SLST Job Seekers: নিয়োগের দাবিতে এবার সরাসরি মুখ্যমন্ত্রীর দুয়ারে চাকরিপ্রার্থীরা, চিঠি গেল নবান্নে

SLST: নিজেদের জীবন-যন্ত্রণার কথা মুখ্যমন্ত্রীর কাছে পৌঁছে দিতে চান তাঁরা। তাঁদের একটাই অনুরোধ, মুখ্যমন্ত্রী যেন তাঁদের দ্রুত স্কুলে পাঠানোর ব্যবস্থা করেন।

SLST Job Seekers: নিয়োগের দাবিতে এবার সরাসরি মুখ্যমন্ত্রীর দুয়ারে চাকরিপ্রার্থীরা, চিঠি গেল নবান্নে
এসএলএসটি চাকরিপ্রার্থীদের চিঠি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 31, 2023 | 5:35 PM

কলকাতা: এবার নিয়োগের দাবিতে মুখ্যমন্ত্রীর দুয়ারে এসএলএসটি চাকরিপ্রার্থীরা (SLST Job Seekers Protest)। আজ ওদের আন্দোলনের ৬৮৮ তম দিন। কিন্তু এখনও চাকরি মেলেনি। এমন অবস্থায় এদিন ধর্মতলায় প্রতীকী ‘দিদিকে বলো’ (Didike Bolo) কর্মসূচির ডাক দিয়েছিলেন আন্দোলনরত চাকরিপ্রার্থীরা। অতীতে কখনও প্রেস ক্লাব, কখনও বিকাশ ভবন, কখনও গান্ধীমূর্তির পাদদেশে নিজেদের দাবি-দাওয়া তুলে ধরেছেন তাঁরা। কিন্তু সুরাহা এখনও হয়নি। বঙ্গীয় ন্যায্য অধিকার প্রতিষ্ঠা মঞ্চ তৈরি করেছেন। এবার সরাসরি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) কাছে তাঁরা চিঠি লিখলেন। নিজেদের জীবন-যন্ত্রণার কথা মুখ্যমন্ত্রীর কাছে পৌঁছে দিতে চান তাঁরা। তাঁদের একটাই অনুরোধ, মুখ্যমন্ত্রী যেন তাঁদের দ্রুত স্কুলে পাঠানোর ব্যবস্থা করেন।

নিজেদের সেই দাবি দাওয়া নিয়ে আন্দোলনকারী সকল চাকরিপ্রার্থী আলাদা আলাদাভাবে চিঠি লেখেন। সেই চিঠিগুলি জিপিও থেকে নবান্নে মুখ্যমন্ত্রীর কাছে পোস্ট করার সিদ্ধান্ত নেন এসএলএসটি চাকরিপ্রার্থীরা। যদিও ময়দান থানার পুলিশের তরফে তাঁদের সকলকে একসঙ্গে চিঠি পোস্ট করতে যেতে দেওয়া হয়নি। বদলে আন্দোলনকারীদের ১০ জনের একটি প্রতিনিধিদলকে পুলিশের গাড়িতে করে বিকেল ৪টের সময় জিপিও-তে নিয়ে যাওয়া হয়। আন্দোলনরত চাকরিপ্রার্থীদের তরফে ওই প্রতিনিধিদল সেই চিঠিগুলি জিপিও থেকে পোস্ট করবেন। তাঁদের আশা, মুখ্যমন্ত্রী এই চিঠি পেলে হয়ত তাঁদের নিয়োগ সংক্রান্ত সমস্যা মেটানোর ব্যবস্থা করবেন।

প্রসঙ্গত, এর আগেও এই এসএলএসটি চাকরিপ্রার্থীদের সঙ্গে কথা বলেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অতীতে প্রেস ক্লাবের সামনে আন্দোলনকারীদের মঞ্চে এসে তাঁদের আশ্বাস দিয়েছিলেন। ফোনেও কথা বলেছিলেন আন্দোলনকারীদের সঙ্গে। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্য়োপাধ্যায়ও তাঁদের সঙ্গে কথা বলেছিলেন, আশ্বস্ত করেছিলেন। কিন্তু এখনও শিক্ষা দফতর বা স্কুল সার্ভিস কমিশনের থেকে তাঁদের নিয়োগের জন্য কোনও ব্যবস্থা নেওয়া হয়নি বলেই অভিযোগ চাকরিপ্রার্থীদের। এমন অবস্থায় আন্দোলনরত চাকরিপ্রার্থীদের দাবি, মুখ্যমন্ত্রী যেন দ্রুত তাঁদের সমস্যা সমাধানের একটি ব্যবস্থা করেন। সেই আশা নিয়েই এদিন প্রতীকী ‘দিদিকে বলো’ কর্মসূচির আয়োজন করে মুখ্যমন্ত্রীকে চিঠি পাঠালেন ‘বঞ্চিত’ চাকরিপ্রার্থীরা।