‘খারাপ বলতে রুচিতে বাধে’, আমন্ত্রণ না পেয়ে ‘অভিমানী’ তৃণমূল সাংসদ

মুষ্টিমেয় কয়েকজনের প্রতি প্রকাশ্যেই নিজের হতাশার কথা জানান প্রতিমা। তিনি বলেন, "যারা আয়োজক, তাঁরা নিজেরাও জানে না কী করল বা কী করতে চলেছে। দলকে তাঁরা অপমানিত করছে। আমাকে অসম্মানিত করতে পারেনি।"

'খারাপ বলতে রুচিতে বাধে', আমন্ত্রণ না পেয়ে 'অভিমানী' তৃণমূল সাংসদ
নিজস্ব চিত্র
ঋদ্ধীশ দত্ত

|

Jan 24, 2021 | 4:38 PM

কলকাতা: অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) কুলতলির সভায় অনুপস্থিত রইলেন জয়নগরের তৃণমূল (TMC) সাংসদ প্রতিমা মণ্ডল (Pratima Mondal)। যা নিয়ে নতুন করে জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। খোদ যুব তৃণমূল সভাপতির সভায় এলাকার সাংসদ কেন এলেন না? ফোন করে কারণ জানতে চাওয়া হলে দ্বর্থ্যহীন ভঙ্গিতে তৃণমূলেই এই নেত্রী জানিয়ে দেন, যারা এই সভা আয়োজন করেছিলেন তাঁরা আমন্ত্রণই জানাননি। দলের প্রতি ক্ষোভ না থাকলেও দলের মুষ্টিমেয় কিছু ব্যক্তিদের প্রতি যে তিনি অসন্তুষ্ট, সে কথাও চেপে রাখেননি প্রতিমাদেবী।

যদিও তিনি জানিয়েছেন, “এ দিন পূর্ব নির্ধারিত কিছু কর্মসূচি ছিল। সেগুলো সেরে আমি বাসন্তীর পার্টি অফিসে যাচ্ছি, সেখানেই বসব।” অভিষেকের সভায় অনুপস্থিতির প্রসঙ্গে তাঁর ব্যাখ্যা, “কুলতলির সভায় আমায় আমন্ত্রণ জানানো হয়নি। তাই আমি সেখানে যাইনি।”

যুব তৃণমূল সভাপতির সভায় ডাক না পেয়ে তবে কি তিনি ক্ষুব্ধ? প্রতিমা মণ্ডলের কথায়, “মানুষ আমায় দুবার নির্বাচনে জিতিয়েছেন। মানুষ আমায় সম্মান দিয়েছে, আমি তাঁদের প্রতিনিধি। এই সভা আয়োজন করার যারা দায়িত্ব পেয়েছে, দলের সেই মুষ্টিমেয় কয়েকজন আমাকে অসম্মান করেছে বলে আমার কেন ক্ষোভ থাকবে। আমি দলের সম্পর্কে কোনও খারাপ কথা বলব না। আমি নিজের আত্মসম্মানটা রাখতে জানি।”

আরও পড়ুুন: ‘২০১৬-তেই বলেছিলাম…’, রোববারে বিস্ফোরণ ঘটালেন অভিষেক

এমন একটা সময় যখন নানা ইস্যুতে দলের অন্দরেই বারংবার বিদ্রোহের সুর শোনা যাচ্ছে, তখন ব্যতিক্রমী অবস্থান নিয়েছেন জয়নগরের তৃণমূল সাংসদ। তথাকথিত ‘বেসুরো’ নেতাদের তালিকায় কোনও ভাবেই নাম লেখাতে নারাজ তিনি। “দলের বিরুদ্ধে একটা কথাও আমি বলব না। আগামী দিনে গণতন্ত্রের সবচেয়ে বড় উৎসব। তার আগে দল সম্পর্কে খারাপ কথা বলতে আমার রুচিতে বাধে”, বলেন প্রতিমা।

তবে মুষ্টিমেয় কয়েকজনের প্রতি প্রকাশ্যেই নিজের হতাশার কথা জানান প্রতিমা। তিনি বলেন, “যারা আয়োজক, তাঁরা নিজেরাও জানে না কী করল বা কী করতে চলেছে। দলকে তাঁরা অপমানিত করছে। আমাকে অসম্মানিত করতে পারেনি।”

আরও পড়ুুন: এ বার কি ‘নরম’ হবেন নমো? প্রধানমন্ত্রীর মাকে চিঠি লিখলেন অন্নদাতা

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla