Today Weather Update: কম্বল তুলে রাখুন, আপাতত ‘শীতঘুমেই’ গিয়েছে শীত, সঙ্গে আরও দুঃসংবাদ শোনাল হাওয়া অফিস

Today Weather Update: রাজ্যে আগামী কয়েক দিনেও এই রকম আবহাওয়া থাকবে বলে পূর্বাভাস আবহাওয়া দফতরের। পুবালি হাওয়ার জন্যই শীতের দফারফা। ১৭.৮ ডিগ্রিতে পৌঁছে গেল কলকাতার তাপমাত্রা। যা স্বাভাবিকের চেয়ে চার ডিগ্রি বেশি। তাপমাত্রা বেড়েছে জেলাতেও।

Follow Us:
| Edited By: | Updated on: Dec 27, 2023 | 12:44 PM

কলকাতা: ডিসেম্বরের শুরু টুকুইই বলা যায় কাঁপিয়ে দিয়েছিল শীত। তারপর থেকে শীতের পথ আটকে দাঁড়িয়ে পশ্চিম ঝঞ্ঝা। রাজ্যে জলীয় বাস্প প্রবেশ করতেই একটু একটু করে ফের বেড়েছে তাপমাত্রা। ফলত, এখন বলাই যায় ডিসেম্বরের শেষে শীতের আমেজটুকু আছে। শীত নেই।

রাজ্যে আগামী কয়েক দিনেও এই রকম আবহাওয়া থাকবে বলে পূর্বাভাস আবহাওয়া দফতরের। বাংলাদেশে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। যার জেরে পুবালি হাওয়ার জন্য ঢুকছে এ রাজ্যে। সেই কারণে শীতের দফারফা। ১৭.৮ ডিগ্রিতে পৌঁছে গেল কলকাতার তাপমাত্রা। যা স্বাভাবিকের চেয়ে চার ডিগ্রি বেশি। তাপমাত্রা বেড়েছে জেলাতেও। আগামী কয়েকদিন সকালের দিকে কুয়াশা থাকলেও, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা কেটে যাবে।

আরও দুঃসংবাদ শোনাচ্ছে আবহাওয়া দফতর, ২৫শে ডিসেম্বরের মতো বর্ষশেষ, বর্ষবরণেও ঠান্ডা থাকবে না। শীত ফেরার আশা আপাতত নেই বললেই চলে। জানুয়ারির প্রথম ৫ দিনেও সেই অর্থে ঠান্ডা লাগবে না। বছরের শুরুতেই প্রভাব ফেলবে পশ্চিমী ঝঞ্ঝা। উত্তর ও মধ্য ভারতে বৃষ্টির সম্ভাবনা। বাংলাতেও কি বৃষ্টি? ঝঞ্ঝার গতিবিধিতে নজর আবহবিদদের। প্রসঙ্গত,