RG Kar victim: ‘আমার দুর্গা চাইছে বিচার, উৎসবে আর ফিরছি না…’, কবিতা লিখলেন তিলোত্তমার বিশেষ বন্ধু

RG Kar victim: আরজি করের নির্যাতিতার বিশেষ বন্ধু জানিয়েছেন, বিচারের আশায় বসে আছেন তিনি। শীর্ষ আদালত ও তদন্তকারী সংস্থার ওপর ভরসা রাখছেন তিনি। তবে উৎসবে ফিরছেন না।

RG Kar victim: 'আমার দুর্গা চাইছে বিচার, উৎসবে আর ফিরছি না...', কবিতা লিখলেন তিলোত্তমার বিশেষ বন্ধু
নির্যাতিতার বিশেষ বন্ধু Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 10, 2024 | 12:35 PM

কলকাতা: গত ৯ অগস্ট আরজি করের নির্যাতিতার দেহ উদ্ধারের পর তাঁর পরিবার জানিয়েছিল, বিয়ের কথাবার্তা শুরু হয়ে গিয়েছিল বাড়িতে। চিকিৎসক পাত্রের সঙ্গেই বিয়ে হওয়ার কথা ছিল। কিন্তু তার আগেই সব শেষ।আপাতত তিলোত্তমার স্মৃতি আঁকড়েই দিন কাটছে তাঁর। এখনও অনেক প্রশ্ন রয়ে গিয়েছে তাঁর মনেও। ঘটনার দিন অত তাড়াহুড়ো করে কেন দাহ করা হল, সেই প্রশ্নও তুলেছেন তিনি।

এবার দুর্গা পুজোর মুখে তিলোত্তমার জন্য কবিতা লিখলেন তাঁর বিশেষ বন্ধু।এক মাস পরই দুর্গা পুজো। অনেক পুজো উদ্যোক্তা এবার সরকারি অনুদান গ্রহণ না করার সিদ্ধান্ত নিয়েছেন। অনেক মণ্ডপেই এবার আড়ম্বর কম। গোটা শহর প্রায় প্রতিদিন রাত জাগছে বিচার চেয়ে। এরই মধ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, “এক মাস তো হয়ে গেল। এক মাস এক দিন। আমি অনুরোধ করব পুজোয় ফিরে আসুন, উৎসবে ফিরে আসুন।”

‘উৎসবে কি ফিরবেন?’ তিলোত্তমার বিশেষ বন্ধুকে এই প্রশ্ন করতেই তিনি জানান, তিনি একটি কবিতা লিখেছেন তিলোত্তমার জন্য, তিলোত্তমার বিচার চেয়ে। সেই কবিতাতেই তিনি বুঝিয়ে দিয়েছেন উৎসবে এবার থাকছেন না তিনি।

এই খবরটিও পড়ুন

তিনি লিখেছেন, “আগমনীর বার্তা কাদের, লাশকাটা ওই গহ্বরে / তিলোত্তমার বিচার চেয়ে, তিলোত্তমার শহরে / তোমার চোখে রক্ত ছিল, স্বপ্ন কিছু বাকি / অন্ধ দেবী, জানিও বিচার, চোখের কাপড় লাগবে নাকি / ভীষণ রাগে আমার শহর, বলছে যে.. আর পারছি না / আমার দুর্গা চাইছে বিচার, উৎসবে আর ফিরছি না।