Kolkata Metro: মেট্রোয় ঝাঁপ দিয়ে আত্মঘাতী প্রৌঢ়, ব্যাহত মেট্রো পরিষেবা

Kolkata Metro: মেট্রো স্টেশনে আত্মহত্যার ঘটনা নতুন নয়। প্রায়শই এমন ঘটনা ঘটে। কর্তৃপক্ষ নানা সতর্কতা অবলম্বন করা সত্ত্বেও ফের সেই একই ঘটনা।

Kolkata Metro: মেট্রোয় ঝাঁপ দিয়ে আত্মঘাতী প্রৌঢ়, ব্যাহত মেট্রো পরিষেবা
কলকাতা মেট্রোImage Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: May 29, 2023 | 9:47 PM

কলকাতা : ফের মেট্রোয় ঝাঁপ দিয়ে আত্মহত্যা। বৃহস্পতিবার সকালে কলকাতা মেট্রোর ডাউন লাইনে ঝাঁপ দিয়ে আত্মঘাতী হলেন এক প্রৌঢ়। সকাল ১০ টা ১৯ মিনিটে কালীঘাট মেট্রো স্টেশনে ঝাঁপ দেন ওই ব্যক্তি। সঙ্গে সঙ্গে পাওয়ার সাপ্লাই বন্ধ করে তাঁকে উদ্ধার করার চেষ্টা করা হয়। ঘটনাস্থলে যায় পুলিশ ও মেট্রো রেলের আধিকারিকরা। পরে তাঁর মৃত্যু হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। মৃতের বয়স নাম সুজিত সাউ, বয়স ৪৫। তিনি বেহালার পর্ণশ্রী এলাকার বাসিন্দা বলে জানা গিয়েছে।

এই ঘটনার জেরে বৃহস্পতিবার সকালে ব্যস্ত সময়ে ব্যহত হয় মেট্রো চলাচল। বন্ধ হয়ে যায় এক অংশের পরিষেবা। দক্ষিণেশ্বর থেকে ময়দান পর্যন্ত চলছে মেট্রো, অন্যদিকে, কবি সুভাষ স্টেশন থেকে মহানায়ক উত্তম কুমার স্টেশন  (টলিগঞ্জ) পর্যন্ত মেট্রো চলাচল করছে। এই ঘটনার জেরে রীতিমতো অসুবিধায় পড়তে হচ্ছে নিত্যযাত্রীদের।

কলকাতা মেট্রোয় ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা আগেও একাধিকবার ঘটেছে। কেউ কেউ প্রাণে বেঁচে গিয়েছেন, মৃত্যুর ঘটনাও ঘটেছে একাধিকবার। সতর্কতা অবলম্বন করেও কোনও লাভ হয়নি। তবে শিয়ালদহ মেট্রোতে অন্যরকম ব্যবস্থা করা হয়েছে। কিছুদিন আগে চালু হয়েছে শিয়ালদহ মেট্রো স্টেশন। শিয়ালদহ থেকে সেক্টর ৫ পর্যন্ত রয়েছে সেই মেট্রো লাইন। আত্মহত্যার ঘটনা এড়াতে শিয়ালদহ স্টেশনের ট্র্যাকের পাশে লাগানো হয়েছে কাঁচ। ট্রেন এলে তবেই সেই কাঁচের দরজা খুলে যাবে। ফলে কেউ ঝাঁপ দিতে পারবেন না।