Samik Bhattacharya: ‘উনি চান, তৃণমূলের কেউ রাজ্যপাল হোক’ মমতাকে খোঁচা পদ্ম শিবিরের

BJP Slams Mamata Banerjee: শমীক বলেন, "রাজ্যপালকে রাষ্ট্রপতি পাঠিয়েছেন। রাজ্যে আইনের শাসন আছে কি না, তা দেখতে। তৃণমূল আসলে রাজ্যপালকে মেনে নিতে পারছে না।"

Samik Bhattacharya: 'উনি চান, তৃণমূলের কেউ রাজ্যপাল হোক' মমতাকে খোঁচা পদ্ম শিবিরের
সাংবাদিক সম্মেলনে শমীক ভট্টাচার্য। ছবি ফেসবুক।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 02, 2022 | 6:38 PM

কলকাতা : বুধবার নেতাজি ইন্ডোরে তৃণমূলের সাংগঠনিক নির্বাচনের মঞ্চ থেকে বিজেপিকে কার্যত চাঁচাছোলা আক্রমণ শানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেই নিয়েই এবার পাল্টা দিলেন বঙ্গ বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য (Samik Bhattacharjee)। পাল্টা কটাক্ষের সুরে বলেন, “আমরা মনে হয় অর্থনীতি নিয়ে তৃণমূলের ও মুখ্যমন্ত্রীর কিছু বলার নেই। ডাল, চাল যখন বন্ধ করা হল,বোঝা গেল সবটাই পাঠানো হত। এই সরকার খেলা-মেলার সরকার।” একইসঙ্গে তিনি আক্রমণের সুর আরও চড়িয়ে বলেন, “ওনাকে ছাদ,মজবুত করতে হবে। তৃণমূলের নেতৃত্ব যদি কেউ মেনে না নেয়, বিজেপি কী করবে? তৃণমুলকে যদি গঠনমূলক দল না মানে, তবে বিজেপি কী করবে?”

তৃণমূলকে পাল্টা আক্রমণ শমীকের

উল্লেখ্য, সম্প্রতি তৃণমূল সুপ্রিমো বলেছিলেন, ১০ লক্ষ কর্মসংস্থান হবে। সেই নিয়েও বক্রোক্তি করতে ছাড়েননি শমীক। বলেন, “কীভাবে বলে কর্মসংস্থান? বিনিয়োগের কোনও হিসাব দেখাতে পারেনি। মুখ্যমন্ত্রীর বক্তব্য শুনেছি কিন্তু কোনও বড় শিল্প উদ্বোধন করতে দেখিনি। ১০ বছরে শিল্পবান্ধব তৈরি করতে পারলেন না।” এর পাশাপাশি, মঙ্গলবারের বাজেট প্রসঙ্গে তিনি বলেন,”এই বাজেটের মাধ্যমে সমস্ত রাজ্য সুবিধা পেতে পারে। প্রধানমন্ত্রী আরও মাইক্রো লেভেলে জায়গায় কথা বলেছেন। সীমান্তবর্তী গ্রাম,জেলাগুলিতে যাতে বিকাশ হয় সেইদিকে বাজেটে গুরুত্ব দেওয়া হয়েছে। সীমান্ত জেলার তরুন,তরুনীদের প্রতি নজর দেখা হয়েছে।”

‘মমতা চান, তৃণমূলের কেউ রাজ্যপাল হোক’

এদিকে মঙ্গলবার নেতাজি ইন্ডোরের মঞ্চ থেকে ফের একবার রাজ্যপাল জগদীপ ধনখড়কে আক্রমণ শানিয়েছেন মমতা। সেই নিয়ে শমীক বলেন, “রাজ্যপালকে রাষ্ট্রপতি পাঠিয়েছেন। রাজ্যে আইনের শাসন আছে কি না, তা দেখতে। তৃণমূল আসলে রাজ্যপালকে মেনে নিতে পারছে না। ওরা প্রধানমন্ত্রীকে আক্রমণ করে। কোনও সাংবিধানিক ব্যবস্থাকে মানে না। উনি চান তৃণমূলের কেউ রাজ্যপাল হোক। তৃণমুল রাজ্যে প্রতিবাদ করা বন্ধ করেছে। দেউচা পাঁচামিতে আধিবাসীদের আন্দোলন বন্ধ করতে চাইছে। তৃণমুলের মহাসচিবের তো ক্ষমতা কমল, তাঁকে রাজ্যপাল করুক।

আরও পড়ুন : Governor on Mamata Banerjee: ‘সংবিধানের পদ থেকে আমাকে সরানো যাবে না’, মমতাকে জবাব রাজ্যপালের