South Calcutta Law College : সাউথ কলকাতা ল কলেজে ধুন্ধুমার, ছাত্রদের দু’পক্ষের ঝামেলায় গেটে ঝুলল তালা, আহত এক বৃদ্ধ

South Calcutta Law College : ঘটনার খবর চাউর হলে ঘটনাস্থলে চলে আসেন এলাকার বাসিন্দারা। তাঁরা মারমুখী ছাত্রদের থামাতে গেলে তাঁদের সঙ্গে তর্কাতর্কি শুরু হয়ে যায় বলে খবর।

South Calcutta Law College : সাউথ কলকাতা ল কলেজে ধুন্ধুমার, ছাত্রদের দু’পক্ষের ঝামেলায় গেটে ঝুলল তালা, আহত এক বৃদ্ধ
Follow Us:
| Edited By: | Updated on: Dec 07, 2022 | 4:31 PM

কলকাতা: সাউথ কলকাতা ল কলেজে (South Calcutta Law College) ছাত্রদের দু’পক্ষের মধ্যে ঝামেলাকে কেন্দ্র করে বাধল ধুন্ধুমার কাণ্ড। ভাঙচুর চলল কলেজে। সূত্রের খবর, মূল ঘটনার সূত্রপাত সোমবার। অভিযোগ, ওই দিন প্রথম বর্ষের এক পড়ুয়াকে কলেজেরই কিছু পড়ুয়া মারধর করে। ঘটনার কথা কানে যায় কলেজ কর্তৃপক্ষেরও। বুধবারই ছিল মীমাংসার দিন। কিন্তু, মীমাংসার পর এদিন ফের দুপক্ষের মধ্যে হাতাহাতি শুরু হয়ে যায়। ছাত্রদের ঝামেলার মধ্যে এলাকার এক বৃদ্ধ পড়ে যাওয়ায় তাঁকে বেধড়ক মারধর করা হয় বলে অভিযোগ। তিনি একটি সরকারি হাসপাতালে ভর্তি বলে খবর। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়ায় গোটা এলাকায়। 

ঘটনার খবর চাউর হলে ঘটনাস্থলে চলে আসেন এলাকার বাসিন্দারা। তাঁরা মারমুখী ছাত্রদের থামাতে গেলে তাঁদের সঙ্গে তর্কাতর্কি শুরু হয়ে যায় বলে খবর। ব্যাপক ঝামেলা হয়। তখনই এক বৃদ্ধকে মারধর করা হয় বলে অভিযোগ। ততক্ষণে খবর চলে গিয়েছে কসবা থানায়। পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বন্ধ হয়ে যায় কলেজ। গেটে ঝুলল তালা। ঘটনার পর থেকেই এলাকায় পুলিশি টহলদারি চলছে। এলাকার পরিস্থিতি রীতিমতো থমথমে। 

কলেজের ভাইস-প্রিন্সিপাল নয়না চট্টোপাধ্যায় বলেন, “ছাত্রদের এক পক্ষের সঙ্গে আর এক পক্ষের ঝামেলা হয়। এক ছাত্র সম্প্রতি শারীরিক হেনস্থার অভিযোগ করে কলেজের কাছে। এরপরই আমরা প্রেসিডেন্ট স্যারকে ঘটনার কথা জানাই। সেটা নিয়েই মিটিং চলছিল। অভিভাবকরাও এসেছিলেন। মিটিং শেষ হয়ে গেলে সবাই বেরিয়ে যায়। মিটিংয়ে সব মিটমাট হয়ে যায়। দুপক্ষই ফের ক্লাস করবে বলে ঠিক হয়। মিটিংয়ে বিধায়ক অশোক দেবও এসেছিলেন। তারপরই একদল লোক এসে কলেজে ব্যাপক ভাঙচুর চালায়। আমরা কসবা থানায় লিখিত অভিযোগ করব। প্রেসিডেন্ট এলেই সেটা করা হবে।” ঘটনা প্রসঙ্গে স্থানীয় বাসিন্দা বিকি দত্ত বলেন, “ঝামেলা দেখি আমরা আসি। তখনই ছাত্ররা এক বয়স্ক ব্যক্তির গায়ে হাত তোলে। তিনি এখন পিজি হাসপাতালে ভর্তি।”