Sheikh Shahjahan: হেফাজতে থেকেই চিঠি লিখেছেন শেখ শাহজাহান! আইনজীবী পড়তে শুরু করতেই আদালত কক্ষ তোলপাড়

Sheikh Shahjahan: ইডি-র আইনজীবী আদালতে দাবি করেন, এই চিঠি শাহজাহানের লেখা নয়। চিঠির বয়ান নিয়ে ইডির আইনজীবী প্রশ্ন তোলেন। তাঁর আর্জি, এই চিঠিকে কোনও ভাবেই আদালতের রেকর্ডে না রাখা হয়। তাঁর দাবি, এই চিঠি গৃহীত হলে এতদিন শাহজাহান যে বয়ান দিয়েছেন, তার গ্রহণযোগ্যতা আর থাকবে না।

Sheikh Shahjahan: হেফাজতে থেকেই চিঠি লিখেছেন শেখ শাহজাহান! আইনজীবী পড়তে শুরু করতেই আদালত কক্ষ তোলপাড়
শাহজাহানের চিঠিImage Credit source: GFX- TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 13, 2024 | 6:15 PM

কলকাতা: শেখ শাহজাহানের মামলায় এবার নয়া মোড়। মামলায় জুড়ে গেল ‘চিঠি’ বিতর্ক। এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের বিরুদ্ধে চিঠি লিখেছেন সন্দেশখালি-কাণ্ডের মূল অভিযুক্ত। শনিবার সেই চিঠি নিয়েই কার্যত শোরগোল শুরু হয়ে যায় আদালত কক্ষে। শনিবারই শেষ হয় শাহজাহানের ইডি হেফাজতের মেয়াদ। তাঁকে আদালতে তোলা হলে সওয়াল-জবাব চলাকালীনই তাঁর আইনজীবী প্রকাশ্যে আনেন ও চিঠি। এর আগে নিয়োগ দুর্নীতি মামলার অন্যতম অভিযুক্ত কুন্তল ঘোষ জেল থেকে চিঠি লিখেছিলেন ইডি-র বিরুদ্ধে। এবার সেই একই পথে হাঁটলেন শাহজাহান!

শনিবার ভরা এজলাসে শাহজাহানের আইনজীবী জাকির হোসেন একটি চিঠি তুলে ধরেন। আইনজীবীর বক্তব্য ওটা পিটিশন। চিঠি তুলে ধরে আদালতের কাছে তিনি জানান শাহজাহান লিখেছেন এই চিঠি। আদালত কক্ষেই পড়ে শোনান সেই চিঠি। তাতে যা লেখা আছে তা হল, “ইডি হেফাজতে ১/০৪/২৪ থেকে ১৩/৪/২৪ পর্যন্ত ইডি হেফাজতে থাকাকালীন আমাকে দিয়ে মিথ্যা বয়ান রেকর্ড করানো হয়েছে। হুমকি দেওয়া হয়েছে। বয়ান না দিলে আমি, আমার সহোদর এবং আত্মীয়দের মাদক মামলায়, জড়িয়ে দেওয়া হবে।”

এরপরই শোরগোল শুরু হয় আদালত কক্ষে। ইডি-র তদন্তকারী অফিসার এজলাসেই জানতে চান শাহজাহান নিজে এই চিঠি লিখেছেন কি না। ওই অফিসার কার্যত ক্ষোভ প্রকাশ করেন এজলাসের মধ্যেই। এই ‘চিঠি’ নিয়ে ইডি-র আইনজীবী অরিজিৎ চক্রবর্তী বিরোধিতা করেন সওয়াল জবাব পর্বেই, আপত্তিও তোলেন চিঠি নিয়ে। তখনই উত্তপ্ত হয়ে ওঠে আদালত কক্ষ। শেষ পর্যন্ত আদালত জানিয়ে দেয় চিঠি গ্রহণ করা হলেও ইডি স্পেশাল কোর্টে আগামী ১৫ এপ্রিল সংশ্লিষ্ট বিষয়ে শুনানি হবে।

এই খবরটিও পড়ুন

আগামী ১৫ তারিখ পর্যন্ত অর্থাৎ সোমবার পর্যন্ত জেল হেফাজতেই থাকতে হবে শেখ শাহাজাহানকে।