Singer KK Death: কেন পড়ে গেলেন চেয়ার থেকে? অস্বস্তিই বা কেন? কেকে-র মৃত্যু নিয়ে কী বলছেন ফরেনসিক বিশেষজ্ঞরা?

Singer KK Death: জানা গিয়েছে মঞ্চে গান গাওয়ার সময় থেকেই অস্বস্তি শুরু হয় কেকে-র। পরে হোটেলের ঘরে ফিরে আরও অসুস্থ হয়ে পড়েন।

Singer KK Death: কেন পড়ে গেলেন চেয়ার থেকে? অস্বস্তিই বা কেন? কেকে-র মৃত্যু নিয়ে কী বলছেন ফরেনসিক বিশেষজ্ঞরা?
রবীন্দ্র সদনে শেষ শ্রদ্ধা কেকে-কে
Follow Us:
| Edited By: | Updated on: Jun 01, 2022 | 9:40 PM

কলকাতা: মঞ্চে ঝড় তুলে হাসি মুখেই প্রেক্ষাগৃহ ছাড়েন কেকে। আর কয়েক ঘণ্টার মধ্যেই সব শেষ। যে খবর ভক্তদের কাছেই এখনও পর্যন্ত বোধগম্য হচ্ছে না, তা পরিবারের কাছে কতটা আকস্মিক, সহজেই অনুমানযোগ্য। যাঁরা তাঁকে মঙ্গলবার মঞ্চে দেখেছিলেন, তাঁদের অনেকেই বলছেন একটা অস্বস্তি হচ্ছিল শিল্পীর। তারপর হোটেলের ঘরে গিয়ে অসুস্থ হয়ে পড়েন কেকে। পরে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে মৃত বলে ঘোষণা করা হয়। জনপ্রিয় শিল্পী কেকে-র এমন আকস্মিক মৃত্যুতে অনেক প্রশ্ন উঠেছে। প্রেক্ষাগৃহের অস্বস্তিকর পরিবেশ? নাকি হাসপাতালে নিয়ে যেতে দেরি হওয়ায় এই ঘটনা? তা নিয়েই প্রশ্ন উঠেছে। তবে ফরেনসিক বিশেষজ্ঞরা মনে করছেন হৃদরোগ জনিত কারণেই মৃত্যু হয়েছে শিল্পীর।

প্রাথমিক ভাবে ফরেনসিক বিশেষজ্ঞরা মনে করছেন, হৃৎপিণ্ডের কাজ আচমকা বন্ধ হ‌ওয়ায় মস্তিষ্কে রক্ত সঞ্চালন ব্যাহত হয়। তার জেরেই মৃত্যু বলে অনুমান। বিশেষজ্ঞরা বলছেন, সে কারণেই সম্ভবত হোটেলের ঘরে পড়ে গিয়েছিলেন কেকে। প্রেক্ষাগৃহে কেকে’র যে ধরনের অস্বস্তি হচ্ছিল, সে সব‌ই হৃদরোগের উপসর্গ ছিল বলে মনে করছেন চিকিৎসকেরা। বুধবার এসএসকেএম কেকে-র দেহের ময়নাতদন্ত হয়। স্বাস্থ্য ভবন সূত্রের খবর, ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টেও হৃদরোগর ইঙ্গিতই থাকতে পারে। কেকে’র মাথায় কাটা দাগের চিহ্ন রয়েছে।

আরও জানা গিয়েছে, মঙ্গলবার রাতে দু’দফায় সিএম‌আর‌আই হাসপাতালে ফোন করা হয়েছিল। প্রথমে একবার পাঁচতারা হোটেল থেকে ফোন করা হয়। জানানো হয়, মুম্ব‌ইয়ের একজন গায়ক অসুস্থ হয়ে পড়েছেন। কী হয়েছে বোঝা যাচ্ছে না। নিয়ে যাওয়া হবে। দ্বিতীয় দফায় আসে আরও একটা ফোন। বলা হয়, রোগীর অবস্থা গুরুতর। অ্যাম্বুল্যান্সে নয়, সাধারণ গাড়িতে কেকে’কে সিএম‌আর‌আইয়ে নিয়ে যাওয়া হয়‌। কিন্তু ততক্ষণে মৃত্যু হয়েছে শিল্পীর।

বুধবার তাঁর দেহের ময়নাতদন্তের পর কফিন নিয়ে যাওয়া হয় রবীন্দ্র সদনে। সেখানেই শেষ শ্রদ্ধা জানানো হয় তাঁকে। এ দিন বাবার দেহের সামনে কান্নায় ভেঙে পড়েন শিল্পীর মেয়ে তমারা কুন্নথ। আর পুত্র নকুল কুন্নথ‌ও বিধ্বস্ত ছিলেন। উপস্থিত ছিলেন স্ত্রী-ও। তাঁর দেহ বিশেষ বিমানে মুম্বই নিয়ে যাওয়া হবে বলে জানা গিয়েছে। বৃহস্পতিবার সেখানেই হবে শিল্পীর শেষকৃত্য।