Panchayat Election 2023 Result: ‘গণনা প্রক্রিয়া শান্তিপূর্ণ?’, সাংবাদিকদের প্রশ্নের জবাবই দিলেন না কমিশনার রাজীব

রাত দেড়টা নাগাদ কমিশনের অফিস থেকে বেরচ্ছিলেন কমিশনার। সে সময়ই তাঁকে প্রশ্ন করা হয়, গণনা পর্ব শান্তিপূর্ণ থাকল কি না। ভাঙড় নিয়েও কমিশনারের উদ্দেশে ছুড়ে দেওয়া হয়েছিল প্রশ্ন। কিন্তু সাংবাদিকদের প্রশ্ন শুনেও কমিশনার এমন ভাব দেখালেন যেন তিনি কিছুই শুনতে পাননি।

Panchayat Election 2023 Result: ‘গণনা প্রক্রিয়া শান্তিপূর্ণ?’, সাংবাদিকদের প্রশ্নের জবাবই দিলেন না কমিশনার রাজীব
রাজীব সিনহা
Follow Us:
| Edited By: | Updated on: Jul 12, 2023 | 3:31 AM

কলকাতা: পঞ্চায়েত ভোটের গণনা ঘিরে মঙ্গলবার সকাল থেকেই অশান্তির খবর এসেছে বিভিন্ন জেলা থেকে। গণনায় কারচুপির অভিযোগও তুলেছে বিভিন্ন বিরোধী দল। জিতে যাওয়ার পর বিরোধী প্রার্থীদের মারধর, হুমকির ঘটনারও সাক্ষী থাকল বাংলা। সেই সঙ্গে ব্যালট চিবিয়ে নেওয়া বা শংসাপত্র না দেওয়ার মতো অভিযোগ তো রয়েইছে। সবশেষে ভাঙড়ের অগ্নিগর্ভ পরিস্থিতি ছাপিয়ে গিয়েছে সারা দিনের ঘটনাকে। এ সব নিয়েই টিভি৯ বাংলার প্রতিনিধি প্রশ্ন করেছিলেন রাজ্য নির্বাচন কমিশনার রাজীব সিনহাকে। কিন্তু প্রশ্ন শুনেও নিরুত্তর রইলেন তিনি।

রাত দেড়টা নাগাদ কমিশনের অফিস থেকে বেরচ্ছিলেন কমিশনার। সে সময়ই তাঁকে প্রশ্ন করা হয়, গণনা পর্ব শান্তিপূর্ণ থাকল কি না। ভাঙড় নিয়েও কমিশনারের উদ্দেশে ছুড়ে দেওয়া হয়েছিল প্রশ্ন। কিন্তু সাংবাদিকদের প্রশ্ন শুনেও কমিশনার এমন ভাব দেখালেন যেন তিনি কিছুই শুনতে পাননি। কোনও প্রশ্নের উত্তরও দেননি তিনি। তাঁর মুখ থেকে শোনা যায়নি একটি শব্দ। কোনও প্রশ্নের উত্তর না দিয়েই সোজা উঠে যান গাড়িতে। এর পর বেরিয়ে যায় গাড়ি।

গণনার দিন রাতেই উত্তপ্ত হয় ভাঙড়। ভাঙড়ের কাঁঠালিয়া প্রাইমারি স্কুলের বাইরে গুলি চালনা, বোমাবাজির ঘটনা ঘটেছে। অতিরিক্ত পুলিশ সুপার ও তাঁর দেহরক্ষী আহত হয়েছেন বলেও জানা গিয়েছে। কিন্তু এ সব নিয়ে প্রশ্ন করা হলেও কোনও জবাব দেননি রাজীব। যদিও ভাঙড়ের এই পরিস্থিতি নিয়ে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেছেন, “কেন্দ্রের উচিত বাংলায় ৩৫৫ ধারা লাগু করা।”