DA Protest: ডিএ-র দাবিতে অনশনের ৩৭ দিন, মঞ্চে অসুস্থ এক শিক্ষক

DA Protest: শনিবার গণ অনশনের ডাক দেওয়া হয়েছে আন্দোলনকারীদের তরফে। এদিনই মঞ্চে উপস্থিত হয়েছে বিধায়ক নওশাদ সিদ্দিকী।

DA Protest: ডিএ-র দাবিতে অনশনের ৩৭ দিন, মঞ্চে অসুস্থ এক শিক্ষক
অসুস্থ আন্দোলনকারী
Follow Us:
| Updated on: Mar 18, 2023 | 2:02 PM

কলকাতা: অনশন মঞ্চে ফের অসুস্থ হয়ে পড়লেন আরও এক আন্দোলনকারী। মহার্ঘ ভাতার দাবিতে শনিবার ৩৭ দিনে পড়ল সরকারি কর্মী সংগঠনগুলির যৌথমঞ্চের অনশন। এদিন সকালে আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকীও যোগ দিয়েছেন অনশনে। এরই মধ্যে অসুস্থ হয়ে পড়লেন এক শিক্ষক। পূর্ব মেদিনীপুর জেলার প্রাথমিক শিক্ষক সমরেন্দ্রনাথ রায় অসুস্থ হয়ে পড়েন মঞ্চেই। সঙ্গে সঙ্গে তাঁর চিকিৎসার ব্যবস্থা করা হয়। এর আগেও একাধিক আন্দোলনকারীকে অসুস্থ হয়ে পড়তে দেখা গিয়েছে, তবু মঞ্চ ছাড়তে রাজি হননি তাঁরা। অনশনের পাশাপাশি শনিবার থেকে ডিজিটাল স্ট্রাইক শুরু করেছেন আন্দোলনকারীরা। এর ফলে সরকারি কাজে ব্যাপক প্রভাব পড়বে বলে মনে করা হচ্ছে।

এই আন্দোলনের অন্যতম মুখ ভাস্কর ঘোষকেও এর আগে বারবার অসুস্থ হয়ে পড়তে দেখা গিয়েছে। এদিন অনশন মঞ্চে তাঁর পাশে দেখা গেল তাঁর মা-কেও। ছেলের লড়াইতে সামিল হয়েছেন তিনিও। ভাস্কর ঘোষের মায়ের দাবি, ডিএ দিতেই হবে সরকারকে। এটা প্রাপ্য। তবে এভাবে অনশন করে সেই প্রাপ্য আদায় করা যাবে না বলেও মনে করেন তিনি। তাঁর মতে, মুখোমুখি লড়াই করতে হবে এবার।

এদিন সকাল থেকেই শুরু হয়েছে সরকারি কর্মীদের ডিজিটাল স্ট্রাইক। কর্মীরা স্পষ্ট জানিয়ে দিয়েছেন, তাঁদের দফতরের হোয়াটসঅ্যাপ গ্রুপে কোনও নির্দেশ আসলে, তা মানা হবে না। নিজেদের মোবাইল বা ল্যাপটপ থেকে ডেটা খরচ করে আর দফতরের কোনও কাজ করা হবে না বলেও জানিয়ে দেওয়া হয়েছে।