Tathagata Roy: ‘সিপিএম জ্যোতিবাবুকে খারিজ করে সাফল্য পেয়েছিল’, পুরভোটের ফল নিয়ে বঙ্গ বিজেপিকে ফের তোপ তথাগত-র

Tathagata Roy Tweets: বঙ্গ বিজেপির দিকে বারবার আঙুল তুলেছেন তথাগত রায়। পুরভোটের ফলের অপেক্ষায় থাকবেন বলে আগেই জানিয়েছিলেন তিনি। ফল প্রকাশ হতেই ফের টুইটে সরব তথাগত।

Tathagata Roy: 'সিপিএম জ্যোতিবাবুকে খারিজ করে সাফল্য পেয়েছিল', পুরভোটের ফল নিয়ে বঙ্গ বিজেপিকে ফের তোপ তথাগত-র
ফের টুইট বিজেপি নেতা তথাগত রায়ের।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 22, 2021 | 11:49 AM

কলকাতা : পুরভোটের ফলের জন্য প্রতীক্ষায় থাকব। মাস খানেক আগে এমনটাই বলেছিলেন বিজেপি নেতা তথাগত রায়। বঙ্গ বিজেপি যে ক্রমশ অবনতির দিকে যাচ্ছে, এমন ইঙ্গিত বারবার দিয়েছেন তিনি। আর এবার পুরভোটের ফল প্রকাশের পর ফের একবার রাজ্য নেতৃত্বের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করলেন তিনি। ক্ষোভের সুর যে তাঁর গলায় আগে শোনা যায়নি, তা নয়। এবার তিনি বামেদের সঙ্গে তুলনা টেনে বললেন, কী ভাবে দলকে বদলানো সম্ভব। জ্যোতি বসুকে সরিয়ে যে ভাবে বামেরা সাফল্য পেয়েছিল, সেই উদাহরণও টেনে এনেছেন তিনি।

গতকাল মঙ্গলবার পুরভোটের ফল প্রকাশিত হয়েছে। কলকাতায় মাত্র তিন ওয়ার্ডে জয়ী হয়েছে বিজেপি। কাউন্সিলরের সংখ্যা বাড়া তো দূরের কথা, গতবারের তুলনায় এবার সেই সংখ্যা কমে গিয়েছে। ভোট শতাংশে বামেদের থেকেও পিছিয়ে গিয়েছে বিজেপি। সেই ফল প্রকাশের পর বিজেপি নেতারা ভোট গ্রহণের দিন কারচুপির অভিযোগ আরও বেশি করে সামনে এনেছেন। তাঁদের যুক্তি, ঠিক ভাবে ভোট হলে ফল খারাপ হত তৃণমূলের।

এই প্রসঙ্গে বর্ষীয়ান নেতা তথাগত-র যুক্তি, সব দোষ তৃণমূলের ওপর চাপানো ঠিক নয়। বিজেপিরা যে সঠিক অর্থে এ রাজ্যে বিরোধী হয়ে উঠতে পারছে না, সেই বার্তা ও দিয়েছেন তিনি। টুইটে তিনি লিখেছেন, ‘কাটমানি-সিন্ডিকেট-দুর্নীতিতে নিমজ্জিত অসৎ দল কখনো টিকতে পারে না। শুধু তার জায়গা নেবার কেউ নেই বলেই এখনো তারা দাপিয়ে যাচ্ছে।’

দল কী ভাবে ঘুরে দাঁড়াতে পারে, সেই পরামর্শ দিতে গিয়েই জ্যোতি বসুর উদাহরণ টেনেছেন তিনি। তাঁর দাবি, একটা দল ভেঙে পড়েও আবার উঠে দাঁড়াতে পারে যদি তার ইচ্ছা থাকে। তাঁর কথায়, ‘তার জন্য হারের বিশ্লেষণ করতে হয়। সিপিএম ঠিক এইভাবেই ২০০১ সালে জ্যোতিবাবুকে খারিজ করে সাফল্য পেয়েছিল। এই পুরসভা নির্বাচনে তৃণমূল প্রচুর কারচুপি করেছে, কিন্তু শুধু তা দেখলেই হবে না।’ যদিও তিনি দিলীপ ঘোষ বিরোধী নেতা বলেই বিজেপির অন্দরে পরিচিত, তবে এ ক্ষেত্রে কাকে সরানোর ইঙ্গিত তিনি দিয়েছেন, তা স্পষ্ট নয়।

আরও পড়ুন : Jagdeep Dhankhar: পুরভোটের ফল প্রকাশের পরের দিন অমিত শাহের বাড়িতে ধনখড়