BJP Protest: সোমবার রাজপথে মিছিল বিজেপির, এখনও অনুমতি দিল না লালবাজার

Petrol Diesel Price Issue : বিজেপি সূত্রে খবর, অনুমতি না পেলেও পথে তারা নামবেই।

BJP Protest: সোমবার রাজপথে মিছিল বিজেপির, এখনও অনুমতি দিল না লালবাজার
বিজেপির সোমবারের কর্মসূচিতে অনুমতি দিল না লালবাজার। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 07, 2021 | 8:30 PM

কলকাতা: পেট্রোপণ্যে (Petrol Diesel Price) রাজ্যের ভ্যাট কমানোর দাবিতে সোমবার কর্মসূচি রয়েছে বিজেপির। তা ঘিরে এবার লালবাজারের সঙ্গে সংঘাতের আবহে বিরোধীরা। বিজেপির সোমবারের কর্মসূচিতে সায় নেই পুলিশের। অন্যদিকে বিজেপি সূত্রে খবর, অনুমতি না পেলেও পথে তারা নামবেই।

জ্বালানি ইস্যুতে পথে নামছে বিজেপি। কেন্দ্র শুল্কে ছাড় দিলেও এখনও কেন ভ্যাট কমায়নি রাজ্য? সে প্রশ্ন তুলেই সোমবার কলকাতায় বিক্ষোভ দেখাবে বিজেপি। রাজ্য বিজেপি অফিস থেকে শুরু হবে মিছিল। ৯-১২ নভেম্বর জেলায় জেলায় বিক্ষোভ কর্মসূচি রয়েছে বিজেপির।

এদিকে সূত্রের খবর, রবিবার সন্ধ্যা পর্যন্ত পুলিশের লালবাজারের কাছ থেকে বিজেপির কাছে কোনও অনুমতি আসেনি। এর আগেও বিজেপির একাধিক মিটিং-মিছিলকে কোভিডের কারণ দেখিয়ে নিষিদ্ধ করা হয়েছে।

বিজেপি সূত্রে খবর, পথে তারা নামবেই। মিছিল হবেই। তবে রাজ্য অফিস থেকে কী ভাবে সেই মিছিল বের হবে, পুলিশ আদৌ এগোতে দেবে কি না সে সমস্ত প্রশ্ন থেকেই যাচ্ছে। মূলত এ ধরনের ঘটনার ক্ষেত্রে যা অতীতে দেখা গিয়েছে, সেন্ট্রাল অ্যাভিনিউয়ে অবরুদ্ধ করেছে বিজেপি কর্মীরা। সোমবারও সে ছবিরই পুনরাবৃত্তি হতে চলেছে কি না তা একটা প্রশ্ন থেকেই যাচ্ছে। সপ্তাহের প্রথম কর্মব্যস্ত দিনে আবারও কি শহর কলকাতা উত্তপ্ত হয়ে উঠবে, সে আশঙ্কাও তৈরি হচ্ছে।

এখনও অবধি যা খবর, তাতে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার-সহ থেকে বেশ কয়েকজন প্রথম সারির বঙ্গ-নেতা উপস্থিত থাকার কথা এই মিছিলে। থাকতে পারেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

ফলে মিছিল বিজেপি বের করবে বলেই খবর। দুপুর ১টায় ৬ মুরলীধর সেন লেন থেকে এই মিছিল বের হবে। যদিও এই মিছিল নিয়ে লালবাজারের তরফে দাবি, এ সংক্রান্ত কোনও আবেদনই তাদের কাছে আসেনি। আবেদন করলেও কোভিডের কারণে তাতে অনুমতি দেওয়া হবে না বলেই লালবাজার সূত্রে খবর।

কেন্দ্রীয় সরকার তালিকা প্রকাশ করে জানিয়েছে, ২২টি রাজ্য ও কেন্দ্র শাসিত অঞ্চল কেন্দ্রের শুল্ক কমানোর পর নিজেদের ভ্যাট কমিয়েছে। কিন্তু এখনও ১৪টি রাজ্য ও কেন্দ্র শাসিত অঞ্চল সেই পথে এখনও হাঁটেনি। এর মধ্যে রয়েছে, পশ্চিমবঙ্গ, মহারাষ্ট্র, দিল্লি, তামিলনাড়ু, তেলঙ্গনা, অন্ধ্রপ্রদেশ, ওড়িশা, পঞ্জাবের নাম। কেন্দ্রের পদক্ষেপকে হাতিয়ার করে সরব বিজেপি।

অন্যদিকে সোমবারই বিধানসভা চত্বরে পোস্টার-প্ল্যাকার্ড হাতে বিক্ষোভ দেখানোর পরিকল্পনা রয়েছে বিজেপির পরিষদীয় দলের। বিআর আম্বেদকরের মূর্তির সামনে হবে তা। পেট্রোল, ডিজেলের মূল্যবৃদ্ধি নিয়ে বিধানসভা অন্দরে এই প্রথম সরব হতে চলেছে বিজেপি। সেখানে থাকার কথা উপস্থিত থাকার কথা বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর।

সোমবার সুব্রত মুখোপাধ্যায়ের স্মরণে বিধানসভায় শোক প্রস্তাব আসার কথা। ফলে তারপরে অধিবেশন মুলতুবি হওয়ার সম্ভাবনা রয়েছে। শুভেন্দু অধিকারী জানিয়েছেন, শোকপ্রস্তাবে কলকাতা ও লাগোয়া জেলার বিধায়করা উপস্থিত থাকবেন।

আরও পড়ুন: Suvendu Adhikari: ‘বেহালা পূর্বের ইভিএম গিয়েছে গোসাবায়’, উপনির্বাচনের ফল নিয়ে বিস্ফোরক দাবি শুভেন্দুর