Congress Protest in Kolkata: বাড়ছে জ্বালানির জ্বালা! রাজভবনের সামনে ঘোড়ায় চেপে অভিনব প্রতিবাদে কংগ্রেস

Congress Protest in Kolkata: পেট্রোল ডিজেলে লাগামহীন মূল্যবৃদ্ধিতে কলকাতার রাজপথে অভিনব প্রতিবাদে কংগ্রেস (Congress)। কংগ্রেসের সেই বিক্ষোভ মিছিলে ঘোড়ায় চেপে প্রতিবাদের সামিল হলেন কংগ্রেসের কর্মী ও সমর্থকরা। কেউ আবার এলেন রিকশায় চেপে।

Congress Protest in Kolkata: বাড়ছে জ্বালানির জ্বালা! রাজভবনের সামনে ঘোড়ায় চেপে অভিনব প্রতিবাদে কংগ্রেস
ঘোড়ায় চেপে প্রতিবাদ কংগ্রেসের
Follow Us:
| Edited By: | Updated on: Apr 02, 2022 | 4:19 PM

কলকাতা : লাগাতার বাড়ছে পেট্রোল ডিজেলের দাম (Petrol Diesel Price)। বিগত ১২ দিনে ১০ বার বেড়েছে পেট্রোপণ্যের দাম। জ্বালানি তেলের জ্বালার নাভিশ্বাস ওঠার জোগাড় আমজনতার। এরই মধ্যে পেট্রোল ডিজেলে লাগামহীন মূল্যবৃদ্ধিতে কলকাতার রাজপথে অভিনব প্রতিবাদে কংগ্রেস (Congress)। কংগ্রেসের সেই বিক্ষোভ মিছিলে ঘোড়ায় চেপে প্রতিবাদের সামিল হলেন কংগ্রেসের কর্মী ও সমর্থকরা। কেউ আবার এলেন রিকশায় চেপে। শনিবারের বিকেলে রাজভবনের সামনে এমনই অভিনব কায়দায় পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সরব হলেন কংগ্রেসের কর্মী ও সমর্থকরা। উল্লেখ্য, অতীতে জ্বালানি তেলের মূল্য বৃদ্ধিতে সাইকেল চেপে প্রতিবাদ করতে দেখা গিয়েছে। তবে শনিবার বিকেলে ঘোড়ায় চেপে কংগ্রেসের কর্মীদের প্রতিবাদ স্বাভাবিকভাবেই নজর কেড়েছে শহরবাসীর।

বিক্ষোভরত কংগ্রেস কর্মীদের বক্তব্য, ভোট প্রচার চলছে। কিন্তু মানুষের জন্য কিছুই হচ্ছে না। আমরা রাহুল গান্ধীর সৈনিক। মানুষের যখন অসুবিধা হবে, তখনই কংগ্রেস রাস্তায় নামবে। অধীর চৌধুরীর নেতৃত্বে আমরা রাস্তায় নেমেছি।” কংগ্রেসের বেশ কিছু কর্মী ও সমর্থক রাজভবনের সামনে রাস্তার উপরেই বসে পড়েন এবং প্রতিবাদ জানাতে থাকেন। এদিকে কংগ্রেসের এই মিছিলের জন্য শুরু থেকেই পুলিশ প্রস্তুত ছিল। এলাকায় মহিলা পুলিশকর্মীদের প্রস্তুত রাখা হয়েছিল। কংগ্রেসের কর্মী ও সমর্থকরা রাস্তায় বসে বিক্ষোভ দেখানো শুরু করতেই পুলিশকর্মীরা তাঁদের সেখান থেকে তুলে নিয়ে যান।

উল্লেখ্য, পেট্রো পণ্যের দাম ক্রমেই আকাশছোঁয়া হতে শুরু করেছে। শনিবার সকালেও দাম বেড়েছে। কলকাতার দর অনুযায়ী, শনিবার পেট্রোলের লিটার পিছু দাম ৮৪ পয়সা বেড়ে হয়েছে ১১২ টাকা ১৯ পয়সা। ডিজেলের দামও বেড়েছে ৮০ পয়সা। শনিবার কলকাতায় ডিজেলের নতুন দাম হয়েছে ৯৭ টাকা ০২ পয়সা। লাগাতার এই মূল্যবৃদ্ধির প্রতিবাদে কয়েকদিন আগেই তৃণমূলের ছাত্র ও যুব নেতৃত্ব প্রতিবাদে নেমেছিল কলকাতার রাস্তায়। প্রতিবাদে সামিল হয়েছিলে সায়নী ঘোষ, দেবাংশু ভট্টাচার্যরা। এবার জ্বালানি তেলের লাগামহীন মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ মিছিল করল কংগ্রেসও।

আরও পড়ুন : Mithun Chakraborty : ‘জাত গোখরো নন, আপনি জলঢোঁড়া সাপ’, মিঠুনকে কেন এমন বললেন কুণাল?