করোনা আবহে ২০ হাজার লোক নিয়ে বিজয় উৎসবের ডাক মদনের! বিতর্ক

দলের নির্দেশ মেনে তৃণমূল নিয়ে কোনও কথা বলেননি মদন। কিন্তু করোনা আবহে ২০ হাজার লোকের জমায়েত ডেকে আর এক বিতর্ক সৃষ্টি করলেন কামারহাটির বিধায়ক।

করোনা আবহে ২০ হাজার লোক নিয়ে বিজয় উৎসবের ডাক মদনের! বিতর্ক
ছবি: ফেসবুক
সৈকত দাস

|

Jun 06, 2021 | 7:26 PM

কলকাতা: করোনা (Corona) আবহে আগামী ৩০ জুন ২০ হাজার লোক নিয়ে কামারহাটিতে বিজয় উৎসবের ডাক দিয়েছেন তৃণমূল বিধায়ক (TMC MLA) মদন মিত্র (Madan Mitra)। ফেসবুক লাইভ থেকে মদনের বার্তা, ওইদিন দুপুরে কামারহাটবাসীর কেউ বাড়িতে থাকবে না।

রবিবার ফেসবুক লাইভে এসে মদন মিত্র পুজো দিতে দিতে বলেছেন, ‘আমরা যে জিতেছিলাম তার একটা বিজয় উৎসব হবে। অন্তত কুড়ি হাজার লোক নিয়ে। সারা দিনরাত বাজনা হই হুল্লোড় হবে।’ তিনি আরও যোগ করেন, কাছের একটি মাঠে ব্যবস্থা করতে হবে। মদনের সংযুক্তি, ‘আগামী ৩০শে জুন কামারহাটির একটা লোকও বাড়িতে থাকবে না’।

একুশের বিধানসভা ভোটে বিপুল ভাবে জয়ের পরে করোনা আবহে কোনো বিজয় মিছিল করতে বারণ করেছেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও এর পরে দু’একটি জায়গায় তৃণমূলের বিজয় মিছিল হয়েছে এবং তা নিয়ে বিস্তর সমালোচনাও করেছে বিরোধীরা। তবে এবার কামারহাটির বিধায়ক তথা প্রাক্তন মন্ত্রী নিজেই ঘোষণা করে দিলেন, ২০ হাজার মানুষের জমায়েত হবে আগামী ৩০ জুন। যা নিয়ে শুরু হয়েছে বিতর্ক।

প্রসঙ্গত, ফেসবুক লাইভে বেশ কিছু দলীয় কথাবার্তা বলার জন্য শনিবারই মমতার ‘বকুনি’ খেতে হয়েছে মদনকে। যদিও তিনি তা স্বীকার করেননি। তবে ফেসবুক ও সোশ্যাল মিডিয়ায় দল নিয়ে কোনও মন্তব্য করা যাবে না, এই নির্দেশ অক্ষরে অক্ষরে মেনে নিয়েছেন মদন। যেমন রবিবাসরীয় ফেসবুক লাইভ থেকে তাঁর বার্তা, “জ্ঞানে অজ্ঞানে ভুল করলে ক্ষমা চাইছি। এখন থেকে দিন ডিক্লিয়ার করে দিলাম। ৩০ জুন রবিবার কামারহাটিতে মিলন উৎসব হবে। পৃথিবীর সমস্ত মানুষের আশীর্বাদ চাই। শুভেচ্ছা জানাতে চাই। যদিও আমি কোনও কথা বলব না। তবু বলছি, গতকাল আমাদের পার্টি যে সিদ্ধান্তগুলো নিয়েছে, অসাধারণ সিদ্ধান্ত।”

এর পর ফের একদফা দলের নতুন সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়, যুব তৃণমূলের সভাপতি সায়নী ঘোষদের শুভেচ্ছা জানিয়ে মদন বলেন, “বেস্ট চয়েস। আমি তো খুব খুশি হয়েছি।”

আরও পড়ুন: চোকসি, মোদীর মতো ভিন দেশের নাগরিকত্ব বিনয় মিশ্রের! সিবিআই-র হাতে এল তথ্য 

দলের নির্দেশ মেনে তৃণমূল নিয়ে কোনও কথা বলেননি মদন। কিন্তু করোনা আবহে ২০ হাজার লোকের জমায়েত ডেকে আর এক বিতর্ক সৃষ্টি করলেন কামারহাটির বিধায়ক। মদন যখন বিজয় উৎসবের কথা ঘোষমা করছেন, তখন রাজ্যে অ্যাক্টিভ করোনা আক্রান্তের সংখ্যা ৪৪ হাজার ছাড়িয়ে গিয়েছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১১৬ জনের। বিশেষজ্ঞরা করোনার তৃতীয় ঢেউ নিয়ে আশঙ্কা প্রকাশ করছেন।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla