SSC Case Verdict: কী হবে তাঁদের ভবিষ্যৎ? ‘ন্যায্য’ চাকরিপ্রাপকদের নিয়ে বৈঠক করলেন পর্ষদ সভাপতি

SSC Case Verdict: এবার মধ্য শিক্ষা পর্ষদের দুয়ারে 'ন্যায্য' চাকরিপ্রার্থীরা। চাকরিহারাদের একাংশ, যাঁরা নিজেদের 'ন্যায্য' বলে মনে করছেন... তাঁরা আজ পর্ষদের অফিসে গিয়ে দেখা করেন পর্ষদ সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে। নিজেদের পরিস্থিতির কথা তাঁরা জানান মাধ্যমিক শিক্ষা পর্ষদের কাছে।

SSC Case Verdict: কী হবে তাঁদের ভবিষ্যৎ? 'ন্যায্য' চাকরিপ্রাপকদের নিয়ে বৈঠক করলেন পর্ষদ সভাপতি
পর্ষদের অফিসে চাকরিহারাদের একাংশImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 23, 2024 | 9:45 PM

কলকাতা: সোমবার কলকাতা হাইকোর্টের রায়ে কার্যত মাথায় হাত পড়েছে বহু শিক্ষক-শিক্ষিকার। এসএসসি মামলার রায়ে ২০১৬ সালের পুরো প্যানেলই বাতিল করে দিয়েছে হাইকোর্ট। ফলে, অযোগ্য-যোগ্য সকলেই চাকরি হারাতে বসেছেন। এমন অবস্থায় এবার মধ্য শিক্ষা পর্ষদের দুয়ারে ‘ন্যায্য’ চাকরিপ্রার্থীরা। চাকরিহারাদের একাংশ, যাঁরা নিজেদের ‘ন্যায্য’ বলে মনে করছেন… তাঁরা আজ পর্ষদের অফিসে গিয়ে দেখা করেন পর্ষদ সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে। নিজেদের পরিস্থিতির কথা তাঁরা জানান মাধ্যমিক শিক্ষা পর্ষদের কাছে।

উল্লেখ্য, কলকাতা হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে আবেদন করা হবে… সে কথা আগেই ঘোষণা করে দিয়েছে স্কুল সার্ভিস কমিশন। মধ্য শিক্ষা পর্ষদও জানিয়েছে, তারা শীর্ষ আদালতের দ্বারস্থ হবে। সেই মতো আইনি পরামর্শ নেওয়ার প্রক্রিয়াও শুরু হয়ে গিয়েছে। এসবের মধ্যেই মঙ্গলবার বিকেলে পর্ষদ সভাপতির সঙ্গে দেখা করতে গেলেন নিজেদের ‘ন্যায্য’ বলে দাবি করা চাকরিহারাদের প্রতিনিধি দল।

এসএসসি নিয়োগ মামলায় হাইকোর্টের রায়ের পর কার্যত মাথা বাজ পড়েছে ২০১৬ সালের ওই নিয়োগ প্রক্রিয়ায় চাকরি পাওয়া শিক্ষক ও শিক্ষাকর্মীদের। আদালতের রায়ের ২৪ ঘণ্টা যেতে না যেতেই সংঘবদ্ধ হতে শুরু করেছেন চাকরিহারা শিক্ষক – শিক্ষাকর্মীরা। মঙ্গলবার কলকাতায় শহিদ মিনারের পাদদেশে জমায়েত করতে দেখা যায় তাঁদের। জানা যাচ্ছে, আগামিকালও শহিদ মিনার চত্বরে নিজেদের দাবি-দাওয়া তুলে ধরতে জমায়েত করতে চলেছেন এই চাকরিহারাদের একাংশ।

এদিকে হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হওয়ার প্রস্তুতি প্রায় সেরে ফেলেছে স্কুল সার্ভিস কমিশন। সূত্রের খবর, আগামিকালই কমিশন শীর্ষ আদালতের দ্বারস্থ হতে চলেছে।