SSC Recruitment Case: নিজাম প্যালেসে হাজিরা এড়ালেন এসএসসি উপদেষ্টা কমিটির ৪ সদস্য!

CBI : এসএসসি (SSC) উপদেষ্টা কমিটির চারজন সদস্য হাজিরা দিলেন না সিবিআই (CBI) দফতরে। শনিবার বিকেলে তাঁদের সিবিআই দফতরে হাজিরা দেওয়ার কথা ছিল। কিন্তু সূত্রের খবর, বিকেলে ই-মেল মারফত সিবিআইকে তাঁরা জানিয়ে দিয়েছেন হাজিরা না দেওয়ার বিষয়টি।

SSC Recruitment Case: নিজাম প্যালেসে হাজিরা এড়ালেন এসএসসি উপদেষ্টা কমিটির ৪ সদস্য!
এসএসসি মামলায় এফআইআর রুজু করল সিবিআই
Follow Us:
| Edited By: | Updated on: Apr 02, 2022 | 5:55 PM

কলকাতা : এসএসসি (SSC) উপদেষ্টা কমিটির চারজন সদস্য হাজিরা দিলেন না সিবিআই (CBI) দফতরে। শনিবার বিকেলে তাঁদের সিবিআই দফতরে হাজিরা দেওয়ার কথা ছিল। কিন্তু সূত্রের খবর, বিকেলে ই-মেল মারফত সিবিআইকে তাঁরা জানিয়ে দিয়েছেন হাজিরা না দেওয়ার বিষয়টি। সোমবার যেহেতু এই সংক্রান্ত মামলার শুনানি রয়েছে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে, সেই যুক্তি দেখিয়েই তাঁরা হাজিরা এড়িয়েছেন বলে সূত্র মারফত জানা গিয়েছে। উল্লেখ্য, শুক্রবার কলকাতা হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চ এই চারজনকে ডেকে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছিল। তারপরই রাত ১২টা নাগাদ চারজনকে ই-মেল করে শনিবার হাজিরা দিতে বলেছিল সিবিআই।

উল্লেখ্য, এর আগে এসএসসি গ্রুপ ডি নিয়োগে দুর্নীতি সংক্রান্ত অভিযোগের তদন্তে প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিনহাকে আগেই তলব করেছিল সিবিআই। বৃহস্পতিবার সন্ধ্যায় তাঁর ডাক পড়েছিল নিজাম প্যালেসে। কিন্তু সেই সময় তিনি ছিলেন না। তবে পরে সেইদিন রাতেই নিজাম প্যালেসে পৌঁছে গিয়েছিলেন তিনি। সঙ্গে ছিলেন তাঁর আইনজীবীও। সে দিন গভীর রাত পর্যন্ত তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল।

নিয়োগ সংক্রান্ত মামলায় এর আগে  স্কুল সার্ভিস কমিশন রিপোর্ট দিয়ে জানিয়েছিল, তারা নিয়োগের সুপারিশ করেনি। আবার অন্যদিকে বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশনের বক্তব্য ছিল, কমিশনের কাছ থেকে সুপারিশ আসার পরেই নিয়োগপত্র পাঠানো হয়েছে। সব  মিলিয়ে এখানে এক বড় দুর্নীতি থাকতে পারে বলে অনুমান করছেন ওয়াকিবহাল মহল। অভিযোগ রয়েছে, ৯৮ জনের নিয়োগের ক্ষেত্রে দুর্নীতি রয়েছে। উল্লেখ্য, কলকাতা হাইকোর্ট এই সংক্রান্ত মামলায় ৯৮ জনের বেতন বন্ধ করার নির্দেশ দিয়েছে। সেই সঙ্গে আদালত আরও জানিয়েছে, ওই ৯৮ জনকে  স্কুলে প্রবেশ করতে দেওয়া হবে না। সোমবার এই মামলার পরবর্তী শুনানি রয়েছে হাইকোর্টে। তার আগে শনিবার বিকেলে এসএসসির উপদেষ্টা কমিটির চার সদস্যকে নিজাম প্যালেসে হাজিরা দিতে বলা হয়েছিল। কিন্তু সোমবার হাইকোর্টে মামলার শুনানি থাকার যুক্তি দিয়ে হাজিরা এড়িয়ে গেলেন চার জন।

আরও পড়ুন : Congress Protest in Kolkata: বাড়ছে জ্বালানির জ্বালা! রাজভবনের সামনে ঘোড়ায় চেপে অভিনব প্রতিবাদে কংগ্রেস