এই একটি ‘লাইন’ তৃণমূল সরকারের পতন ঘটাবে, দাবি শুভেন্দু অধিকারীর

Suvendu Adhikari: মানবাধিক কমিশনের এই রিপোর্টই এখন গোটা দেশে চর্চার বিষয় হয়ে গিয়েছে।

এই একটি 'লাইন' তৃণমূল সরকারের পতন ঘটাবে, দাবি শুভেন্দু অধিকারীর
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 16, 2021 | 8:26 PM

কলকাতা: মানবাধিকার কমিশনের রিপোর্টই এ বার মুখ্য হাতিয়ার বিজেপির। ভোট পরবর্তী হিংসা কবলিত এলাকা পরিদর্শন করে মানবাধিকার কমিশন হাইকোর্টে যে রিপোর্ট জমা দিয়েছে, সেখানে একের পর এই বিস্ফোরক আনা হয়েছে রাজ্য সরকারের বিরুদ্ধে। তবে সবচেয়ে বেশি আলোড়ন ফেলে দিয়েছে একটি লাইন। তা হল- “রাজ্যে আইনের শাসন নেই। শাসকের ইচ্ছাই এখানে আইন।” এই একটি ‘লাইন’ তৃণমূল সরকারের পতন ঘটাবে বলে শুক্রবার দাবি করেছেন শুভেন্দু অধিকারী।

এক সাংবাদিক বৈঠক করে বিরোধী দলনেতা এ দিন দাবি করেছেন, মানবাধিক কমিশনের এই রিপোর্টই এখন গোটা দেশে চর্চার বিষয় হয়ে গিয়েছে। তবে এই রিপোর্টে যে যে তথ্যের উল্লেখ করা হয়েছে, তা ‘হিমশৈলের চূড়ামাত্র’। রাজ্যের শাসকদলের অত্যাচার স্বাধীনতা পূর্বে শাসকের অত্যাচারকেও ছাপিয়ে গিয়েছে বলে এ দিন দাবি করেছেন শুভেন্দু।

কমিশনের রিপোর্টের সুরে সুর মিলিয়েই তাঁর দাবি, অভিযুক্ত পুলিশ অফিসারদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত। সমস্ত মামলার তদন্তও রাজ্যের বাইরে করারও আবেদন জানান তিনি। উল্লেখ্য, মানবাধিকার কমিশনের রিপোর্টেও একই দাবি করা হয়েছে। শুভেন্দুর কথায়, “যারাই এই সরকারের বিরোধিতা করছে, তাদেরকেই বিজেপি বলা হচ্ছে। শাসকের আইন, আইনের শাসন নেই- এই লাইনটাই তৃণমূল সরকারের পতন ঘটাবে।”

একই সাংবাদিক বৈঠকে শুভেন্দুর পাশে বসে বিজেপি নেতা শমীক ভট্টাচার্যকে বলতে শোনা যায়, “আমরা এই রিপোর্টকে স্বাগত জানাচ্ছি। তবে এই রিপোর্টে সবটা নেই। দেশের সামনের এই রিপোর্ট একটা বিষয় তুলে ধরছে। তা হল-এই রাজ্যের কোনও আইন শৃঙ্খলা নেই। মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী হবার পর আমাদের ৪০ জন মারা গিয়েছে। কোনও প্রশাসন নেই। সাংবিধানিক সংকট তৈরি হয়েছে এই রাজ্যে। এই রিপোর্ট তা দেখিয়ে দিয়েছে।” আরও পড়ুন: ‘লোকাল ট্রেন চালাতে পারে না, উপনির্বাচন চাইছে!’ মমতাকে কটাক্ষ শুভেন্দুর