Bowbazar: বউবাজারের দুর্ভোগের শিকার মানুষদের সমস্যার কথা শোনার জন্য খোলা হল অস্থায়ী ক্যাম্প

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Soumya Saha

Updated on: Oct 16, 2022 | 1:24 PM

Bowbazar: যাঁরা ক্ষতিগ্রস্ত, তাঁদের এই পরিবর্তিত পরিস্থিতিতে কোনও সমস্যা হচ্ছে কি না, সেই সব বিষয়ে অভিযোগ জানানোর জন্য এই ক্যাম্প। মূলত, তাঁদের থাকা-খাওয়ার ক্ষেত্রে কোনও সমস্যা হচ্ছে কি না, এই জাতীয় সমস্যার কথা শোনা হবে এখানে।

Bowbazar: বউবাজারের দুর্ভোগের শিকার মানুষদের সমস্যার কথা শোনার জন্য খোলা হল অস্থায়ী ক্যাম্প
বউবাজারে অস্থায়ী ক্যাম্প

Follow us on

কলকাতা: বউবাজারের মেট্রোর লাইনে (Bowbazar Metro Mishap) কাজের সময় বাড়িতে ফাটল বিপর্যয়ের জেরে আবারও ঘরছাড়া হতে হয়েছে বহু মানুষকে। কবে তাঁরা আবার নিজেদের বাড়িতে ফিরতে পারবেন, তা এখনও ঠিক নেই। বউবাজারে ক্ষতিগ্রস্ত ওই পরিবারগুলির জন্য এবার শুরু হল অস্থায়ী ক্যাম্প। বউবাজারের মদন দত্ত লেনের পাশে একটি বেসরকারি কলেজ চত্বরে চালু করা হয়েছে ওই ক্যাম্পটি। যাঁরা ক্ষতিগ্রস্ত, তাঁদের এই পরিবর্তিত পরিস্থিতিতে কোনও সমস্যা হচ্ছে কি না, সেই সব বিষয়ে অভিযোগ জানানোর জন্য এই ক্যাম্প। মূলত, তাঁদের থাকা-খাওয়ার ক্ষেত্রে কোনও সমস্যা হচ্ছে কি না, এই জাতীয় সমস্যার কথা শোনা হবে এখানে।

শনিবার নবান্নে বউবাজারের ঘটনা নিয়ে এক উচ্চপর্যায়ের বৈঠক হয়েছিল। ওই বৈঠক শেষে শনিবার রাতেই ঘটনাস্থলে এসেছিলেন কলকাতা পুরনিগমের মেয়র ফিরহাদ হাকিম। তিনিই জানিয়ে গিয়েছিলেন এই অস্থায়ী ক্যাম্প তৈরির কথা। সেই অস্থায়ী ক্যাম্পে সরকারি আধিকারিকরা সবসময়ই থাকবেন। ঘরছাড়া মানুষদের কোন অসুবিধা হচ্ছে কিনা সেই সকল পরিস্থিতির উপর নজর রাখার জন্যই এই ব্যবস্থা। রবিবার সকালে স্থানীয় কাউন্সিলর বিশ্বরূপ দে’র উপস্থিতিতে এই ক্যাম্পের শুরু করেন। সকাল থেকেই সেখানে মানুষজনের ভিড় অভিযোগ জানানোর জন্য। কলকাতা পুলিশ, কলকাতা পুরনিগম ও নির্মাণ সংস্থা কেএমআরসিএল-এর আধিকারিকরা সেখানে থাকবেন অভিযোগ নেওয়ার জন্য।

প্রসঙ্গত, পুজোর পর মেট্রোর কাজ শুরু হতেই বউবাজারের একাধিক বাড়িতে ফের ফাটল ধরে। আতঙ্কে বাড়ি থেকে বেরিয়ে আসতে হয়েছে মানুষকে। কেএমআরসিএল-এর তরফে তাঁদের জন্য স্থানীয় কিছু হোটেল থাকার ব্যবস্থা করা হয়েছে। কবে আবার নিজেদের বাড়িতে ফিরতে পারবেন, তা জানা নেই ঘরছাড়া মানুষদের। উল্লেখ্য, এই নিয়ে তিনবার ফাটল সমস্যা দেখা দিল বউবাজারে। ২০১৯ সালে প্রথমবার ফাটল দেখা দিয়েছিল। তারপর চলতি বছরেই দুর্গাপিতুরি লেনে একাধিক বাড়িতে ফাটল দেখা দিয়েছিল। সেই ঘটনার স্মৃতি আবছা হওয়ার আগেই আবার ফাটল বউবাজারে। এবার মদন দত্ত লেনে।

Latest News Updates

Related Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla