Fake Currency: শহরে জাল নোট পাচারের চেষ্টা, দুই কুখ্যাত পাচারকারীকে গ্রেফতার কলকাতা পুলিশের

Kolkata STF: জাল নোট পাচারের অভিযোগ ২ জনকে গ্রেফতার করা হয়েছে। তাঁদের এক জন মালদা জেলার এক গ্রামের বাসিন্দা। অপর জন উত্তর প্রদেশের বাসিন্দা।

Fake Currency: শহরে জাল নোট পাচারের চেষ্টা, দুই কুখ্যাত পাচারকারীকে গ্রেফতার কলকাতা পুলিশের
উদ্ধার হওয়া জালনোট।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 20, 2023 | 9:25 AM

কলকাতা: শহর থেকে উদ্ধার জাল নোট। কলকাতা পুলিশের বিশেষ টাস্ক ফোর্সের অভিযানে উদ্ধার ৫০০ টাকার জালনোট। প্রায় ১ লক্ষ টাকার জালনোট উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। জাল নোট পাচারের অভিযোগ ২ জনকে গ্রেফতার করা হয়েছে। তাঁদের এক জন মালদা জেলার এক গ্রামের বাসিন্দা। অপর জন উত্তর প্রদেশের বাসিন্দা। অভিযুক্তদের গ্রেফতারের পাশাপাশি তাঁদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, রবিবার ভোররাতে আর্মহার্স্ট থানা এলাকায় রাজাবাজার ক্রসিংয়ের কাছ থেকে জালনোট সমেত পাচারকারীদের গ্রেফতার করে পুলিশ।

জাল নোট পাচারের খবর গোপন সূত্রে আগেই ছিল পুলিশের কাছে। সেই মতো অপেক্ষা করেছিলেন পুলিশকর্মীরা। সন্দেহভাজনরা ভোর রাতে রাজাবাজার ক্রসিংয়ের কাছে এলেই এপিসি রোডেই তাঁদের তল্লাশি শুরু করে পুলিশ। সেই তল্লাশির সময়ই ৫০০ টাকার ২০০টি জাল নোট উদ্ধার হয়েছে। এই টাকা পাচারের অভিযোগ দুই ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। তাঁদের নাম রিঙ্কু শেখ ও আনন্দ দাস বিষ্ণো। ২৯ বছরের রিঙ্কু মালদা জেলার কালিয়াচক থানার খাসচন্দ্রপুর গ্রামের বাসিন্দা। ৫১ বছরের আনন্দ দাস উত্তর প্রদেশের বৃন্দাবন থানার অন্তর্গত রাধারমণ ঘেরার বাসিন্দা বলে জানিয়েছে পুলিশ। ধৃতদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১২০বি, ৪৮৯বি, ৪৮৯সি ধারায় মামলা দায়ের করা হয়েছে। ধৃতদের আদালতে তোলা হলে ১ এপ্রিল পর্যন্ত পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক। ধৃতদের জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। জাল নোট পাচারের সঙ্গে কোন চক্র জড়িয়ে আছে সে ব্যাপারেও জানার চেষ্টা চালাচ্ছে পুলিশ।

অপর দিকে. গোপন খবরের সূত্রে খবর পেয়ে বেঙ্গল এসটিএফ-এর একটি দল মালদার শামসেরগঞ্জ থানার ডাকবাংলা মোড়ে নিষিদ্ধ ড্রাগ পাচার করার সময় একটি মোটরসাইকেল সহ হাতেনাতে গ্রেফতার করে চার অভিযুক্তকে এবং বাজেয়াপ্ত করে এক কিলোগ্রাম হেরোইন। অভিযুক্তদের বিরুদ্ধে এনডিপিএস আইন অনুযায়ী একটি মামলা রুজু করা হয়েছে জঙ্গিপুর পুলিশ জেলার সামসেরগঞ্জ থানায়।