জামাই গুলকিট নিয়ে শ্বশুরবাড়ি গিয়েছে: সায়নী, রাজ্যপাল খায় না গায়ে মাখে উনি জানেন না: বিজেপি

কলকাতা: নাম না করে এ বার রাজ্যপাল জগদীপ ধনখড়কে ‘জামাই’ বলে তীব্র কটাক্ষ করলেন রাজ্যের যুব তৃণমূল সভানেত্রী সায়নী ঘোষ। মূলত তাঁর আচমকা দিল্লি সফরকেই নিশানায় নিয়েই এই খোঁচা দিয়েছেন সায়নী। জামাই ষষ্ঠীর দিনে নাম না করে রাজ্যপালকে ‘জামাই’ বলে, এবং দিল্লিকে তাঁর ‘শ্বশুরবাড়ি’ বলে উল্লেখ বুধবার একটি টুইট করেন যুব তৃণমূলের নেত্রী। টুইটে যদিও […]

জামাই গুলকিট নিয়ে শ্বশুরবাড়ি গিয়েছে: সায়নী, রাজ্যপাল খায় না গায়ে মাখে উনি জানেন না: বিজেপি
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jun 16, 2021 | 7:12 PM

কলকাতা: নাম না করে এ বার রাজ্যপাল জগদীপ ধনখড়কে ‘জামাই’ বলে তীব্র কটাক্ষ করলেন রাজ্যের যুব তৃণমূল সভানেত্রী সায়নী ঘোষ। মূলত তাঁর আচমকা দিল্লি সফরকেই নিশানায় নিয়েই এই খোঁচা দিয়েছেন সায়নী। জামাই ষষ্ঠীর দিনে নাম না করে রাজ্যপালকে ‘জামাই’ বলে, এবং দিল্লিকে তাঁর ‘শ্বশুরবাড়ি’ বলে উল্লেখ বুধবার একটি টুইট করেন যুব তৃণমূলের নেত্রী। টুইটে যদিও তিনি কারোর নাম উল্লেখ করেননি, তবে এর নিশানায় একমাত্র রাজ্যপালই রয়েছেন বলে মত রাজনৈতিক মহলের।

কী লিখেছেন সায়নী? অভিনয়ের জগত থেকে রাজনৈতিক কেরিয়ার শুরু করা এই যুবা নেত্রী এ দিন নিজের টুইটে লেখেন, “গুলকিট নিয়ে জামাই ভালভাবে তাঁর শ্বশুরবাড়ি পৌঁছে গিয়েছে।” কী এই গুলকিট? তারও ব্যাখ্যা করে সায়নী লিখেছেন, গুল মানে হল মিথ্যা। এবং কিট মানে ব্যাগ। এবং গুলকিট শব্দবন্ধের অর্থ হল, “একগুচ্ছ মিথ্যা যা অশান্তি তৈরির জন্য একটি গোষ্ঠী দ্বারা সমর্থন পায়।” দেখুন সায়নীর সেই টুইট…

তবে শুধু সায়নী নন, রাজ্যপালের দিল্লি সফরকে একহাত নিতে ছাড়েননি কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রও। তিনিও মঙ্গলবার টুইটে লেখেন, “আঙ্কলজি বলেছেন যে, তিনি দিল্লি যাচ্ছেন। বাংলার রাজ্যপাল সাহেব আমাদের একটা উপকার করুন, ফিরে আসবেন না।”

আরও পড়ুন: ‘রাজ্যপাল সাংবিধানিক সীমা লঙ্ঘন করেছেন’, মমতার সুর ধরলেন বিমানও

দুই চর্চিত তৃণমূল নেত্রীর এহেন টুইট বাণে রাজ্যপাল বিদ্ধ হতেই পালটা আক্রমণে শান দিয়েছে বিজেপি। রাজ্য বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার দুই নেত্রীর টুইট প্রসঙ্গে প্রতিক্রিয়া দিতে গিয়ে TV9 বাংলাকে বলেন, “মহুয়া মৈত্র সাংসদ। তিনি পড়াশোনা করেছেন সুতরাং রাজ্যপালের পদের মাহাত্ম এবং গুরুত্ব তিনি একটু হলেও বুঝবেন। সায়নী ঘোষ নিয়ে আমি কোনও মন্তব্য করব না কারণ রাজ্যপাল কী, খায় না গায়ে মাখে তিনি সেটাই জানেন না। কিন্তু যেটা লিখেছেন তাতে নিম্নরুচির পরিচয় দিয়েছেন।”

আরও পড়ুন: বিশ্লেষণ: ভেনেজুয়েলায় ১ টাকায় পেট্রল, ভারতে ১০২! নেপথ্যে কার কারসাজি?