‘পদত্যাগ করে যাচ্ছেন না কেন?’ শিশিরের সাংসদ-পদ বাতিলের দাবিতে স্পিকারের দ্বারস্থ তৃণমূলের

শিশির অধিকারীর (Sisir Adhikari) সদস্যপদ (MP) বাতিলের দাবিতে এ বার লোকসভায় (Lok Sabha) স্পিকার ওম বিড়লাকে চিঠি দিয়েছে তৃণমূল কংগ্রেস (TMC)

'পদত্যাগ করে যাচ্ছেন না কেন?' শিশিরের সাংসদ-পদ বাতিলের দাবিতে স্পিকারের দ্বারস্থ তৃণমূলের
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Mar 23, 2021 | 5:47 PM

কলকাতা: কাঁথির বর্ষীয়ান সাংসদ শিশির অধিকারীর (Sisir Adhikari) সদস্যপদ (MP) বাতিলের দাবিতে এ বার লোকসভায় (Lok Sabha) স্পিকার ওম বিড়লাকে চিঠি দিতে চলেছে তৃণমূল কংগ্রেস (TMC)। দলবদলের আগে তৃণমূলের প্রতীকে সাংসদ হওয়া সত্ত্বেও কীভাবে পদত্যাগ না করে শিবির বদল করছেন সাংসদ? মঙ্গলবার ঠিক এই প্রশ্নটাই তোলেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। প্রসঙ্গত, এর আগে বর্ধমান পূর্বের সাংসদ সুনীল মণ্ডলের বিরুদ্ধেও একই অভিযোগ তুলেছিল তৃণমূল।

ঘাসফুল থেকে পদ্মে যোগ দেওয়ার আগে প্রথমে মন্ত্রিত্ব, এরপর বিধায়ক ও সবশেষে তৃণমূলের প্রাথমিক সদস্যপদ থেকে ইস্তফা দিয়েছিলেন শুভেন্দু অধিকারী। অতিসম্প্রতি অমিত শাহের সভা থেকে তাঁর বাবা তথা কাঁথির তৃণমূল সাংসদ শিশির অধিকারীও বিজেপিতে যোগ দেন। যদিও তিনি তৃণমূল কংগ্রেসের সদস্যপদ বা সাংসদ পদ ছাড়েননি। ঠিক এখানেই তৃণমূলের প্রশ্ন, কেন সুনীল বা শিশিররা পদত্যাগ করে যাচ্ছেন না?

এই প্রসঙ্গে এক সাংবাদিক বৈঠকে এ দিন পার্থবাবু বলেন, “যাঁরা যাচ্ছেন তাঁরা যাবেন। আমরা চেষ্টা করলাম। এত বছর ক্ষমতা ভোগ করার পর আপনারা ঠিক নির্বাচনের সময় চলে যাচ্ছেন। কিন্তু, সাংসদ পদ থেকে পদত্যাগ করছেন না কেন? এত ভয় কীসের?” সুনীল মণ্ডলের উদাহরণ টেনে তিনি আরও বলেন, “শুনছি ওঁর ছেলেও যাবেন। যেখানে খুশি সেখানে যান, সাংসদ পদ থেকে পদত্যাগ করে যান।”

তৃণমূল সূত্রে খবর, শীঘ্রই এই বিষয়ে লোকসভার স্পিকার ওম বিড়লাকে চিঠি দেওয়া হবে। সুনীল মণ্ডলের সদস্যপদ বাতিলের দাবি তুলে পার্থ চট্টোপাধ্যায়ের বক্তব্য, “এক দলের সাংসদ থেকে আরেক দলের মঞ্চে বক্তৃতা দেব, এটা হবে না।” সূত্রের খবর, আগামিকাল কাঁথিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভায় শিশির কোন ভূমিকায় ধরা দেন তা দেখেই স্পিকারকে এই চিঠি দেওয়া হতে পারে।

আরও পড়ুন: ব্রেকিং: ৪৫ বছরের বেশি বয়সী সকলের জন্যই ভ্যাকসিন, বড় ঘোষণা কেন্দ্রের

প্রসঙ্গত, গত রবিবার এগরার সভামঞ্চ থেকে বিজেপিতে যোগ দেন শিশির। সেখানে কাঁথির সাংসদ বলেন, তিনি এখন মনে প্রাণে বিজেপি। সেই সভার পরই এ দিন বিষয়টি নিয়ে সরব হয় তৃণমূল। সূত্রের খবর, সেই নিয়েই এ বার চিঠি পাঠানো হবে স্পিকারের কাছে।

আরও পড়ুন: রাজ্যে ভয় বাড়াচ্ছে ব্রিটেন স্ট্রেন, প্রধানমন্ত্রীর কাছে তরুণদের জন্য টিকা প্রার্থনা মুখ্যমন্ত্রীর