RG Kar:‘মাঝে মাঝে আমিও লজ্জা পেয়ে যাই’, এবার পুলিশের গার্ডরেলের গায়ে প্রতিবাদী পোস্টার আন্দোলনকারীদের

RG Kar: এবার গার্ডরেলও যেন লজ্জা পাচ্ছে। তাই তার মনের কথা লিখে ছোট ছোট পোস্টার আকারে সাঁটিয়ে দেওয়া হল ধর্মতলার অনুষ্ঠান মঞ্চে চারপাশে থাকা গার্ডরেলে। যেন গার্ডরেল বলছে, মাঝে মাঝে আমিও লজ্জা পেয়ে যাই।

RG Kar:‘মাঝে মাঝে আমিও লজ্জা পেয়ে যাই’, এবার পুলিশের গার্ডরেলের গায়ে প্রতিবাদী পোস্টার আন্দোলনকারীদের
কী বলছেন প্রতিবাদীরা? Image Credit source: TV 9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Oct 19, 2024 | 5:09 PM

কলকাতা: শুরুটা সেই ৯ অগস্ট। তারপর গঙ্গা দিয়ে বয়েছে অনক জল। গত দু’মাসের বেশি সময় ধরে কলকাতা সাক্ষী থেকে বহু আন্দোলন, অবস্থান, মিছিলের। অনেক ক্ষেত্রেই দেখা গিয়েছে, প্রশাসনের তরফে গার্ডরেল দিয়ে সেই আন্দোলন অবস্থানকে প্রতিহত করার চেষ্টা করা হয়েছে। ঝাঁপিয়ে পড়েছেন পুলিশ কর্মীরা। দিকে দিকে ধস্তাধস্তি, খণ্ড যুদ্ধের ছবিও দেখা যায়। কখনও গার্ডরেল ভেঙেছেন আন্দোলনকারীরা, আবার কখনও আদালতের নির্দেশে গার্ডরেলসরিয়ে ফেলতেও দেখা গিয়েছে পুলিশকে। বারংবার গার্ডরেল দিয়ে বাধা দেওয়ার চেষ্টা হলেও সবসময় সফল হয়নি পুলিশ। 

এবার গার্ডরেলও যেন লজ্জা পাচ্ছে। তাই তার মনের কথা লিখে ছোট ছোট পোস্টার আকারে সাঁটিয়ে দেওয়া হল ধর্মতলার অনুষ্ঠান মঞ্চে চারপাশে থাকা গার্ডরেলে। যেন গার্ডরেল বলছে, মাঝে মাঝে আমিও লজ্জা পেয়ে যাই। নিচে ছোট্ট করে লেখা- ইতি গার্ডরেল। আর এই কাজ করলেন আরজি কর আন্দোলনের প্রতিবাদীরা। 

এক আন্দোলনকারী বলছেন, “এতবার হাইকোর্টের কাছে থাপ্পর খেল তাতে যাঁদের শিঁরদাঁড়া আছে তাঁদের লজ্জা তো হবেই। তাই গার্ডরেলও তো লজ্জা পাচ্ছে। এতবার ওদেরকে ব্যবহার করে বাধা দেওয়া হচ্ছে তাতে ওদের খারাপ লাগছে। তাই মনে মনে লজ্জা পারছে। কথা বলতে পারে না, তাই বলতে পারছে না। ওরা আসলে বলতে চাইছে ভাই আমাদের আর ব্যবহার করিস না।”