Rajanya Halder: আরজি কর নিয়ে ‘প্রতিবাদী’ ছবি রাজন্যার, মুক্তি মহালয়ায়, কে করছেন পরিচালনা?

Rajanya Halder: প্রান্তিক নিজে তৃণমূল ছাত্র পরিষদের সহ-সভাপতি। আরজি কর আবহে সবথেকে বেশি চাপ বেড়েছে এই তৃণমূলেরই। তবে বাংলার রাজনীতির এই দুই যুব মুখ আপাতত রাজনীতির ঊর্ধ্বে গিয়ে নতুন কোনও বার্তাই দিতে চান বলে জানাচ্ছেন।

Rajanya Halder: আরজি কর নিয়ে ‘প্রতিবাদী’ ছবি রাজন্যার, মুক্তি মহালয়ায়, কে করছেন পরিচালনা?
মুক্তি মহালয়ায় Image Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Sep 19, 2024 | 6:20 PM

কলকাতা: এই পুজোয় আরজি করে ঘটে যাওয়া ঘটনাকে সামনে রেখে ডিজিটাল মাধ্যমে আসতে চলেছে  প্রান্তিক চক্রবর্তী পরিচালিত, রাজন্যা হালদার অভিনীত একটি স্বল্প দৈর্ঘ্যের ছবি। ছবিটির শ্যুটিংও ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে বলে জানা যাচ্ছে। মহালয়ার দুদিন আগেই হবে এই স্বল্প দৈর্ঘ্য সিনেমার পোস্টার লঞ্চ। তবে এই মুহূর্তে পুরো বিষয়টিতে এখনও কিছুটা সাসপেন্স বজায় রাখছেন পরিচালক প্রান্তিক চক্রবর্তী। কোন খাতে বইবে গল্প, আবহ, বুনোট নিয়ে নিয়ে এখনই খুব একটা মুখ খুলতে নারাজ তিনি। 

প্রান্তিক এবং রাজন্যা দু’জনেই রাজ্য তৃণমূলের ছাত্র সংগঠনের পরিচিত মুখ। প্রান্তিক নিজে তৃণমূল ছাত্র পরিষদের সহ-সভাপতি। আরজি কর আবহে সবথেকে বেশি চাপ বেড়েছে এই তৃণমূলেরই। তবে বাংলার রাজনীতির এই দুই যুব মুখ আপাতত রাজনীতির ঊর্ধ্বে গিয়ে নতুন কোনও বার্তাই দিতে চান বলে জানাচ্ছেন। রাজন্যা বলছেন, “আরজি করে প্রেক্ষাপট নিয়েই গল্প। রাজন্যা অভিনয় করছে বলে হয়তো রাজনীতির প্রশ্ন কিছু উঠছে। তবে শিল্পী রাজন্যার কিন্তু একটা আলাদা পরিচয় আছে। সেই দায়িত্ব থেকেই এই কাজে হাত দিয়েছি। শিল্পীদেরও তো সমাজের প্রতি কিছু দায়িত্ব থাকে।” তবে শুধুই আরজি করের ঘটনা নয়, একইসঙ্গে এক বছর আগেই যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ছাত্রের মৃত্যুর ঘটনাও থাকছে এই স্বল্প দৈর্ঘ্যের সিনেমায়।

এই খবরটিও পড়ুন

ছবি প্রসঙ্গে প্রান্তিক বলছেন, “সদ্য আমরা প্রথম দফার শ্যুটিং শেষ করেছি। ডিজিটালি রিলিজ হবে। কিন্তু, কোন মাধ্যমে ছবিটি আসছে তা আমরা সময়ের সঙ্গে সঙ্গে জানিয়ে দেব। তবে মহালয়ার দিনই হবে রিলিজ। মেয়ে মাত্রই তো মা দুর্গার স্বরূপ। তাই যেহেতু তিলোত্তমার কথা থাকছে তাই মহালয়ার দিনটিকেই বেছে নিয়েছি।”