পুলিশের খাতায় ৮৪ টি অভিযোগ! আগেও আইন ভেঙেছে রেড রোড দুর্ঘটনার এই ঘাতক বাস

Red Road Accident: তদন্তকারীরা জানিয়েছেন, বাসটির কোনও যান্ত্রিক ত্রুটি পাওয়া যায়নি। ফরেনসিক বিভাগ জানিয়েছে, রেড রোডের ওই দুর্ঘটনা ঘটার কমপক্ষে ২০ মিনিট আগে বা ২০ মিনিট পরে কোনওরকম ব্রেক কষা হয়নি।

পুলিশের খাতায় ৮৪ টি অভিযোগ! আগেও আইন ভেঙেছে রেড রোড দুর্ঘটনার এই ঘাতক বাস
ফাইল ছবি (দুর্ঘটনার দিন)
Follow Us:
| Updated on: Jul 04, 2021 | 4:38 PM

কলকাতা: রেড রোডে (Red Road) ফোর্ট উইলিয়ামের সামনে বাস দুর্ঘটনায় (Bus Accident) ইতিমধ্য়েই গ্রেফতার করা হয়েছে চালক সৈয়দ ইবরার হোসেনকে। কামারহাটি থেকে শনিবার তাঁকে গ্রেফতার করে পুলিশ। চালক গ্রেফতারের পর বাসটির বিরুদ্ধে একাধিক অভিযোগ উঠে এসেছে।

পুলিশ সূত্রে খবর, আগে ট্রাফিক আইন ভঙ্গের জন্য বাসটির বিরুদ্ধে ৮৪টি অভিযোগ জমা পড়েছিল। এর মধ্যে ১০ টি অভিযোগই জমা পড়েছে বেপরোয়া গতিতে যাতায়াত করার জন্য। তদন্তকারীরা জানিয়েছেন, বাসটির কোনও যান্ত্রিক ত্রুটি পাওয়া যায়নি। ফরেনসিক বিভাগ জানিয়েছে, রেড রোডের ওই দুর্ঘটনা ঘটার কমপক্ষে ২০ মিনিট আগে বা ২০ মিনিট পরে কোনওরকম ব্রেক কষা হয়নি। বেপরোয়া গতির জন্যই দুর্ঘটনা ঘটে বলে দাবী তদন্তকারীদের। ধৃত চালক সৈয়দ ইববার ঘটনার পর তাঁর দিদির বাড়িতে কামারহাটিতে পালিয়ে যান। বন্ধ করে দেন নিজের মোবাইল ফোন। গোপন সূত্রে খবর পেয়ে শনিবার তাঁকে গ্রেফতার করে পুলিশ।

গত বৃহস্পতিবার, ফোর্ট উইলিয়ামের সামনে যেখানে রেড রোড বন্ধ, সেখানে আইল্যান্ড দিয়ে পার্ক স্ট্রিটের দিকে ঘুরতে গিয়ে হঠাৎ ব্রেক ফেল করে মিনিবাসটি।  প্রথমে একটি বাইকে ধাক্কা মারে, তারপর পাঁচিলে ধাক্কা মেরে উল্টে যায় বাসটি। ঘটনাস্থলেই মৃত্যু হয় বাইক আরোহীর। বাসের ২০-২৫ জন যাত্রীও আহত হন। তাঁদের উদ্ধার করে এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয়। খবর পেয়ে সেদিন ঘটনাস্থলে যান কলকাতা পুলিশ কমিশনার সৌমেন মিত্র। ঘটনার পর থেকে পলাতক ছিলেন বাসের চালক। ঘটনার পর বাসের এক যাত্রী দাবি করেছিলেন, সম্ভবত মত্ত অবস্থায় ছিলেন গাড়ির চালক। তিনি জানান, দুর্ঘটনার পরও বেশ কিছুক্ষণ বাসেই বসেছিলেন ওই চালক। তাঁকে দেখে মত্ত বলে মনে হয়েছিল প্রত্যক্ষদর্শীদের। তবে, সত্যিই সেই চালক মত্ত ছিলেন কি না তা খতিয়ে দেখা হচ্ছে।