Suvendu Adhikari against Abhishek: ‘প্রধানমন্ত্রীর থেকেও বেশি সুরক্ষার বহর অভিষেকের’, একদিনের নিরাপত্তায় ২২৪৫ পুলিশ নিয়ে প্রশ্ন শুভেন্দুর

Suvendu Adhikari against Abhishek: নন্দীগ্রামের বিধায়কের এই অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেছে তৃণমূল। অভিষেক-আতঙ্কে ভুগছেন বলেও শুভেন্দুকে কটাক্ষ করেছেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ শান্তনু।

Suvendu Adhikari against Abhishek: 'প্রধানমন্ত্রীর থেকেও বেশি সুরক্ষার বহর অভিষেকের', একদিনের নিরাপত্তায় ২২৪৫ পুলিশ নিয়ে প্রশ্ন শুভেন্দুর
অভিষেকের পাল্টা মিছিল শুভেন্দুর
Follow Us:
| Edited By: | Updated on: Jun 01, 2023 | 10:24 AM

কলকাতা : তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নিরাপত্তায় কেন ২২৪৫ জন পুলিশকে মোতায়েন করার প্রয়োজন পড়ল? তা নিয়ে প্রশ্ন তুললেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাঁর দাবি, নিরাপত্তার এই বহর লজ্জায় ফেলে দেবে বিশ্বের অনেক রাষ্ট্রনেতাকেও। বর্তমানে তৃণমূলের ‘নবজোয়ার’ কর্মসূচি নিয়ে পূর্ব মেদিনীপুরে রয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানেই এই নিরাপত্তা দেওয়া হচ্ছে বলে দাবি শুভেন্দুর।

বুধবারই এই প্রশ্ন তুলে টুইট করেছেন বিরোধী দলনেতা। তাঁর দাবি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে যে এসপিজি নিরাপত্তা দেয়, তার বহরও এত বড় নয়। সেই সঙ্গে মনে করিয়ে দিয়েছেন, রাজ্যের সাম্প্রতিক আইন-শৃঙ্খলা পরিস্থিতির কথা। এগরার বিস্ফোরণের কথাও মনে করিয়ে দিয়েছেন তিনি। এছাড়াও মহিলাদের ওপর অত্যাচারের ঘটনা বাড়ছে বলেও উল্লেখ করেছেন।

শুভেন্দুর দাবি, রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতির দিকে যাওয়া সত্ত্বেও থানা ফাঁকা করে পুলিশ যাচ্ছে অভিষেককে নিরাপত্তা দিতে। সাধারণ মানুষের প্রতি প্রশাসনের কোনও গুরুত্ব নেই বলেও মন্তব্য করেছেন শুভেন্দু।

তবে নন্দীগ্রামের বিধায়কের এই অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেছে তৃণমূল। অভিষেক-আতঙ্কে ভুগছেন বলেও শুভেন্দুকে কটাক্ষ করেছেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ শান্তনু সেন। তিনি বলেন, “আমি অত্যন্ত আতঙ্কিত। উনি অভিষেক আতঙ্কে ভুগতে ভুগতে যে ধরনের কথা বলছেন তাতে চিকিৎসক হিসেবে ওঁকে নিয়ে ভয় লাগছে। নিজের শারীরিক ও মানসিক অবস্থার কথা খেয়াল রাখুন।”

একই সঙ্গে তৃণমূল সাংসদের বক্তব্য, অভিষেককে ঘিরে যে জনজোয়ার দেখা যাচ্ছে, তা সামাল দিতে প্রশাসনকে ব্যবস্থা নিতে হচ্ছে। শান্তনু বলেন, “অভিষেক যুবসমাজের আইকন। তিনি যেখানে যাচ্ছেন সেখানে শুধু জনজোয়ার নয়, জনপ্লাবন দেখা যাচ্ছে। তাই তাঁকে নিরাপত্তা দিতে প্রশাসনের যা করা উচিত তাই করছে।”