Suvendu Adhikari: পুলিশকর্তাদের কেন শোকজ নয়? ডিজি-সহ চারজনের বিরুদ্ধে মামলা শুভেন্দুর

Suvendu Adhikari: ১৪৪ ধারা জারি ছিল না, কোনও কোভিড বিধিও নেই। তা সত্ত্বেও কেন তাঁকে বাধা দেওয়া হল, তা নিয়েই প্রশ্ন তুলেছেন শুভেন্দু অধিকারী।

Suvendu Adhikari: পুলিশকর্তাদের কেন শোকজ নয়? ডিজি-সহ চারজনের বিরুদ্ধে মামলা শুভেন্দুর
হাইকোর্টে মামলা শুভেন্দু অধিকারীর
Follow Us:
| Edited By: | Updated on: Aug 17, 2022 | 3:31 PM

কলকাতা : মামলা করার কথা আগেই জানিয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেই মতো বুধবারই মামলা দায়ের হল কলকাতা হাইকোর্টে। রাজ্যের চার পুলিশকর্তার বিরুদ্ধে পদক্ষেপ করার আবেদন জানানো হয়েছে সেই মামলা। পূর্ব মেদিনীপুরে তেরঙ্গা যাত্রায় বাধার মুখে পড়তে হয়েছিল শুভেন্দুকে। তারপরই রাজ্য ও পুলিশ প্রশাসনের বিরুদ্ধে প্রশ্ন তুলেছিলেন তিনি। এবার দায়ের হল মামলা।

আইপিএস-দের বিরুদ্ধে পদক্ষেপ করার আর্জি

৪ পুলিশকর্তার বিরুদ্ধে পদক্ষেপ করার আবেদন জানিয়েছেন তিনি। সেই তালিকায় রয়েছেন, ডিজি মনোজ মালব্য, পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপার অমর নাথ কে, হলদিয়া অতিরিক্ত পুলিশ সুপার শ্রদ্ধা পাণ্ডে ও হলদিয়ার এসডিপিও রাহুল পাণ্ডে।

মামলায় জানানো হয়েছে, আইপিএস-দের বিরুদ্ধে পদক্ষেপ করুক কেন্দ্র। চার পুলিশ আধিকারিককে কেন শো কজ করা হবে না? সেই প্রশ্নও তুলেছেন শুভেন্দু অধিকারী। বিচারপতি শম্পা সরকার বেঞ্চে মামলা দায়ের হয়েছে। আগামী ২২ অগস্ট সেই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে।

বাধা দেওয়া হয়েছিল শুভেন্দুকে

গত ১২ অগস্ট ঘটনার সূত্রপাত। স্বাধীনতা দিবসের প্রাক্কালে জেলায় জেলায় তেরঙ্গা যাত্রার আয়োজন করেছিল বিজেপি। ওই দিন নন্দীগ্রামের তেখালি থেকে রেয়াপাড়া পর্যন্ত তেরঙ্গা যাত্রায় অংশ নিয়েছিলেন শুভেন্দু। প্রায় ২০ কিলোমিটার রাস্তা যাওয়ার কথা ছিল তাঁর। কিন্তু কিছুটা এগোনোর পরই বাধার মুখে পড়তে হয় শুভেন্দু ও তাঁর সঙ্গীদের। পুলিশের সঙ্গে বচসাও হয় তাঁদের।

পুলিশের বক্তব্য ছিল বাইক নিয়ে যাওয়ার অনুমতি ছিল না বলেই মিছিল আটকানো হয়। অন্যদিকে, শুভেন্দু অধিকারী দাবি করেছিলেন, কোনও কোভিড বিধি নেই, ১৪৪ ধারাও জারি ছিল না, তাই এ ভাবে বাধা দেওয়ার কোনও কারণ নেই।

অমিত শাহের সঙ্গে কথা বলেছিলেন শুভেন্দু

ঘটনার পর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকেও ফোন করেছিলেন শুভেন্দু অধিকারী। প্রায় ১০ মিনিট কথা হয়েছিল তাঁদের মধ্য়ে। পুরো ঘটনার কথা শুনে পরিস্থিতির ওপর নজর রাখা হবে বলে জানিয়েছিলেন অমিকত শাহ। সেই ইস্যুতেই এবার আদালতের দ্বারস্থ হলেন শুভেন্দু।