্রধানমন্ত্রীর
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 04, 2021 | 1:45 PM

কলকাতা: গত সপ্তাহের বৃষ্টিতে রাজ্য জুড়ে যে প্লাবনের পরিস্থিতি তৈরি হয়েছে, তা এখনও স্বাভাবিক হয়নি। রাজ্যের বিস্তীর্ণ এলাকা এখনও জলমগ্ন। আজ, বুধবারই বানভাসি এলাকা পরিদর্শন করতে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগেই এল প্রধানমন্ত্রীর ফোন। মমতাকে ফোন করে রাজ্যের সেই প্লাবন পরিস্থিতির খোঁজ নিলেন মোদী। বিপর্যয় মোকাবিলায় সাহয্যের আশ্বাসও দিয়েছেন তিনি। অন্যদিকে, ডিভিসির জল ছাড়া নিয়ে নালিশ করেছেন মমতা।

সূত্রের খবর, বুধবার সকালে মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে প্রধানমন্ত্রীর ফোন আসে। সেই কোনও কারণে যোগাযোগ করা যায়নি মুখ্যমন্ত্রীর সঙ্গে। পরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ফোন করেন মোদীকে। এরপরই রাজ্যের পরিস্থিতি নিয়ে কিছুক্ষণ কথা হয় তাঁদের। ডিভিসি জল ছাড়ায়, রাজ্যের বিভিন্ন এলাকা জলমগ্ন। তাই এ দিন মোদীকে ডিভিসির জল ছাড়া নিয়ে অভিযোগ জানান মমতা। অন্যদিকে, রাজ্যে কোথায় কোথায় বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে, তা জানতে চান মোদী। বিপর্যয় মোকাবিলায় সাহায্যের আশ্বাসও দিয়েছেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা হয়েছে বলে টুইটে জানিয়েছেন প্রধানমন্ত্রীও। জল ছাড়ার কারণেই যে রাজ্যের বিভিন্ন জায়গায় বন্যা হয়েছে, সে কথা  উল্লেখ করেন তিনি। সেই সঙ্গে রাজ্যকে সাহায্যের আশ্বাসও দিয়েছেন।

এ দিকে, আজই মুখ্যমন্ত্রী একাধিক জেলায় যাচ্ছেন পরিস্থিতি খতিয়ে দেখতে। দুপুর ১২টায় ডুমুরজলা থেকে তাঁর হেলিকপ্টার ওড়ার কথা ছিল। কিন্তু আবহাওয়া খারাপ থাকায় মুখ্যমন্ত্রীর হেলিকপ্টার বাতিল হয়ে গিয়েছে। সড়কপথেই যাচ্ছেন তিনি। হাওড়া ও হুগলির প্লাবিত এলাকা পরিদর্শন করবেন তিনি। হাওড়া, হুগলি, দক্ষিণ ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুরের একাধিক জায়গার অবস্থা দুর্বিষহ।

অতিবৃষ্টির শুরু থেকে ৬ দিন কেটে যাওয়ার পরও ওই সব এলাকা জলমগ্ন। স্বাভাবিক জনজীবন বিপর্যস্ত। কোথাও কোথাও সাধারণ মানুষের ভিটেমাটি জলের তলায়। জল ঢুকেছে সরকারি কার্যালয় কিংবা হাসপাতালেও। এরই মধ্যে নতুন করে বৃষ্টির পূর্বাভাসে সিঁদুরে মেঘ দেখছেন বাসিন্দারা। আবহাওয়া দফতরের পূর্বাভাস, আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা, পূর্ব বর্ধমান, পুরুলিয়া ও বাঁকুড়াতে। আরও পড়ুন: ‘পাপড়ি চাটে অ্যালার্জি থাকলে মাছের ঝোল খান’, ডেরেককে কটাক্ষ নকভির