TMC leader arrested: হাতির দাঁত পাচারে অভিযুক্ত কলকাতার তৃণমূল নেতা, গ্রেফতার করল বিহার পুলিশ

TMC leader arrested: পুলিশ জানিয়েছে, বক্সারের দেবকুলী গ্রামের একটি বাড়িতে অবৈধভাবে হাতির দাঁত বিক্রি হচ্ছে বলে গোপন সূত্রে খবর পায় তারা। এরপর বন আধিকারিকদের সঙ্গে নিয়ে ওই বাড়িতে অভিযান চালায় পুলিশ। সেখানেই অশোক ওঝা-সহ পাঁচজনকে গ্রেফতার করা হয়।

TMC leader arrested: হাতির দাঁত পাচারে অভিযুক্ত কলকাতার তৃণমূল নেতা, গ্রেফতার করল বিহার পুলিশ
অশোক ওঝা-সহ ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ
Follow Us:
| Edited By: | Updated on: Oct 22, 2024 | 7:52 PM

কলকাতা: দুর্নীতির অভিযোগে নয়। এবার এক তৃণমূল নেতা গ্রেফতার হলেন হাতির দাঁত পাচারের অভিযোগে। কলকাতা পৌরনিগমের ৪২ নম্বর ওয়ার্ডের তৃণমূল সভাপতি অশোক ওঝাকে গ্রেফতার করল বিহার পুলিশ। বক্সার থেকে তৃণমূল এই নেতা-সহ পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে। তাঁদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে দুটি হাতির দাঁত। যার ওজন ২৩ কেজি।

পুলিশ জানিয়েছে, বক্সারের দেবকুলী গ্রামের একটি বাড়িতে অবৈধভাবে হাতির দাঁত বিক্রি হচ্ছে বলে গোপন সূত্রে খবর পায় তারা। এরপর বন আধিকারিকদের সঙ্গে নিয়ে ওই বাড়িতে অভিযান চালায় পুলিশ। সেখানেই অশোক ওঝা-সহ পাঁচজনকে গ্রেফতার করা হয়। যে বাড়ি থেকে হাতির দাঁতগুলি উদ্ধার হয়েছে, সেই বাড়িটি অশোকেরই। উদ্ধার হওয়া হাতির দাঁতের মূল্য লক্ষাধিক বলে পুলিশ জানিয়েছে।

অশোক ওঝা তৃণমূলের উত্তর কলকাতার নেতা। একসময় তৃণমূলের উত্তর কলকাতার হিন্দি সেলের সহসভাপতি ছিলেন। এখন শাসকদলের কলকাতার ৪২ নম্বর ওয়ার্ডের সভাপতি। বড়বাজারের রাজনীতিতে তিনি বিধায়ক বিবেক গুপ্তার ঘনিষ্ঠ বলে পরিচিত। হাতির দাঁত পাচারের ঘটনায় তাঁর গ্রেফতারিতে অস্বস্তিতে পড়েছে রাজ্যের শাসকদল।

এই খবরটিও পড়ুন

তৃণমূল নেতার গ্রেফতারি নিয়ে ঘাসফুল শিবিরকে খোঁচা দিয়ে রাজ্য বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, “বালি খেয়েছে, কয়লা খেয়েছে, চাকরি খেয়েছে। এখন হাতির দাঁত পাচার। এ তো চমৎকার বিষয়। প্রতিভাবান দল।”