Dona Ganguly: রাজ্যসভায় যাচ্ছেন ডোনা? সৌরভ-পত্নীকে ঘিরে জোর জল্পনা রাজনৈতিক মহলে

Dona Ganguly: সূত্রের খবর, রাজ্যসভায় যেতে পারেন মহারাজের স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায়। রাষ্ট্রপতি মনোনীত সদস্য হিসেবে তিনি যেতে পারেন রাজ্যসভায়।

Dona Ganguly: রাজ্যসভায় যাচ্ছেন ডোনা? সৌরভ-পত্নীকে ঘিরে জোর জল্পনা রাজনৈতিক মহলে
ডোনা গঙ্গোপাধ্যায়
Follow Us:
| Edited By: | Updated on: May 08, 2022 | 10:26 PM

কলকাতা : সৌরভের রাজনৈতিক অবস্থান নিয়ে বিগত কয়েকদিন ধরেই জোর চর্চা চলছে। তবে সৌরভ এই নিয়ে কোনও মুখ খোলেননি। বরং, অমিত শাহকে বাড়িতে ডেকে খাওয়ানোর পরের দিনই ফিরহাদ হাকিমের সঙ্গে একমঞ্চে দেখা গিয়েছে সৌরভকে। তবে এবার সৌরভ নয়, বরং তাঁর স্ত্রীকে দেখা যেতে পারে সংসদ ভবনে। সূত্রের খবর, রাজ্যসভায় যেতে পারেন মহারাজের স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায়। রাষ্ট্রপতি মনোনীত সদস্য হিসেবে তিনি যেতে পারেন রাজ্যসভায়। পশ্চিমবঙ্গ থেকে এত দিন পর্যন্ত দুই জন রাষ্ট্রপতি মনোনীত হিসেবে রাজ্যসভায় ছিলেন। স্বপন দাশগুপ্ত এবং রূপা গঙ্গোপাধ্যায়। তবে তাঁদের দুই জনেরই মেয়াদ শেষ।

এই পরিস্থিতিতে বাংলা থেকে অন্তত একজনকে নতুন করে রাষ্ট্রপতি মনোনীত সদস্য হিসেবে রাজ্যসভায় পাঠানোর কথা ভাবছে কেন্দ্র। সে ক্ষেত্রে সৌরভ গঙ্গোপাধ্যায়ের পত্নী ডোনার নাম অগ্রগণ্য বলে বিজেপি সূত্র মারফত জানা যাচ্ছে। অমিত শাহ ৬ মে সৌরভের বাড়িতে নৈশভোজে যাওয়ায় সেই জল্পনা আরও বেড়েছে বলেই মত রাজনৈতিক মহলের। তবে বিজেপি নেতৃত্ব এই বিষয়ে এখনই মুখ খুলতে চাইছেন না। আবার একইসঙ্গে সৌরভ বা ডোনার রাজ্যসভায় যাওয়ার সম্ভাবনার কথা নস্যাৎও করছেন না বিজেপি নেতৃত্ব।

ডোনা গঙ্গোপাধ্যায়ের পাশাপাশি ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের নামও ভাসছে রাজ্যসভার রাষ্ট্রপতি মনোনীত সদস্য হিসেবে। উল্লেখ্য, এর আগে রাষ্ট্রপতি মনোনীত সদস্য হিসেবে সচিন তেন্ডুলকর রাজ্যসভায় গিয়েছিলেন। ঠিক তেমন ভাবেই সৌরভ অথবা ডোনার মধ্যে যে কোনও একজনকে রাজ্যসভায় রাষ্ট্রপতি মনোনীত সদস্য হিসেবে পাঠানোর চিন্তা ভাবনা চলছে।

২০২১ সালের বিধানসভা নির্বাচনের আগে ২০২০ সালে যখন বিজেপি দুর্গাপুজোর আয়োজন করেছিল ইজেডসিসিতে, তখন সেই দুর্গাপুজোর উদ্বোধনী অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করেছিলেন। এর পাশাপাশি সম্প্রতি ভিক্টোরিয়া মেমোরিয়ালে অমিত শাহ যে অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন, সেখানেও নৃত্য পরিবেশন করেছিলেন ডোনা। সেই সূত্রে ডোনা গঙ্গোপাধ্যায়ের সঙ্গে বিজেপির যোগাযোগ ছিল।

এর আগে একুশের বিধানসভা ভোটের প্রাক্কালেও সৌরভের বিজেপিতে যোগ দেওয়া ঘিরে জোর জল্পনা ছড়িয়েছিল। তবে শেষ পর্যন্ত তেমন কিছু হয়নি। এবার অমিত শাহ সৌরভের বাড়ি থেকে ঘুরে যেতেই ফের একবার তাঁর রাজনৈতিক অবস্থান ঘিরে গুঞ্জন ছড়িয়েছিল। আর এবার সৌরভের স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায় রাজ্যসভায় যাওয়া নিয়ে জল্পনা রাজনৈতিক মহলে।