অধ্যক্ষের বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য, স্বাধিকার ভঙ্গের নোটিস শুভেন্দুকে

আজ বিধানসভায় জোড়া স্বাধিকার ভঙ্গের নোটিস দেওয়া হয়েছে। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ও বাম নেতা শতরূপ ঘোষের বিরুদ্ধে ওই নোটিস আনা হয়েছে।

অধ্যক্ষের বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য, স্বাধিকার ভঙ্গের নোটিস শুভেন্দুকে
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 08, 2021 | 4:00 PM

কলকাতা: নতুন সরকার গঠনের পর প্রথম অধিবেশন শুরু হওয়ার পর থেকেই বিধানসভায় একের পর এক উল্লেখযোগ্য ঘটনা। এবার স্বাধিকার ভঙ্গের নোটিস আনা হল বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে। শুধু শুভেন্দুই নয়, বৃহস্পতিবার জোড়া স্বাধিকার ভঙ্গের নোটিস এনেছেন তৃনমূলের দুই বিধায়ক। অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে করা মন্তব্যের জেরেই শুভেন্দুর বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের নোটিস এনেছেন রাজ্যের মন্ত্রী তথা বিধায়ক শুভেন্দু অধিকারী। অন্যদিকে, বাম নেতা শতরূপ ঘোষের বিরুদ্ধে নোটিস দিয়েছেন আর এক তৃণমূল বিধায়ক তাপস রায়।

চন্দ্রিমার দাবি সংবাদমাধ্যমের সামনে অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় সম্পর্কে আপত্তিকর মন্তব্য করেছেন শুভেন্দু। অধ্যক্ষ কোনও দলের প্রতিনিধি হিসেবে কাজ করেন না। তাই তাঁর বিরুদ্ধে এই ধরনের মন্তব্য কাম্য নয় বলেই মন্তব্য চন্দ্রিমার। অন্যদিকে, কোনও এক টিভি চ্যানেলের অনু্ষ্ঠানে একইসঙ্গে হাজির হয়েছিলেন বাম নেতা শতরূপ ঘোষ ও তৃণমূল বিধায়ক তাপস রায়। সেখানেই অপমানজনক মন্তব্যের অভিযোগে আজ শতরূপের বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের নোটিস এনেছেন তাপস রায়।

আরও পড়ুন: ‘স্ত্রীকে গলা টিপে মেরে ফেলেছি’, থানায় গিয়ে নিজেই জানালেন স্বামী, খাস কলকাতায় চাঞ্চল্যকর ঘটনা

অন্যদিকে, এ দিন বিজেপির মুলতুবি প্রস্তাব গৃহীত না হওয়ায় বিএ কমিটির বৈঠক বয়কট করে বিজেপি। এ দিন অধিবেশনের শুরুতে মুলতুবি প্রস্তাব আনে বিজেপি। ভুয়ো ভ্যাকসিন নিয়ে এই প্রস্তাব আনেন তাঁরা। কিন্তু সেই প্রস্তাব খারিজ হয়ে যায়। এর আগে ভোট পরবর্তী হিংসার প্রস্তাবও খারিজ হয়ে গিয়েছিল। এরপরই তাঁরা বিএ কমিটির বৈঠক বয়কট করার সিদ্ধান্ত নেন। আজ, দুপুরেই রয়েছে সেই কার্য উপদেষ্টা কমিটির বৈঠক ছিল। বিধানসভার কার্যসূচী স্থির হয় সেই বৈঠকে। অধিবেশন শেষে শুভেন্দু অধিকারী জানান, তাঁরা বৈঠক বয়কট করেননি, এটা তাঁদের প্রতিবাদ। প্রস্তাব পাঠ করতে দেওয়া হয়নি বলেও অভিযোগ এনেছেন শুভেন্দু। তিনি জানিয়েছে ভবিষ্যতে এই ধরনের প্রতিবাদ আরও করবে বিজেপি।