Sukanta Majumdar: কলকাতায় বিস্ফোরণের ঘটনায় শাহকে চিঠি সুকান্তর, কী লিখলেন?

Sukanta Majumdar: শনিবার দুপুরে এসএন ব্যানার্জি রোডে বিস্ফোরণ ঘটে। প্রাথমিকভাবে জানা গিয়েছে, একটি প্ল্যাস্টিকের ব্যাগে বিস্ফোরক ছিল। এই বিস্ফোরণের ঘটনা নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি দিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি। চিঠিতে সুকান্ত লিখেছেন, "এই বিস্ফোরণের গুরুত্ব বিচার করে এবং সাধারণ মানুষের সুরক্ষার কথা ভেবে, আমি কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রককে বিস্ফোরণের কারণ নিয়ে পূর্ণাঙ্গ তদন্ত করার আবেদন জানাচ্ছি।"

Sukanta Majumdar: কলকাতায় বিস্ফোরণের ঘটনায় শাহকে চিঠি সুকান্তর, কী লিখলেন?
অমিত শাহকে চিঠি লিখলেন সুকান্ত মজুমদার
Follow Us:
| Edited By: | Updated on: Sep 14, 2024 | 8:36 PM

কলকাতা: কলকাতায় বিস্ফোরণের ঘটনায় যথাযথ তদন্ত চেয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি লিখলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। NIA কিংবা অন্য কোনও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে দিয়ে তদন্তের আবেদন জানালেন। এই বিস্ফোরক কোথা থেকে এল, তা নিয়ে সবদিক খতিয়ে দেখার আর্জিও জানালেন বিজেপির রাজ্য সভাপতি। দ্রুত ব্যবস্থা নিলে এই ধরনের কাজে জড়িতদের বিচারের আওতায় আনা সম্ভব বলে তিনি জানিয়েছেন।

শনিবার দুপুরে এসএন ব্যানার্জি রোডে বিস্ফোরণ ঘটে। প্রাথমিকভাবে জানা গিয়েছে, একটি প্ল্যাস্টিকের ব্যাগে বিস্ফোরক ছিল। বিস্ফোরণের জেরে বাপি দাস নামে এক ব্যক্তি আহত হন। বছর আটান্নর ওই ব্যক্তির বাড়ি উত্তর ২৪ পরগনার ইছাপুরে। পেশায় কাগজ কুড়ানি। বিস্ফোরণের জেরে ওই ব্যক্তির হাতের কবজি উড়ে গিয়েছে বলে খবর। কোথা থেকে প্ল্যাস্টিক ব্যাগে বিস্ফোরক এল, তা নিয়ে প্রশ্ন উঠেছে।

এই বিস্ফোরণের ঘটনা নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি দিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি। চিঠিতে সুকান্ত লিখেছেন, “জানা গিয়েছে, বিস্ফোরণের পর দ্রুত এলাকা ঘিরে ফেলে স্থানীয় পুলিশ-প্রশাসন। এই বিস্ফোরণের গুরুত্ব বিচার করে এবং সাধারণ মানুষের সুরক্ষার কথা ভেবে, আমি কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রককে বিস্ফোরণের কারণ নিয়ে পূর্ণাঙ্গ তদন্ত করার আবেদন জানাচ্ছি। কারণ, এই পরিস্থিতি মোকাবিলায় স্থানীয় পুলিশের ক্ষমতা সীমিত।” এনআইএ কিংবা অন্য কোনও কেন্দ্রীয় সংস্থাকে দিয়ে তদন্তের আবেদন জানান সুকান্ত। পশ্চিমবঙ্গের মানুষের নিরাপত্তা ও আইনশৃঙ্খলা রক্ষার জন্য এই বিষয়ে নজর দিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে আর্জি জানান।

এই খবরটিও পড়ুন