নিষেধাজ্ঞা সত্ত্বেও ‘জনসংযোগ’ রাহুলের, প্রমাণ-সহ কমিশনে নালিশ জ্যোতিপ্রিয়র

প্রামাণ্য ভিডিয়ো ফুটেজ-সহ হাবরার রিটার্নিং অফিসারের কাছে এই অভিযোগ দায়ের করে চিঠি দিয়েছেন খাদ্যমন্ত্রী। অবিলম্বে রাহুল সিনহার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার দাবি জানানো হয়েছে।

নিষেধাজ্ঞা সত্ত্বেও 'জনসংযোগ' রাহুলের, প্রমাণ-সহ কমিশনে নালিশ জ্যোতিপ্রিয়র
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Apr 14, 2021 | 4:41 PM

কলকাতা: নির্বাচনের কমিশনের নিষেধাজ্ঞা উপেক্ষা করেই বাজারে ঘুরে জনসংযোগ করছেন বিজেপি নেতা রাহুল সিনহা। হাবরার বিজেপি প্রার্থীর বিরুদ্ধে এ দিন এমনই বিস্ফোরক অভিযোগ তুললেন সেখানকার তৃণমূল প্রার্থী জ্যোতিপ্রিয় মল্লিক। সূত্রের খবর, প্রামাণ্য ভিডিয়ো ফুটেজ-সহ হাবরার রিটার্নিং অফিসারের কাছে এই অভিযোগ দায়ের করে চিঠি দিয়েছেন খাদ্যমন্ত্রী। অবিলম্বে রাহুল সিনহার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার দাবি জানানো হয়েছে।

শীতলকুচি কাণ্ডে বিতর্কিত মন্তব্য করে কমিশনের শাস্তির মুখে পড়েছিলে রাহুল সিনহা। তাঁকে বলতে শোনা যায়, “কেন্দ্রীয় আধাসেনা বাহিনীকে শো-কজ করা উচিত কেন তারা আট জনকে গুলি না মেরে চার জনকে মারল।” এই মন্তব্যের জেরেই ৪৮ ঘণ্টার জন্য হাবরার বিজেপি প্রার্থীর প্রচারে ব্যান জারি করেছিল নির্বাচন কমিশন। কিন্তু, ব্যান জারি হওয়ার ২৪ ঘণ্টার মাথায় এ দিন সকালে বাজারে নিজের কর্মীদের সঙ্গে নিয়ে বাজারে ঘুরতে দেখা যায় রাহুল সিনহাকে। এমনকি লাঙলেও হাত লাগান তিনি। তারপরই তৃণমূলের পক্ষ থেকে অভিযোগ করা হয়, কৌশলে প্রচার সারছেন রাহুল।

আরও পড়ুন: ‘লাশ নিয়ে রাজনীতি করবেন না, সসম্মানে বিদায় নিন’, শীতলকুচি নিয়ে মমতাকে তোপ বিজেপির

সূত্রের খবর, জ্যোতিপ্রিয় মল্লিক গোটা বিষয়টি রিটার্নিং অফিসারকে জানানোর পাশাপাশি এর প্রতিলিপি সিইও দফতরে পাঠানো হয়েছে। তৃণমূল প্রার্থীর প্রশ্ন, রাহুল মাইক হাতে মুখে কোনও কথা না বললেও নিয়মিত জনসংযোগের মাধ্যমে মাঠে নেমে সক্রিয়ভাগে নানা কর্মসূচিতে অংশ নিচ্ছেন। তাহলে প্রচারে নিষেধাজ্ঞা পালন কীভাবে হল? প্রধানত এই বিষয়গুলির দিকেই কমিশনের দৃষ্টি আকর্ষণ করতে চেয়ে নালিশ জানানো হয়েছে শাসকদলের পক্ষ থেকে। বিষয়টি নিয়ে জেলা প্রশাসনের কাছে থেকে বিস্তারিত রিপোর্ট তলব করেছে নির্বাচন কমিশন।

আরও পড়ুন: ফের হুল ফুটিয়েছে করোনা, মহারাষ্ট্রে কার্ফু, পরিযায়ীদের বাড়ি ফেরার ধুম