হাবড়ায় গণনায় কারচুপি! এবার হাইকোর্টের দ্বারস্থ রাহুল সিনহা

নন্দীগ্রামের ফলাফল পুনর্গণনার দাবি জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

হাবড়ায় গণনায় কারচুপি! এবার হাইকোর্টের দ্বারস্থ রাহুল সিনহা
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 29, 2021 | 9:16 AM

কলকাতা: এবার হাবড়া বিধানসভার রায়কে চ্যালেঞ্জ করে হাইকোর্টে (Calcutta High Court) মামলা করলেন রাহুল সিনহা (Rahul Sinha)। তাঁর অভিযোগ, এই কেন্দ্রে ভোট গণনায় কারচুপি হয়েছে। তা পুনর্গণনা করা হোক। আগামী ৯ অগস্ট এই মামলার শুনানি।

একুশের নির্বাচনের তৃণমূলে জ্যোতিপ্রিয় মল্লিকের বিরুদ্ধে লড়েছিলেন বিজেপি প্রার্থী রাহুল সিনহা। জ্যোতিপ্রিয় মল্লিক ৩ হাজার ৮৪১ ভোটে জিতেছিলেন। রাহুল সিনহার অভিযোগ, ভোট গণনায় কারচুপি হয়েছে। এই ফল সঠিক নয়। আবারও গণনার দাবিতে হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন তিনি।

এর আগে নন্দীগ্রামের ফলাফল পুনর্গণনার দাবি জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রসঙ্গত, একুশের নির্বাচনের আগে রাহুল সিনহার হয়ে রোড শোতে ঝড় তুলেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। হাবড়ার মাটি চষে বেরিয়েছেন খোদ রাহুল সিনহা। প্রাতঃভ্রমণ থেকে শুরু করে ‘চায়ে পে চর্চা’, কিংবা বাজারে গিয়ে ফল বিক্রি- ভোট কুড়োতে সবই করেছিলেন তিনি।

মছলন্দপুরে ফল বিক্রি করে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগও ওঠে রাহুল সিনহার বিরুদ্ধে। হাবড়ায় নিজের জয়ের ব্যাপারে আশাবাদী ছিলেন রাহুল। নির্বাচনের ফল প্রকাশের আগে সংবাদমাধ্যমের কাছে সাক্ষাত্কারে তা জোর গলায় বলেও ছিলেন। কিন্তু বাস্তবে দেখা যায়, জ্যোতিপ্রিয় মল্লিকের কাছে ৩ হাজারের বেশি ভোটে পরাজিত হয়েছেন তিনি। যদিও রাহুল সিনহার অভিযোগ, এ ফলাফল আসল নয়। কারচুপি হয়েছে। তবে ২ মে নির্বাচনের ফল বেরিয়েছে। কেন এতদিন পর তাঁর এমনটা মনে হল? কেন এতদিন বাদে আদালতের দ্বারস্থ হলেন রাহুল সিনহা? সে ব্যাপারে কোনও স্পষ্ট উত্তর দেন নি তিনি। আরও পড়ুন: বিজেপি সাংসদকে ‘বিহারি গুন্ডা’ বলে ফের বিতর্কে মহুয়া মৈত্র! অত্যন্ত কৌশলী জবাব তৃণমূল সাংসদের