উচ্চ প্রাথমিকে নিয়োগ শুরু করছে রাজ্য, বিজ্ঞপ্তি প্রকাশ করে জানাল স্কুল সার্ভিস কমিশন

ভোট মেটার পর অবশেষে প্রতিশ্রুতি পূরণের প্রক্রিয়া শুরু করছে রাজ্য সরকার।

উচ্চ প্রাথমিকে নিয়োগ শুরু করছে রাজ্য, বিজ্ঞপ্তি প্রকাশ করে জানাল স্কুল সার্ভিস কমিশন
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Jun 19, 2021 | 10:03 PM

কলকাতা: অবশেষে উচ্চ প্রাথমিকে থমতে থাকা নিয়োগ প্রক্রিয়া শুরু হতে চলেছে। নিয়োগের জন্য ইন্টারভিউর তালিকা প্রকাশ করবে স্কুল সার্ভিস কমিশন। অস্বচ্ছতার অভিযোগে বাতিল হয়েছিল এর আগের মেধা তালিকা। এরপর নির্বাচন এবং আদালতে মামলার কারণে জেরে ক্রমশ বিলম্বিত হতে থাকে প্রক্রিয়া। ভোট মেটার পর অবশেষে প্রতিশ্রুতি পূরণের প্রক্রিয়া শুরু করছে রাজ্য সরকার।

স্কুল সার্ভিস কমিশনের পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে শনিবার রাতে। সেই বিজ্ঞপ্তিতে উল্লেখ পেয়েছে, ২১ তারিকে এসএসসি-র ওয়েবসাইটে তালিকা প্রকাশ করা হবে। কাদেরকে ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে তাঁদের নামের তালিকা প্রকাশ করা হবে ওয়েবসাইটে। যদিও তাৎপর্যপূর্ণভাবে, কত শূন্যপদে নিয়োগ হবে সেই বিষয়টি আজকের নোটিসে উল্লেখ করা হয়নি।

এসএসসি-র বিজ্ঞপ্তি

আরও পড়ুন: জিজ্ঞাসা: কীভাবে করবেন উচ্চ প্রাথমিক নিয়োগের ভেরিফিকেশন? কোনটা বৈধ কোনটা অবৈধ! জেনে নিন

উল্লেখ্য, গত বছর নিয়োগ প্রক্রিয়ায় অস্বচ্ছতার অভিযোগ তুলে মামলা করা হলে আদালত পূর্ববর্তী মেধাতালিকা বাতিল করার নির্দেশ দেয়। মোট ২৪ হাজার ৭০৭ জন চাকরিপ্রার্থীর নাম-সহ মেধাতালিকা প্রকাশ করা হয়েছিল। ইন্টারভিউ নেওয়া হয় ২৮ হাজার ৯০০ জনের। সেই মেধাতালিকা পুরোপুরি বাতিল করে দেয় আদালত। ফলে পুরোপুরি থমকে গিয়েছিল নিয়োগ প্রক্রিয়া। সেই প্রক্রিয়া এ বার পুনরায় শুরু হতে চলেছে।