অভিষেককে আইনি নোটিস দিয়ে সুস্থতা কামনা শুভেন্দুর

ফাঁসির মঞ্চে গিয়ে মৃত্যুবরণ করা ব্যক্তির আত্মহত্যার চেষ্টা যা মানসিক স্বাস্থ্য আইন অনুযায়ী চিকিৎসাযোগ্য এবং ফৌজদারি আইন অনুযায়ী দণ্ডনীয় অপরাধ, সেই ব্যাপারেও সাংসদের দৃষ্টি আকর্ষণ করা হয়েছে।

অভিষেককে আইনি নোটিস দিয়ে সুস্থতা কামনা শুভেন্দুর
ছবি- ফেসবুক
Follow Us:
| Updated on: Jan 29, 2021 | 6:24 PM

কলকাতা: শুভেন্দু বনাম অভিষেকের আইনি লড়াই অব্যাহত। দক্ষিণ ২৪ পরগনার কুলতলিতে দলীয় কর্মসূচি থেকে শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) নাম ধরে কিছু মন্তব্য করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। যার প্রেক্ষিতে শুক্রবার এই আইনি নোটিস পাঠিয়েছেন সম্প্রতি বিজেপিতে যোগদানকারী এই নেতা।

আদালতে বিচারাধীন নারদকাণ্ডে শুভেন্দুর নাম নিয়ে মন্তব্য করার কারণেই এই আইনি নোটিস পাঠানো হয়েছে। সেই সভা থেকে তুই তোকারি করে শুভেন্দুকে নিশানায় নিয়ে যুব তৃণমূল সভাপতি বলেছিলেন, “আমি তোর বিরুদ্ধে প্রমাণ দিয়েছি, তুই সরাসরি যুক্ত। নারদা টিভির পর্দায় লক্ষ লক্ষ টাকা ঘুষ খাচ্ছে…ঘুষখোর শুভেন্দু অধিকারী, তোর ক্ষমতা থাকলে আমার বিরুদ্ধে মামলা করিস।” তিনি আরও বলেছিলেন, “তুই প্রমাণ দে, আমি মৃত্যুবরণ করব। তুই করবি?”

নাম করে এই আক্রমণের কারণেই অভিষেককে আইনি নোটিস পাঠিয়েছেন শুভেন্দুর আইনজীবী সৌমেন্দ্যু মুখোপাধ্যায়। একই সঙ্গে ফাঁসির মঞ্চে গিয়ে মৃত্যুবরণ করা ব্যক্তির আত্মহত্যার চেষ্টা যা মানসিক স্বাস্থ্য আইন অনুযায়ী চিকিৎসাযোগ্য এবং ফৌজদারি আইন অনুযায়ী দণ্ডনীয় অপরাধ, সেই ব্যাপারেও সাংসদের দৃষ্টি আকর্ষণ করা হয়েছে। আইন প্রণয়ন করা সত্ত্বেও আইন না জানার জন্য তাঁকে নোটিসের সঙ্গে বেশ কিছু আইনের বই পাঠানো হয়েছে এবং তাঁর সুস্থতা কামনা করা হয়েছে।

আরও পড়ুন: সাব ইন্সপেক্টর নিয়োগে স্থগিতাদেশ, ১ ফেব্রুয়ারি মিলছে না নিয়োগপত্র

নোটিসে আরও বলা হয়েছে, যে উনি না জেনেই বিচারাধীন মামলা নিয়ে মন্তব্যের মাধ্যমে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করে আদালত অবমাননা করেছেন।

আরও পড়ুন: রাত ১১টায় নামছে অমিতের বিমান, জেনে নিন পূর্ণাঙ্গ শাহি-সফরসূচি