SSC Case: এসএসসি শুনানিতে বেনজির জট! একই দিনে মামলা থেকে সরে দাঁড়ালেন ৩ বিচারপতি

Calcutta High Court: হাইকোর্টের প্রধান বিচারপতির প্রশ্ন, "এত তাড়াহুড়ো কেন? সিবিআই তদন্তের নির্দেশ ভুল হলে, পরে বিচার হবে। ফাইল হলে বিবেচনা করা হবে।"

SSC Case: এসএসসি শুনানিতে বেনজির জট! একই দিনে মামলা থেকে সরে দাঁড়ালেন ৩ বিচারপতি
কলকাতা হাইকোর্ট (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Apr 04, 2022 | 5:46 PM

কলকাতা : এসএসসি মামলার (SSC Case) শুনানিতে বেনজির জট। একইদিনে মামলা থেকে সরে দাঁড়ালেন  কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) তিনজন বিচারপতি। তিন বিচারপতি ঘুরে মামলা এবার ফের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের বেঞ্চে। মামলার শুনানি জটিলতায় অস্বস্তিতে চার এসএসসি কর্তা। সোমবার কলকাতা হাইকোর্টের বিচারপতি সৌমেন সেনের ডিভিশন বেঞ্চও এসএসসি মামলা থেকে সরে দাঁড়িয়েছে। এরফলে আবার মামলা যাচ্ছে প্রধান বিচারপতির এজলাসে। এর আগে সোমবার সকালে বিচারপতি হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চ এসএসসি সংক্রান্ত মামলা থেকে সরে দাঁড়ায়। যখন কোনও বিচারপতি কোনও মামলা থেকে সরে দাঁড়ান, তখন ওই মামলাটি কে শুনবেন, তা নিয়ম অনুযায়ী স্থির করে দেন প্রধান বিচারপতি।

সেই মতো প্রধান বিচারপতি দুপুর ১ টার সময় স্থির করে দিয়েছিলেন বিচারপতি টি এস শিবজ্ঞানমের ডিভিশন বেঞ্চে শুনানির জন্য বলে দেওয়া হয়েছিল। দুপুর ২ টোর সময় দেখা যায়, বিচারপতি ব্যস্ত থাকার কারণে মামলা থেকে সরে দাঁড়ান। ওই অবস্থায় ফের প্রধান বিচারপতির দ্বারস্থ হন চার এসএসসি কর্তার আইনজীবীরা। আইনজীবীর আবেদন করেন, তাঁরা নিরুপায়। এই মামলা আজকেই যাতে শোনা হয়, তার ব্যবস্থা করে দেওয়ার আর্জি জানান। এরপর মামলাটি প্রধান বিচারপতি পাঠিয়ে দেন বিচারপতি সৌমেন সেনের ডিভিশন বেঞ্চে। কিন্তু বিচারপতি সৌমেন সেন জানিয়ে দিয়েছেন, তিনিও এই মামলা শুনতে পারবেন না। কারণ, তাঁর নিজস্ব কিছু মামলা রয়েছে, সেগুলি নিয়ে ব্যস্ত থাকার কারণেই ওই মামলা তিনি শুনতে পারছেন না।

এই পরিস্থিতিতে এসএসসি কর্তাদের আইনজীবীরা ফের প্রধান বিচারপতির দ্বারস্থ হন। কিন্তু ততক্ষণে বিকেল সাড়ে চারটে অতিক্রান্ত। বিকেল সাড়ে চারটে পর্যন্ত আদালতের নির্দিষ্ট সময় থাকে। এই পরিস্থিতিতে শেষ পর্যন্ত প্রধান বিচারপতি সোমবার আর শুনলেন না চার কর্তার আর্জি। ফলে অস্বস্তি বহাল থাকল চার এসএসসি কর্তার। হাইকোর্টের প্রধান বিচারপতির প্রশ্ন, “এত তাড়াহুড়ো কেন? সিবিআই তদন্তের নির্দেশ ভুল হলে, পরে বিচার হবে। ফাইল হলে বিবেচনা করা হবে।” এদিকে এস পি সিনহার আইনি রক্ষা কবচ শেষ হচ্ছে আজ রাতেই।

আরও পড়ুন : SSC Case In Calcutta High Court: মামলা শুনলেন না প্রধান বিচারপতি, তবে কি সিবিআই হাজিরার মুখে চার কর্তা?