Partha Chatterjee: ‘কবে চাকরি পাব?’ রাতেই পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ির সামনে বিক্ষোভ প্রার্থীদের

SSC: শিক্ষামন্ত্রী থাকাকালীন দ্রুত নিয়োগের আশ্বাস দিয়েছিলেন পার্থ চট্টোপাধ্যায়। শিক্ষামন্ত্রী বদল হওয়ার পর অনিশ্চয়তায় ভুগছেন প্রার্থীরা।

Partha Chatterjee: 'কবে চাকরি পাব?' রাতেই পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ির সামনে বিক্ষোভ প্রার্থীদের
রাতে পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ির সামনে বিক্ষোভ (নিজস্ব চিত্র)
Follow Us:
| Updated on: Sep 20, 2021 | 8:41 AM

কলকাতা: রাতে বিক্ষোভের ছবি ধরা পড়ল প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) বাড়ির সামনে। কাউন্সেলিং শুরু হয়নি এখনও, নিয়োগ প্রক্রিয়া কী ভাবে এগোবে, তা নিয়েও রয়েছে অনিশ্চয়তা। প্রতিশ্রুতি মিলেছে বারবার। কিন্তু বাস্তবায়নের কোনও সম্ভাবনাই দেখা যাচ্ছে না। তাই রবিবার রাতে শিল্প মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের নাকতলার (Naktala) বাড়ির সামনে বিক্ষোভ দেখালেন এক ঝাঁক চাকরি প্রার্থী। তাঁদের দাবি, মুখ্যমন্ত্রী (Chief Minister), শিক্ষামন্ত্রী (Education Minister) বারবার আশ্বাস দেওয়ার পরও এগোয়নি নিয়োগ প্রক্রিয়া। তাই তাঁদের এই বিক্ষোভ। এসএসসি-র শারীরশিক্ষা ও কর্মশিক্ষার চাকরি প্রার্থীদের কাউন্সেলিং দ্রুত শুরু করার আর্জি জানিয়ে বারবার বিক্ষোভ দেখগিয়েছেন তাঁরা।

রবিবার রাত ১০ টা নাগাদ পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ির সামনে দেখা যায় ওই চাকরি প্রার্থীদের। দাবি-দাওয়া নিয়ে এ দিন হাজির হন তাঁরা। গার্ড রেল সরিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন। যদিও কিছুক্ষণের মধ্যে পুলিশ ঘটনাস্থলে আসেও বিক্ষোভকারীদের সরিয়ে নিয়ে যাওয়া হয়। দেখা মেলেনি পার্থ চট্টোপাধ্যায়ের। এসএসসি-র শারীরশিক্ষা ও কর্মশিক্ষার এই চাকরি প্রার্থীদের দাবি, শিক্ষামন্ত্রী থাকাকালীন কাউন্সেলিং দ্রুত শুরু করার আশ্বাস দিয়েছিলেন পার্থ চট্টোপাধ্যায়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছ থেকেও মিলেছিল আশ্বাস। কিন্তু নতুন সরকার গঠনের পর বদলে গিয়েছে শিক্ষামন্ত্রী। বর্তমানে সেই দফতর ব্রাত্য বসুর হাতে। আর নিয়োগ প্রক্রিয়া নিয়ে কোনও আশা দেখছেন না প্রার্থীরা। বিক্ষোভ শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যে আটক করা হয় প্রার্থীদের।

এক প্রার্থী বলেন, ‘শিক্ষামন্ত্রী থাকাকালীন উনি বলেছিলেন আমরা কোনোভাবে বঞ্চিত হব না। আর আজ শিক্ষামন্ত্রী বদল হয়ে যাওয়ার পর আমাদের নিয়োগ প্রক্রিয়া আটকে রয়েছে। আমরা জানতে চাই, আমরা কবে চাকরি পাব।’ তাঁদের দাবি, কালীঘাট কিংবা বিকাশ ভবন, সব জায়গা থেকেই বারে বারে মিলেছে আশ্বাস।

আরও পড়ুন: Weather Update: রাতভর বৃষ্টিতে ভাসছে শহর, কোথায় কোথায় তুমুল বৃষ্টির পূর্বাভাস?

সম্প্রতি এসএসসি-র নিয়োগ প্রক্রিয়া নিয়ে ক্ষোভ উ্গরে দিয়েছে কলকাতা হাইকোর্ট। এবার কলকাতা হাইকোর্টের চরম ভর্তসনার মুখে পড়তে হয় স্কুল সার্ভিস কমিশনকে।বিচারপতি বলেন, ‘এসএসসি-র ওপর আমার কোনও বিশ্বাসই নেই।’ নানান জটিলতায় জড়িয়ে এসএসসি-টেট! একাধিক ক্ষেত্রে বেনিয়ম, নিয়োগে অস্বচ্ছতার অভিযোগ উঠেছে। এই মামলায় স্কুল সার্ভিস কমিশন নিজের ভুল স্বীকারও করে নিয়েছে।

আরও পড়ুন: পাঁচটি ডোজ় নিয়েছেন, বাকি ষষ্ঠ ডোজ়! ভ্যাকসিন সার্টিফিকেট দেখে আঁতকে উঠলেন বিজেপি নেতা