SSC Recruitment Case: আবারও চাকরিপ্রার্থীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি, রণক্ষেত্র পরিস্থিতি শিয়ালদা স্টেশন চত্বরে

SSC Recruitment Case: পুলিশের বক্তব্য, এই মিছিলের কোনও অনুমতি ছিল না। সেই কারণেই এই পরিস্থিতি তৈরি হয়।

SSC Recruitment Case: আবারও চাকরিপ্রার্থীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি, রণক্ষেত্র পরিস্থিতি শিয়ালদা স্টেশন চত্বরে
চাকরিপ্রার্থীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি
Follow Us:
| Edited By: | Updated on: Sep 26, 2022 | 1:48 PM

কলকাতা: আবারও চাকরিপ্রার্থীদের সঙ্গে ধস্তাধস্তিতে জড়াল পুলিশ। নিয়োগের দাবিতে সোমবার ফের বিক্ষোভে চাকরিপ্রার্থীরা। রাজভবন অভিযানের ডাক দিয়েছিলেন তাঁরা। শিয়ালদা স্টেশন চত্বরে চলছিল মিছিলের প্রস্তুতি। সেখানেই পুলিশি বাধার মুখে পড়েন তাঁরা। শুরু হয় ধুন্ধুমার পরিস্থিতি। পুলিশের বক্তব্য, এই মিছিলের কোনও অনুমতি ছিল না। সেই কারণেই এই পরিস্থিতি তৈরি হয়।

উল্লেখ্য, ২০১৭ সালের টেট উত্তীর্ণরা চাকরির দাবিতে সোমবার রাজভবন অভিযান কর্মসূচি নিয়েছিলেন। তাঁদের অভিযোগ, হাইকোর্টের হস্তক্ষেপের পর একাধিক ক্ষেত্রে নিয়োগ হলেও, তাঁদের ব্যাচের ক্ষেত্রে কোনও নিয়োগ হচ্ছে না। শিয়ালদা স্টেশন চত্বরে তাঁদের জমায়েত হওয়ার কথা ছিল। কিন্তু তাতে বাধা দেয় পুলিশ। তারপরই পুলিশের সঙ্গে ধস্তাধস্তি শুরু হয় চাকরিপ্রার্থীদের। এক পক্ষের সঙ্গে যখন ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন পুলিশ কর্মীরা, তখন অন্য পক্ষ পুলিশকে পাশ কাটিয়েই চলে আসেন মৌলালি মোড়ে। লেনিন সরণীতে ঢুকে পড়েন। অনেকে বাসেও উঠে পড়েন। পরে নিউমার্কেট থানার সামনে বাস থামিয়ে তাদেরকে আটক করা হয়। মোট ৪৬ জনকে আটক করা হয়েছে। তাদের মধ্যে ১৬ জন মহিলা। এখন ডোরিনা ক্রসিংয়ে বিশাল বাহিনী মোতায়েন রয়েছে।

পুজোর আগে নিয়োগের দাবিতে আজ বিকাশ ভবনে, শিক্ষা কমিশনার এবং প্রিন্সিপাল সেক্রেটারির সঙ্গে দেখা করার কথা রয়েছে আন্দোলনকারী চাকরীপ্রার্থীরা। নবম থেকে দ্বাদশ স্তরের মেধাতালিকাভূক্ত সকলের একই নোটিফিকেশনে চাকরির দাবি নিয়ে বিকাশ ভবনে যায় ৬ সদস্যের প্রতিনিধি দল।