Suvendu Adhikari: আর ছাড় নয়! শুভেন্দুর ‘নালিশ’ শুনেই মমতা সরকারকে কড়া হুঁশিয়ারি কেন্দ্রীয় মন্ত্রীর

Suvendu Adhikari: শুভেন্দু অধিকারীর দাবি, মমতার ‘জল স্বপ্ন’ আসলে রাজ্যের টাকায় তৈরি কোনও প্রকল্প নয়। কেন্দ্রের প্রকল্পের নাম পরিবর্তন করা হয়েছে।

Suvendu Adhikari: আর ছাড় নয়! শুভেন্দুর 'নালিশ' শুনেই মমতা সরকারকে কড়া হুঁশিয়ারি কেন্দ্রীয় মন্ত্রীর
কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে দেখা করলেন শুভেন্দু
Follow Us:
| Edited By: | Updated on: Mar 09, 2022 | 7:42 AM

কলকাতা : কেন্দ্রের প্রকল্পের নাম বদলে রাজ্য সরকারের নামে চালাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনটাই দাবি করে কেন্দ্রীয় মন্ত্রী দ্বারস্থ হয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। চিঠিতে আগেই এই অভিযোগ কেন্দ্রীয় মন্ত্রীকে জানিয়েছিলেন শুভেন্দু। আর এবার সরাসরি দেখা করলেন কেন্দ্রের মন্ত্রী গজেন্দ্র সিংহ শেখাওয়াতের সঙ্গে। মঙ্গলবার কলকাতার একটি হোটেলে মন্ত্রীর সঙ্গে দেখা করেন বিজেপি বিধায়ক। আর সেখানেই মমতা সরকারকে কড়া ব্যবস্থা নেওয়ার বার্তা দিয়েছেন ওই মন্ত্রী। টুইটে শুভেন্দু অধিকারী জানিয়েছেন, মমতা প্রকল্পের নাম না বদলালে এবার কড়া পদক্ষেপ করবে কেন্দ্র।

শুভেন্দুর দাবি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর স্বপ্নের প্রকল্প ‘জল জীবন মিশন’। আর সেই প্রকল্পেরই নাম বদলে ‘জল স্বপ্ন’ নাম দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা। বিরোধী দলনেতার অভিযোগ, কেন্দ্রের টাকায় সেই প্রকল্প চললেও, তার পুরো কৃতিত্বই নিয়েছেন মমতা। আর সেই বিষয়টা প্রথমে চিঠিতে মন্ত্রীকে জানিয়েছিলেন শুভেন্দু। এবার দেখা করেও জানালেন অভিযোগ।

মোদীর ‘জল জীবন মিশন’ প্রকল্পের লক্ষ্য, ২০২৪-এর মধ্যে দেশের প্রত্যেকটি ঘরে ট্যাপের জল পৌঁছে দেওয়া। এ রাজ্যেও সেই কাজ পুরোদমে চলছে বলে জানিয়েছেন শুভেন্দু। তাঁর দাবি, মন্ত্রী গজেন্দ্র সিংহ শেখাওয়াত তাঁকে বলেছেন, ‘যদি রাজ্য সরকার জল স্বপ্ন প্রকল্পের নাম বদল না করেন, তাহলে কড়া পদক্ষেপ করা হবে।’ শুধু তাই নয়, বাজেট অধিবেশনের শুরুতে বিধানসভায় রাজ্যপালের ভাষণেও ‘জল স্বপ্ন’ প্রকল্পের উল্লেখ ছিল বলে মন্ত্রীকে জানিয়েছেন শুভেন্দু।

পুরভোটের ফল প্রকাশের দিনই ওই চিঠি পাঠিয়েছিলেন শুভেন্দু। আর তার ২৪ ঘণ্টার মধ্যেই তাঁকে ফোন করেন শেখাওয়াত। অভিযোগ নিয়ে আগেই ক্ষোভ প্রকাশ করেন তিনি। ফোনে মন্ত্রী জানিয়েছিলেন, কেন্দ্রের অর্থ ব্যবহার করে এ ভাবে রাজ্যের প্রকল্প হিসেবে চালিয়ে ‘কৃতিত্ব’ নেওয়া হলে অর্থ বরাদ্দ নিয়ে ভাবতে পারে কেন্দ্র। এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ করতে রাজ্য সরকারের সঙ্গে জল শক্তি মন্ত্রকের পদস্থ কর্তারা কথা বলবেন বলেও আশ্বাস দিয়েছিলেন তিনি। শুভেন্দু দাবি, ওই প্রকল্পে রাজ্যের জন্য ৬ হাজার ৯৯৮ কোটি টাকা বরাদ্দ করেছে কেন্দ্র। অথচ রাজ্য দাবি করছে, টাকা দেওয়া হয়েছে রাজ্য সরকারের তরফে।

আরও পড়ুন : Kolkata Murder: থেঁতলে দেওয়া হয়েছে মাথা, শৌচাগারে পড়ে রক্তাক্ত দেহ, কাদের আসার কথা ছিল বাড়িতে?